বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদেশী মিডিয়ায় তারেক পরিবারের ৭৭০ কোটি টাকার সম্পদের তথ্য সঠিক নয় ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ বৃহস্পতিবার রাজধানীতে সমাবেশ করতে চেয়েও অনুমতি পায়নি বিএনপি। এর প্রতিবাদে শনিবার রাজধানীতে কালো পতাকা মিছিল করার ঘোষণা দিয়েছে দলটি। বুধবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচী ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভী বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার বিচারক খালেদা জিয়ার বিরুদ্ধে যে রায় দিয়েছেন সেখানে বিচারকের নিরপেক্ষতা সম্পর্কে আমাদের পূর্বের বক্তব্যগুলোরই সত্যতা প্রমাণিত হয়েছে। খালেদা জিয়া আদালতে যে বক্তব্য দিয়েছেন সেটিকে বিচারক বিকৃত করে তার রায়ে উদ্ধৃত করেছেন। এটা ক্ষমতার অপব্যবহার বলে আমি মনে করেছি। দুর্ভাগ্যের বিষয় বিচারক মহোদয় খালেদা জিয়ার বক্তব্যকে সম্পূর্ণ ইচ্ছাকৃতভাবে বিকৃত করেছেন কেবল সরকারপ্রধানকে সন্তুষ্ট করার জন্য। নিজের চাকরির পদোন্নতির জন্যই তিনি খালেদা জিয়ার বক্তব্যকে বিকৃত করে তার রায় লিখেছেন বলে জনগণ মনে করে। ন্যায় বিচারকে পদদলিত করে বিচারক ড. আক্তারুজ্জামান যে কুৎসিত দৃষ্টান্ত স্থাপন করেছেন সেজন্য তিনি ইতিহাসে কলঙ্কিত ব্যক্তি হয়ে থাকবেন। এই বিচারক শিক্ষা ও পেশার সঙ্গে প্রতারণা করেছেন। সৃষ্টিকর্তা ও জনগণের সাজা থেকে এরা রেহাই পাবে না। পক্ষপাতদুষ্ট বিচারকরা সরকারের অনুগ্রহভাজন হওয়ার প্রতিযোগিতায় লিপ্ত থাকায় এ সরকার গণতন্ত্রকে ধুলোয় লুটিয়ে দেশে অরাজকতা, বিশৃঙ্খলা, হিংসা ও গুম-খুনে আগ্রহী হয়ে উঠেছে।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, মঙ্গলবার একটি গণমাধ্যমে ‘তারেকের স্ত্রী, কন্যা, ব্রিটিশ নাগরিকত্বের আবেদন চেয়ে দরখাস্ত’ শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়েছে। এ সংবাদটি একেবারেই হীন উদ্দেশে এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তার পরিবারের বিরুদ্ধে কলঙ্কলেপনের ভয়াবহ দেশীয় ও আন্তর্জাতিক মাস্টার প্ল্যানের অংশ। সংবাদটির উৎস ভারতের একটি অনলাইন পোর্টাল থেকে নেয়া হয়েছে বলে বলা হয়েছে। সংবাদটিতে ভারতের সেই অনলাইন পত্রিকার উদ্ধৃতি দিয়ে বলা হয়-বিভিন্ন দেশে তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমান এবং জামিমা রহমানের ৭৭০ কোটি টাকার সম্পদ রয়েছে, যদি ব্রিটিশ সরকার তাদের স্থায়ীভাবে বসবাসের সুযোগ দেয় তাহলে ব্রিটেনের অর্থনীতি অত্যন্ত লাভবান হবে। ভারতের অনলাইন পত্রিকাটিতে এসব অবান্তর, মনগড়া ও অসত্য তথ্য দিয়ে ঠাসা প্রকাশিত সংবাদটি বাংলাদেশের একটি গণমাধ্যমে ফলাও করে প্রচার করায় আমরা বিস্মিত হয়েছি। জাতীয়তাবাদী শক্তিকে সমূলে ধ্বংস করার জন্য জাতীয় ও আন্তর্জাতিক যে চক্রান্ত চলছে এটি তার নগ্ন বহির্প্রকাশ।

রিজভী বলেন, দেশের জনপ্রিয় নেত্রী বিএনপি চেয়ারপার্সনকে কারাবন্দী করেও ষড়যন্ত্রকারীদের প্রতিহিংসার চরিতার্থ করার তৃষ্ণা মিটছে না, তাই দেশীয় সরকারের বিদেশী দোসররাও উঠেপড়ে লেগেছে চক্রান্ত জাল বুনতে। আর এজন্য বিএনপি চেয়ারপার্সনকে কারাগারে নেয়ার পরে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পেছনে ধাবিত হয়েছে। আমরা মনে করি জিয়া পরিবারের বিরুদ্ধে এটি একটি সংঘবদ্ধ অপপ্রচার। অন্য দেশের একটি অনলাইনে প্রকাশিত নোংরা অপপ্রচারের উদ্ধৃতি দিয়ে দেশে পরিচিত ও প্রচারিত অনলাইন পত্রিকায় সংবাদটি ছাপানো দুরভিসন্ধিমূলক।

রিজভী বলেন, বিদেশী পত্রিকায় প্রকাশিত সংবাদটি যাচাই-বাছাই না করে বাংলাদেশের অনলাইন পত্রিকাটিতে সেটির উদ্ধৃতি দিয়ে সংবাদ প্রকাশ করা জনগণ ও পত্রিকার পাঠকের প্রতি চরম অবজ্ঞা। আমাদের সময় ডট কম এ বিদেশী অনলাইনের উদ্ধৃতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার পরিবারের প্রতি যে কুৎসা, মিথ্যা ও ব্যক্তিগত চরিত্র হরণের বেপরোয়া ন্যক্কারজনক অপপ্রচার চালানো হয়েছে আমি দলের পক্ষ থেকে দ্বিধাহীন কণ্ঠে নিন্দা, ধিক্কার ও প্রতিবাদ জানাচ্ছি।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল