শুক্রবার ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নামবদল ও দৃশ্য বাদের শর্তে 'পদ্মাবতী'কে ছাড়পত্র

নামবদল ও দৃশ্য বাদের শর্তে 'পদ্মাবতী'কে ছাড়পত্র

অনলাইন ডেস্ক ॥ অবশেষে মুক্তির ছাড়পত্র পাচ্ছে বহুল আলোচিত বলিউডের সিনেমা 'পদ্মাবতী'।

সিনেমার নামবদল ও কয়েকটি দৃশ্য বাদ দেওয়ার শর্তে সঞ্জয়লীলা বনশালির এই সিনেমাকে শনিবার সেন্সর বোর্ড ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত নেয় বলে এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়।

শর্তানুযায়ী 'পদ্মাবতী' নয় সিনেমার নাম হবে 'পদ্মাবত'। এদে সতী প্রথাকে সমর্থন জানানো হচ্ছে না বলেও জানাতে হবে। পাশাপাশি ঘুমর গানেও কিছু পরিবর্তনের নির্দেশ দেওয়া হয়েছে।

জিনিউজ বলছে, শর্ত মানার পরই মুক্তিতে আর কোনও বাধা থাকবে না 'পদ্মাবতী'র।

সিনেমা বিশেষজ্ঞরা বলছেন, জইশির 'পদ্মাবত' কবিতা থেকে ছবিটির চিত্রনাট্য তৈরি করেছেন সঞ্জয়লীলা বনশালি। পদ্মাবতীকে নিয়ে বিতর্কের পর আর তাই ঝুঁকি নিতে চায়নি সেন্সর বোর্ড। জটিলতা কাটাতে জইশির কবিতার নামেই ছবিটির নামকরণ করার সিদ্ধান্ত।

'পদ্মাবতী' নিয়ে ২৮ ডিসেম্বর বৈঠকে বসে সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন কমিটি।

বিনোদন দুনিয়ায় সবচেয়ে বিতর্কিত বিষয়গুলির মধ্যে এ বছরের অন্যতম সেরা ‘পদ্মাবতী’ মুক্তি পাওয়ার কথা ছিল ১ ডিসেম্বর।

দীপিকা পাড়ুকোন-রণবীর সিং এবং শাহিদ কাপুর অভিনীত এই সিনেমার বিরুদ্ধে রাজপুত করণী সেনার আপত্তি এবং দেশজুড়ে বিতর্কের জেরে পিছিয়ে দেওয়া হয় মুক্তির তারিখ।

ছবির শুটিং পর্ব থেকেই আপত্তি তুলেছিল রাজপুত করণী সেনারা। অভিযোগ, এই ছবিতে রাজপুতদের ইতিহাসকে বিকৃত করা হয়েছে। পরিচালককে মারধর, দীপিকার মাথার দাম ঘোষণা, পোস্টার পোড়ানো থেকে শুরু করে তীব্র আন্দোলনে নামে করণী সেনারা।

শীর্ষ সংবাদ:
অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে পুলিশের ২৬৪ কর্মকর্তা একযোগে বদলি         মিয়ানমার থেকে বছরে আসছে ৬ হাজার কোটি টাকার ইয়াবা         ড. কামাল হোসেনের গণফোরাম ভাঙছে         করোনায় দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে         ডিজিটাল সুরক্ষা তৈরিতে সরকারের নানা উদ্যোগ         ধর্ষিত স্কুলছাত্রীর জীবিত ফিরে আসা ॥ বিচারিক তদন্তের নির্দেশ         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে নজরদারি বেড়েছে         নিবন্ধন ছাড়া বেসরকারী হাসপাতাল চলতে দেয়া হবে না ॥ তাপস         রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর ১৫ দিনের মধ্যেই শুরু হবে এইচএসসি পরীক্ষা         প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদোন্নতির দ্বার খুলছে         সিনেমা হল সংস্কারে বিশেষ তহবিল গঠন করা হবে : তথ্যমন্ত্রী         বসুন্ধরা কোভিড হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ         আরও ২টি বিশেষ ফ্লাইটের ঘোষণা দিল বিমান         কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে ইসি’র বিশেষ কমিটি