বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চাঁদপুরে হত্যা মামলায় দুই যুবকের মৃত্যুদন্ড

চাঁদপুরে হত্যা মামলায় দুই যুবকের মৃত্যুদন্ড

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর ॥ চাঁদপুরে নেশার টাকার জন্য কলেজ ছাত্র মো. আল-আমিন স্বজলকে হত্যা করার অপরাধে হাবিব গাজী নিশান (২৪) ও নাজমুল ইসলাম বেপারী সুমন (২৬) কে মৃত্যুদন্ড দিয়েছে আদালত। একই সাথে আল-আমিন কে হত্যা করে দুটি মোবাইল সেট চুরি করে নেয়ার অপরাধে উভয়কে ৩ বছর করে সশ্রম কারাদন্ড দেয়া হয়। সোমবার (২৯ জানুয়ারি) দুপুর ২টায় চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. সালেহ উদ্দিন আহমদ এই রায় দেন। মৃত্যদন্ডপ্রাপ্ত হাবিব গাজী চাঁদপুর সদর উপজেলার উত্তর রালদিয়া গ্রামের বকাউল বাড়ীর মানিক গাজী এবং নাজমুল ইসলাম একই বাড়ীর বাবুল বকাউলের ছেলে।

হত্যার শিকার আল-আমিন চাঁদপুর শহরের বিপনবাগ এলাকার বাসিন্দা মির্জা মোঃ অজি উল্যাহর ছেলে। সে শহরের পুরাণ বাজার ডিগ্রি কলেজের বি.বি.এ (অনার্স) ১ম বর্ষে অধ্যয়নরত ছিল।

মামলার বিবরনে জানাযায়, ২০১২ সালের ৩১ অক্টোবর দুপুর ১টার দিকে তার বন্ধুরা তাকে ফোন করে বাসা থেকে নিয়ে যায়। সে বাসায় ফিরে না আসায় পরিদনি ১ নভেম্বর আল-আমিনের পিতা চাঁদপুর মডেল থানায় সাধারণ ডায়েরী করেন। এরপর তাকে খুঁজে না পাওয়ায় পরদিন ২ নভেম্বর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে প্রথমে পুলিশ নিশানকে গ্রেফতার করে। তার দেয়া তথ্যের ভিত্তিতে অপর আসামী নাজমুলকে আটক করেন।

এরপর তারা উভয়ে ঘটনাস্থল সদর থানার রালদিয়া গ্রামস্থ মিয়াজান প্রধানিয়ার বাড়ীর পশ্চিম উত্তর কোনে বাগানে পুলিশকে নিয়ে যান। তারা সেখানেই ঘটনার দিন সন্ধ্যায় নেশার টাকার জন্য গলায় রশি প্যাঁচিয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করে মৃতদেহ বাগানে মাটি চাপা দেন বলে জানান। পরে পুলিশ ওই মরদেহ উদ্ধার করে ময়না তদন্ত করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন সময়ের চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুর রব তদন্ত শেষে ২০১৩ সালের ২৭ জানুয়ারী আদালতে চার্জশীট দাখিল করেন।

সরকার পক্ষের আইনজীবী পাবালিক প্রসিকিউটর (পিপি) মো. আমান উল্যাহ জানান, আসামীদের উপস্থিতিতে ৫৫ মিনিট মামলাটি শুনানি হয়। দীর্ঘ ৫বছর মামলাটি চলমান অবস্থায় অভিযোগে অন্তর্ভূক্ত ৪৭ সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। এতে আসামীদ্বয় অপরাধ স্বীকার করায় তাদের বিরুদ্ধে হত্যার অপরাধে মৃত্যুদন্ড এবং মোবাইল চুরির অপরাধে প্রত্যেককে ৩ বছর করে সশ্রম কারাদন্ড দেয়া হয়। সরকার পক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) ছিলেন মোক্তার আহম্মেদ অভি এবং আসামীদের পক্ষে সরকার নিযুক্ত আইনজীবী ছিলেন জয়নাল আবেদীন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি