মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তানোরের তিন জঙ্গী কারাগারে ॥ ১০ দিনের রিমান্ড আবেদন

তানোরের তিন জঙ্গী কারাগারে ॥ ১০ দিনের রিমান্ড আবেদন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর তানোর উপজেলার গ্রামে গ্রেফতার জামায়াতুল মুজাহেদিন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যর ১০ দিন করে রিমান্ডের আবেদন করেছে পুলিশ। সোমবার দুপুরে রাজশাহীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত-৩ এ হাজির করে তাদের এ রিমান্ড আবেদন করা হয়।

জঙ্গীরা হলো- তানোরের বিলশহর গ্রামের মৃত জহুর ম-লের ছেলে সাহেবজান আলী (৩৫), জেকের আলীর ছেলে আবুল কালাম আজাদ (২৮) এবং খলিল উদ্দিনের ছেলে জাহাঙ্গীর আলম ওরফে আলম (২৮)। রবিবার ভোররাতে সাহেবজানের বাড়িতে গোপন বৈঠকে বসলে তাদের আটক করে র্যাব রাজশাহীর একটি দল।

এ সময় ওই বাড়ি থেকে উদ্ধার করা হয় ৫০০ গ্রাম গানপাউডার, দুটি জিহাদী বই, ৪০ গ্রাম সোডা, সমপরিমাণ চুন, পাঁচটি হ্যান্ডনোট, সাতটি জিহাদী লিফলেট ও বোমা তৈরির নানা সরঞ্জাম। এর মধ্যে রয়েছে ব্যাটারি, জর্দার কৌটা, ইলেকট্রিক তার, রাং তার, কাটার প্লাস, তাতাল, স্কচটেপ, সুপার গ্লু, আইসি ও মার্বেল।

আটকের পর এই তিন জঙ্গিকে তানোর থানায় সোপর্দ করে র্যাব। থানায় র্যাবের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলাও করা হয়। তানোর থানার উপপরিদর্শক (এসআই) আবুল খায়ের মামলাটির তদন্তের দায়িত্ব পান। পরে তিনিই আসামিদের আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করেন।

এসআই আবুল খায়ের জানান, আসামিদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড আবেদন করা হয়েছে। তবে আদালতে রিমান্ড আবেদনের শুনানি হয়নি। বিচারক আসামিদের কারাগারে পাঠিয়েছেন। পরবর্তীতে রিমান্ড আবেদনের শুনানি হবে।

তদন্ত কর্মকর্তা জানান, আটকের সময় এই তিন জঙ্গি নাশকতার পরিকল্পনা করতে গোপন বৈঠক করছিলো। রিমান্ড মঞ্জুর হলে তারা কবে, কোথায় নাশকতা ঘটাতো সে ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হবে। জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য মিলবে বলে আশা করছেন তিনি।

শীর্ষ সংবাদ:
প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন         করোনা : ২৪ ঘন্টায় আরও ৩৪ জন শনাক্ত         ফুল, ফল, আসবাবসহ ১৩৫টি পণ্য আমদানিতে খরচ বাড়ল         মোংলায় পৌঁছল ভারতের দুই যুদ্ধ জাহাজ         চাকরির প্রলোভনে নারীকে সৌদিতে পাচারের পর বিক্রির অভিযোগ         এবার চিনির রপ্তানি সীমিত করছে ভারত         নাইজেরিয়ায় জঙ্গী হামলায় ৫০ জন নিহত         দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কা পিছিয়ে ২২২ রানে         কুমিল্লার নাশকতার মামলায় স্থায়ী জামিন খালেদার         সিঙ্গাপুর গেলেন জিএম কাদের         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল         কুড়িগ্রামে মাদক কর্মকর্তাদের বিরুদ্ধে মাদক দিয়ে ফাঁসানোর অভিযোগ         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য