সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আকাশ থেকে পাতালে লিভারপুল

  • ইংলিশ প্রিমিয়ার লীগ, সোয়ানসি সিটি লিভারপুল

স্পোর্টস রিপোর্টার ॥ আকাশ থেকে পতন হয়েছে লিভারপুলের। আগের ম্যাচে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটিকে ৪-৩ গোলে হারিয়ে মাটিতে নামিয়েছিল জার্গেন ক্লপের দল। অথচ সেই দলটিই সোমবার রাতে প্রিমিয়ার লীগের ম্যাচে সোয়ানসি সিটির কাছে ১-০ গোলে হেরেছে। এই হারে পয়েন্ট তালিকার তিনে ওঠার সুযোগ হারিয়েছে দ্য রেডসরা।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকে বলের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণ করে খেলতে থাকে লিভারপুল। গোলের সুযোগও পেয়েছিল দলটি। তবে ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল পায়নি। উল্টো ম্যাচের ৪০ মিনিটে ইংলিশ ডিফেন্ডার এ্যালফি মউসন গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন। বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে লিভারপুল। একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে রাখে স্বাগতিক শিবিরকে। তবে কাক্সিক্ষত গোলের দেখা পায়নি সালাহ-ফিরমিনো-মানেরা। ফলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় অল রেডদের। এ হারে ২৪ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে লিভারপুল। ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। ১২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। তৃতীয় স্থানে থাকা চেলসির পয়েন্ট ৫০। ম্যাচশেষে দলের বাজে পারফর্মেন্সে হতাশা প্রকাশ করেন লিভারপুল কোচ জার্গেন ক্লপ। তিনি ফরোয়ার্ডদের অমার্জনীয় মিস কিছুতেই মানতে পারছেন না। ক্লপ বলেন, আমাদের ভাল সুযোগ ছিল আরও এগিয়ে নেয়ার। কিন্তু সেটা করতে পারলাম না। এভাবে হারাটা মেনে নেয়া যায় না। আগের ম্যাচে যেভাবে খেলেছিল ছেলেরা তার ছিটেফোঁটা লক্ষ্য করা যায়নি। সত্যিই এই ফলাফল হতাশাজনক। লিভারপুল কোচ বলেন, আমাদের সেরা তিনে থাকার লক্ষ্য আছে। সেটা করতে হলে আরও ভাল করতে হবে। কারণ আমাদের প্রতিদ্বন্দ্বীরাও নিজেদের এগিয়ে রাখতে চাইবে। এদিকে ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তি নবায়ন করেছেন বেলজিয়ান প্লেমেকার কেভিন ডি ব্রুইন। এর ফলে ২০২৩ সালের জুন পর্যন্ত তিনি সিটিজেনদের সঙ্গে থাকছেন। প্রিমিয়ার লীগের শীর্ষে থাকা ক্লাবটি এই তথ্য নিশ্চিত করেছে। ২৬ বছর বয়সী এই এ্যাটাকিং মিডফিল্ডার সিটি কোচ পেপ গার্ডিওলার বিবেচনায় এই মৌসুমের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে এখনও নিজেকে ধরে রেখেছেন। ইতোমধ্যেই ডি ব্রুইনকে সিটির সেরা খেলোয়াড় হিসেবে আখ্যায়িত করেছেন গার্ডিওলা।

নতুন চুক্তিতে স্বাক্ষর করার পর ডি ব্রুইন বলেন, নতুনভাবে চুক্তি বৃদ্ধি করতে পেরে আমি দারুণ খুশি। আমি আগেও বলেছি সবসময়ই আমি এই ক্লাবেই থাকতে চেয়েছি। প্রথমদিন থেকেই মনে হয়েছে আমি ঘরেই আছি। আমরা শুধু জয়ের জন্যই মাঠে নামি না, দারুণ ম্যাচও সমর্থকদের উপহার দেই। এই ক্লাবের অংশ হতে পেরে আমি সত্যিই গর্বিত। আগামী দিনগুলোতে নিজেকে আরও এগিয়ে নিতে চাই। ২০১৫ সালে জার্মান ক্লাব উফলসবার্গ থেকে ম্যানসিটিতে যোগ দেন ব্রুইন।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু