সোমবার ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাণিজ্য মেলায় দেশীয় পণ্যের স্টলে ক্রেতা নেই

অর্থনৈতিক রিপোর্টার ॥ বাণিজ্যমেলায় অবহেলিত ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের স্টল। শতভাগ দেশীয় পণ্য দিয়ে সাজানো বিভিন্ন স্টলে নেই ক্রেতাদের আনাগোনা। কারণ হিসেবে উদ্যোক্তারা বলছেন, সুবিধাজনক স্থানে স্টল না হওয়ায় আশানুরূপ বিক্রি হচ্ছে না তাদের।

বাণিজ্য মেলায় অন্যান্য স্টল যখন ক্রেতাদের পদচারণায় মুখর, তখন ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের স্টলের দৃশ্য এটি। কেউ অলস সময় পার করছেন, আবার কেউবা দোকানই খুলেননি। মেলার পেছনের দিকে স্টল হওয়ায় উদ্যোক্তাদের চোখে মুখে ক্ষোভের ছাপ। হতাশ ক্রেতারাও। তারা বলেন, এ বছর আমরা ভাল সাড়া পাচ্ছি না। কারণ স্টলগুলো একদম ভিতরে চলে এসেছে। লাভ মনে হয় চোখেই দেখতে পাব না। যে আশা নিয়ে আমরা মেলাতে এসেছি সেই আশা আমাদের পূর্ণ হয়নি। আরও ভিড় হলে ভাল হতো। হয় তো সামনে হলে আরও মানুষ আসত।

উদ্যোক্তা-ক্রেতাদের অভিযোগ থাকলেও কর্তৃপক্ষ বলছেন ভিন্ন কথা। তারা বলেন, ‘স্টলগুলো পেছনে পড়েছে এই কথাটি পুরো ঠিক না। মেলার প্রতিটি অংশই গুরুত্বপূর্ণ।’ এসব স্টলে দেশীয় শিল্প, সংস্কৃতি ও ঐতিহ্যের নিপুণ কারুকাজ মন কাড়বে যে কারো। লেদার, জুট, প্লাস্টিক, শতরঞ্জি, জামদানি, বুটিকসহ হরেক রকমের ঘর সাজানোর সব পণ্যের মান নিয়েও বেশ সন্তুষ্ট ক্রেতারা। তারা বলেন, আমরা আসলে রফতানি করি। এই প্রথম মেলায় আসছি। সবাই যেন এই পণ্যগুলো সম্পর্কে জানতে পারে। নতুন উদ্যোক্তা গড়ে তুলতে এ খাতে ব্যাংক ঋণ আরও সহজীকরণের দাবিও তাদের।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক