বুধবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শনিবার ঢাবি ইংরেজি বিভাগের পুনর্মিলনী

শনিবার ঢাবি ইংরেজি বিভাগের পুনর্মিলনী

অনলাইন রির্পোটার ॥ প্রতিবছরের মত এবারও মিলিত হচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা তাদের সাবেক শিক্ষায়তনে।

শনিবার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) বার্ষিক এই পুনর্মিলনীর আয়োজন করেছে ইংরেজি বিভাগ অ্যালামনাই সোসাইটি (ইডাস)।

আয়োজকরা আশা করছেন, ১৯৪০ এর দশক থেকে শুরু করে সর্বশেষ স্নাতক শেষ করা এই বিভাগের সাবেক শিক্ষার্থীদের অংশগ্রহণে এ অনুষ্ঠান পরিণত হবে মিলন মেলায়।

টিএসসির সবুজ চত্বরে বিকাল থেকে চলবে আড্ডা, বক্তৃতা, স্মৃতিচারণ আর সাংস্কৃতিক অনুষ্ঠান। পাশাপাশি থাকবে খাবারের আয়োজন।

পুনর্মিলনীর জন্য সোসাইটির ওয়েবসাইটে (edas.com.bd) অনলাইন নিবন্ধন শুরু হয়েছে গতবছরের শেষ দিক থেকেই। সাধারণ সদস্যরা ৩১ ডিসেম্বর পর্যন্ত জনপ্রতি ৬০০ টাকায় নিবন্ধন করার সুযোগ পেয়েছেন।

এখন অনলাইনের পাশাপাশি শনিবার অনুষ্ঠানস্থলেও সাধারণ সদস্যরা প্রত্যেকে ৭০০ টাকা, এবং আজীবন সদস্যরা ৫০০ টাকা দিয়ে পুনর্মিলনীর জন্য নিবন্ধনের কাজটি সারতে পারবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষা কার্যক্রম শুরু হয়েছিল ১৯২১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সময় থেকেই। আর অ্যালামনাই সোসাইটি যাত্রা শুরু করে ১৯৮৬ সালের ডিসেম্বরে।

এই হিসেবে ২০১৭ সালের ২৭ জানুয়ারি ৯৬ বছর পূর্ণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ।

প্রতিবছর জানুয়ারির শেষ শুক্রবার অ্যালামনাই সোসাইটির পুনর্মিলনী হলেও এবার সেই আয়োজনটি হচ্ছে ঠিক বিভাগ প্রতিষ্ঠার দিনটিতে।

বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য প্রতি বছর এ বিভাগের শিক্ষার্থীদের বৃত্তি ও পুরস্কার দিয়ে থাকে অ্যালামনাই সোসাইটি। পুনর্মিলনীর অনুষ্ঠানেই সেই ঘোষণা আসে।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১