রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওয়েস্টহ্যামকে উড়িয়ে দিল লিভারপুল

ওয়েস্টহ্যামকে উড়িয়ে দিল লিভারপুল

অনলাইন ডেস্ক ॥ ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রেখেছে লিভারপুল। শনিবার মোহামেদ সালাহর নৈপুণ্যে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ক্লপের শিষ্যরা। এ জয়ে ঘরের মাঠে টানা ১৬ ম্যাচ অপরাজিত থাকলো দলটি।

নিজেদের মাঠ অ্যানফিল্ডে ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষ শিবিরে আক্রমণ করে খেলতে থাকে লিভারপুল। ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগও পেয়েছিল দলটি। তবে সালাহর শট গোলরক্ষকের গ্লাভস ছুঁয়ে দূরের পোস্টে লাগে।

পাল্টা আক্রমণে ম্যাচের ১৬ মিনিটে পোস্টের বাধায় গোলবঞ্চিত হয় ওয়েস্টহ্যামও। ম্যাচের ২৯ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। ডান দিক সালাহর নেওয়া কর্নারে এমরে কানের হেড ঠিকানা খুঁজে পেলে এগিয়ে যায় লিভারপুল।

বিরতি থেকে ফিরে শুরুতেই ব্যবধান দ্বিগুণ করে সালাহ। ম্যাচের ৫১তম মিনিটে অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনের বাড়ানো বল বাঁ পায়ের নিখুঁত শটে দূরের পোস্ট দিয়ে জালে জড়ান মিশরের এই ফরোয়ার্ড। চলতি মৌসুমে ২৩ গোল নিয়ে লিগে টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইনের সঙ্গে যৌথভাবে শীর্ষে আছেন এই তারকা।

ম্যাচের ৫৭ মিনিটে ব্যবধান ৩-০ করেন ফিরমিনহো। জার্মানির মিডফিল্ডার কানের লম্বা করে বাড়ানো বল গোলরক্ষককে পরাস্ত করে জালে জড়ান ব্রাজিলের এই মিডফিল্ডার।

দুই মিনিট পর ব্যবধান কমায় ওয়েস্টহ্যাম। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বল ধরে ডান দিকে দিয়ে আক্রমণে ওঠা মিখাইল অ্যান্টোনিও দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন।

ম্যাচের ৭৩ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করেন মানে। চেম্বারলেইনের নিখুঁত ফ্লিক থেকে পাওয়া বল গোলরক্ষককে একা পেয়েও জালে জড়াতে ব্যর্থ হন এই তারকা। বল শট পোস্টে লেগে ফেরে। তবে তিন মিনিট পর রবার্টসনের ক্রস থেকে পাওয়া বল প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন সেনেগালের এই ফরোয়ার্ডই।

এ জয়ে ২৮ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। ২৭ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

শীর্ষ সংবাদ:
তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         বাংলাদেশে বিনিয়োগ সুবিধা লুফে নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ৭৪ রোগী হাসপাতালে         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         তথ্য প্রতিমন্ত্রী মুরাদ যখন রকস্টার (ভিডিও)         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সবচেয়ে মারাত্মক ॥ গবেষণা