রবিবার ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কালের কণ্ঠ সম্পাদক ও প্রকাশকসহ ৫ জনের বিরুদ্ধে সমন জারি

  • মানহানি মামলা

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালীর গলাচিপা উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ও প্রকাশকসহ পাঁচজনকে সমন জারির আদেশ দিয়েছেন। তাদের আগামী ২৮ মার্চ পরবর্তী ধার্য তারিখে আদালতে হাজির হওয়ার জন্য নির্ধারণ করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি সন্তোষ কুমার দের দায়ের করা মানহানি মামলায় রবিবার আদালত এ আদেশ দিয়েছেন। বাদী পক্ষের আইনজীবী মু. শামীম বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, গত রবিবার ৩১ ডিসেম্বর দৈনিক কালের কণ্ঠের শেষ পাতায় ‘আওয়ামী লীগের দুর্গে দলীয় দ্বন্দ্ব, বিএনপি মোড় ঘোরাতে চায়’ শীর্ষক শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। মামলার বাদী দাবি করেছেন, ওই প্রতিবেদনে পটুয়াখালী-৩ আসনের চারবারের নির্বাচিত এমপি, সাবেক বস্ত্র প্রতিমন্ত্রী আখম জাহাঙ্গীর হোসাইনসহ তাদের মানহানি করা হয়েছে। আখম জাহাঙ্গীর হোসাইনের নাম বিকৃতভাবে শুধু জাহাঙ্গীর উল্লেখ করে কটাক্ষ করা হয়েছে। মামলার দু’জন আসামির বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, লুটপাট ছাড়া কিছুই দিতে পারেনি জাহাঙ্গীর। তিনি লুটপাটও করেন। তাকে (আখম জাহাঙ্গীর হোসাইন) প্রার্থী করা হলে দলে বিপর্যয় নেমে আসবে। এছাড়া, নিয়োগ বাণিজ্য, টেন্ডারবাজি ইত্যাদি বিষয় যাছাই বাছাই না করে এবং সুনির্দিষ্ট অভিযোগের প্রমাণ ছাড়া মানহানিকর বক্তব্য প্রকাশ করা হয়েছে। মামলার বাদী আখম জাহাঙ্গীর হোসাইন এমপির উন্নয়নের দীর্ঘ তালিকা উল্লেখ করে অভিযোগ করেন, আসামিরা কালের কণ্ঠের ৫ হাজার কপি নির্বাচনী এলাকায় বিলিবণ্টন করে প্রতিহিংসা, উত্তেজনা, বিভেদ ও আতঙ্ক সৃষ্টি করেছেন। এতে পঞ্চাশ লাখ টাকার মানহানি হয়েছে।

মামলায় দৈনিক কালের কণ্ঠের পটুয়াখালী সংবাদদাতা এমরান হাসান সোহেল, গজালিয়া গ্রামের আজাহার আলী মিয়ার ছেলে মোঃ মতিউর রহমান, দশমিনা উপজেলার মৃত কাজী আঃ লতিফের ছেলে কাজী আমির হোসেন, কালের কণ্ঠের প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী ও সম্পাদক ইমদাদুল হক মিলনকে আসামি করা হয়েছে। মামলায় আখম জাহাঙ্গীর হোসাইন এমপিসহ ১০ জনকে সাক্ষী করা হয়েছে। মামলাটি বাংলাদেশ দন্ড বিধির ৫০১, ৫০২, ৫০৪, ৫০৫ (গ) (ঘ), ১০৯ এবং ৫০০ ধারায় দায়ের করা হয়েছে।

বাদী পক্ষের আইনজীবী মু. শামীম জানান, আখম জাহাঙ্গীর হোসেনের বৈধ প্রতিনিধি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সন্তোষ দে বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

শীর্ষ সংবাদ:
নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু