মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফোর জি ইন্টারনেট সেবার তরঙ্গ নিলাম আজ

স্টাফ রিপোর্টার ॥ বহু প্রতিক্ষিত চতুর্থ প্রজন্মের (ফোর-জি) ইন্টারনেট সেবার তরঙ্গ নিলাম আজ। বিটিআরসি বেলা ১১টায় ঢাকা ক্লাবে এ নিলাম অনুষ্ঠান করবে। বিটিআরসি জানিয়েছে, ২১০০ মেগাহার্টজ ও ১৮০০ মেগাহার্টজের জন্য তরঙ্গ নিলাম হবে। তরঙ্গ কেনার পরে মোবাইল ফোন অপারেটরগুলো সেবার মান বাড়াতে পারবে। গ্রামীণফোন এবং বাংলালিংক তরঙ্গ নিলামে অংশ নিচ্ছে বলে নিশ্চিত করেছে। নিলামের পর সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ। অপারেটররাও সংবাদ সম্মেলন করবে।

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি বিটিআরসি চেয়ারম্যান সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, নিলামের জন্য বেইজ প্রাইস হিসেবে ২১০০ মেগাহার্টজে প্রতি মেগাহার্টজের জন্য ধরা হয়েছে ২৭ মিলিয়ন মার্কিন ডলার এবং ১৮০০ ও ৯০০ মেগাহার্টজের জন্য ধরা হয়েছে ৩০ মিলিয়ন মার্কিন ডলার। বর্তমানে টুজি সেবা ৯০০ মেগাহার্টজ ও ১৮০০ মেগাহার্টজে দেয়া হয়। থ্রিজি সেবা ২১০০ মেগাহার্টজে দেয়া হচ্ছে। ২১০০ মেগাহার্টজে যে থ্রিজি সেবা দেয়া হয় সেখানে প্রযুক্তি নিরপেক্ষতা দেয়া হয়েছে। অর্থাৎ এই তরঙ্গের মাধ্যমে ফোরজি, টুজি সেবাও দিতে পারবে মোবাইল অপারেটররা।

শীর্ষ সংবাদ:
পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         দুই শিশুকে নিয়ে বিদেশে যেতে চেয়ে মায়ের আবেদন         শ্রীলঙ্কায় মাত্র একদিনের পেট্রোল মজুত আছে         এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে ২২ মে         আশুলিয়ায় গণপিটুনিতে ছিনতাইকারী নিহত         অব্যাহত থাকবে ভ্যাপসা গরম         হালদায় আবারও ডিম ছেড়েছে মা মাছ