বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে বিকাশ কর্মী খুন

  • তিন বন্দীর মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে ছিনতাইকারীরা এক বিকাশকর্মীকে খুন করে প্রায় ৮ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে। এদিকে হাসপাতালে মৃত্যুদন্ড প্রাপ্ত আসামিসহ তিন বন্দীর মৃত্যু হয়েছে। এ ছাড়া পল্লবীর বাউনিয়া বস্তিতে অগ্নিকান্ডে কয়েকটি ঘর পুড়ে ভস্মীভূত হয়েছে।

বৃহস্পতিবার সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, রাজধানীর উত্তরায় ছিনতাইকারীরা আল আমিন (২২) নামে এক বিকাশ এজেন্টকে ছুরিকাঘাতে খুন করে প্রায় ৮ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে।

উত্তরার পশ্চিম থানার ওসি আলী হোসেন জানান, উত্তরায় বিকাশের নির্ভর নামে একটি ডিস্ট্রিবিউটর প্রতিষ্ঠানের প্রতিনিধি হিসেবে কাজ করতেন আলামিন। ওসি জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় তিনি উত্তরার ৫ নম্বর সেক্টরের ৪ নম্বর সড়ক দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় একটি প্রাইভেটকার তাকে গতিরোধ করে। এ সময় প্রাইভেটকারের ভেতর থেকে ৪-৫ ছিনতাইকারী বের হয়ে তাকে ডান ঊরুতে ছুরিকাঘাত করে সঙ্গে থাকা ৮ লাখ টাকা ছিনিয়ে নিয়ে প্রাইভেটকার যোগে পালিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টার দিকে বিকাশকর্মী আলামিন বিভিন্ন দোকানে বিকাশের টাকা নিয়ে তার কর্মস্থলে ফিরছিলেন। হেঁটে কিছুদূর যাবার পর একটি প্রাইভেটকার থেকে কয়েকজন দুর্বৃত্ত বের হয়ে তাকে ছুরিকাঘাত করে টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ সময় আলামিন ঊরুতে ক্ষতস্থান থেকে রক্তাক্ত অবস্থায় প্রায় আধা ঘণ্টা রাস্তায় পড়ে ছিলেন। শুরুতে আশপাশের লোকজন কেউ এগিয়ে আসেনি। এ সময় কয়েকজন পথচারী এগিয়ে এসে আলামিনকে উদ্ধার করে উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সেখানকার কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, অতিরিক্ত রক্তক্ষরণে আলামিনের মৃত্যু হয়েছে। পরে খবর পেয়ে পুলিশ ওই হাসপাতালে গিয়ে তার লাশ উদ্ধার করে দুপুর ২টার দিকে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। এ দিকে ছিনতাইয়ের খবর পেয়ে পুলিশের উর্ধতন ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থলে যান। তারা আশপাশের বাসা ও সড়কের সিসিটিভি ফুটেজ দেখে ছিনতাইকারীদের ব্যবহৃত প্রাইভেটকারটি শনাক্তের চেষ্টা করছেন। উত্তরা পশ্চিম থানা ওসি আলী হোসেন জানান, ছিনতাইকারীদের ধরতে পুলিশের একাধিক টিম অভিযান শুরু করেছে। নিহত আলামিনের বাবার নাম রুস্তম আলী ফারাজি। গ্রামের বাড়ি ঝালকাঠি জেলার রাজাপুর থানার দক্ষিণ সাতুরিয়া গ্রামে। তিনি দক্ষিণখান এলাকায় থাকতেন।

মৃত্যুদ-প্রাপ্ত আসামিসহ তিন বন্দীর মৃত্যু ॥ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আব্দুল আলীম (৪৯) নামে একজন মৃত্যুদ-প্রাপ্ত আসামির মৃত্যুর হয়েছে। তার বন্দী নম্বর (কয়েদি ২৩৭৮/এ)। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে তার লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে স্থানীয় পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মোঃ বাচ্চু মিয়া জানান। কারারক্ষী মোঃ ফারুক জানান, বুধবার রাতে কাশিমপুর কারাগারে মৃত্যুদ-প্রাপ্ত বন্দী আঃ আলীম গুরুতর অসুস্থতার কারণে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসা হয়। সেখান থেকে আমরা তাকে কর্তৃপক্ষের নির্দেশে রাত ১০টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কারারক্ষী ফারুক জানান, আলীম একটি হত্যা মামলায় মৃত্যুদ-প্রাপ্ত আসামি হিসেবে বন্দী ছিলেন।

এ দিকে বৃহস্পতিবার সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগারের মোঃ হিরন মিয়া (৪০) ও মোঃ ওসমান (৬০) নামে দুই কারাবন্দীর মৃত্যু হয়েছে। বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে দুই বন্দীর লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে স্থানীয় পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান।

কারারক্ষী মোঃ বুলবুল জানান, হিরন একটি বিস্ফোরক মামলায় কারাগারে বন্দী ছিলেন। তার বন্দী নম্বর (হাজতি-৩৯৩২/১৮)। হিরনের বাবার নাম মৃত আব্দুল মোতালেব। গ্রামের বাড়ি নরসিংদী জেলার ডাঙ্গায়। বুলবুল জানান, বৃহস্পতিবার সকালে হিরন কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কারারক্ষী মাসুদ রানা জানান, বৃহস্পতিবার সকালে অসুস্থাবস্থায় আরেক বন্দী মোঃ ওসমান (৬০) কে অসুস্থ কারাগার থেকে তাকে ঢামেক হাসপাতালে জরুরী বিভাগে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মাসুদ জানান, ওসমান ডাকাতি মামলায় সাজাপ্রাপ্ত বন্দী ছিলেন। তার বন্দী নম্বর (কয়েদি-২০০১/এ)। তার বাবার নাম মৃত গফুর মোল্লা। গ্রামের বাড়ি লক্ষ্মীপুর জেলার উত্তর চরমনিমহন।

অগ্নিকা- ॥ রাজধানীর পল্লবীর বাউনিয়া বস্তিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে লেলিহান শিখায় কয়েকটি কাঁচা পাকা ঘর পুড়ে ভস্মীভূত হয়েছে। ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার আতাউর রহমান জানান, বৃহস্পতিবার সকাল ৯টা ৫ মিনিটের দিকে বাউনিয়া বাঁধ সংলগ্ন ওই বস্তিতে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ১০টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে কয়েকটি ঘর পুড়ে গেছে। অগ্নিকা-ের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করা সম্ভব হয়নি। তদন্ত করে জানানো হবে।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক