বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নামবদল ও দৃশ্য বাদের শর্তে 'পদ্মাবতী'কে ছাড়পত্র

নামবদল ও দৃশ্য বাদের শর্তে 'পদ্মাবতী'কে ছাড়পত্র

অনলাইন ডেস্ক ॥ অবশেষে মুক্তির ছাড়পত্র পাচ্ছে বহুল আলোচিত বলিউডের সিনেমা 'পদ্মাবতী'।

সিনেমার নামবদল ও কয়েকটি দৃশ্য বাদ দেওয়ার শর্তে সঞ্জয়লীলা বনশালির এই সিনেমাকে শনিবার সেন্সর বোর্ড ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত নেয় বলে এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়।

শর্তানুযায়ী 'পদ্মাবতী' নয় সিনেমার নাম হবে 'পদ্মাবত'। এদে সতী প্রথাকে সমর্থন জানানো হচ্ছে না বলেও জানাতে হবে। পাশাপাশি ঘুমর গানেও কিছু পরিবর্তনের নির্দেশ দেওয়া হয়েছে।

জিনিউজ বলছে, শর্ত মানার পরই মুক্তিতে আর কোনও বাধা থাকবে না 'পদ্মাবতী'র।

সিনেমা বিশেষজ্ঞরা বলছেন, জইশির 'পদ্মাবত' কবিতা থেকে ছবিটির চিত্রনাট্য তৈরি করেছেন সঞ্জয়লীলা বনশালি। পদ্মাবতীকে নিয়ে বিতর্কের পর আর তাই ঝুঁকি নিতে চায়নি সেন্সর বোর্ড। জটিলতা কাটাতে জইশির কবিতার নামেই ছবিটির নামকরণ করার সিদ্ধান্ত।

'পদ্মাবতী' নিয়ে ২৮ ডিসেম্বর বৈঠকে বসে সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন কমিটি।

বিনোদন দুনিয়ায় সবচেয়ে বিতর্কিত বিষয়গুলির মধ্যে এ বছরের অন্যতম সেরা ‘পদ্মাবতী’ মুক্তি পাওয়ার কথা ছিল ১ ডিসেম্বর।

দীপিকা পাড়ুকোন-রণবীর সিং এবং শাহিদ কাপুর অভিনীত এই সিনেমার বিরুদ্ধে রাজপুত করণী সেনার আপত্তি এবং দেশজুড়ে বিতর্কের জেরে পিছিয়ে দেওয়া হয় মুক্তির তারিখ।

ছবির শুটিং পর্ব থেকেই আপত্তি তুলেছিল রাজপুত করণী সেনারা। অভিযোগ, এই ছবিতে রাজপুতদের ইতিহাসকে বিকৃত করা হয়েছে। পরিচালককে মারধর, দীপিকার মাথার দাম ঘোষণা, পোস্টার পোড়ানো থেকে শুরু করে তীব্র আন্দোলনে নামে করণী সেনারা।

শীর্ষ সংবাদ:
লেবাননে বিস্ফোরণে কয়েকজন বাংলাদেশি আহত         বিস্ফোরণে প্রাণ হারালেন লেবাননের কাতায়েব পার্টির মহাসচিব         সমগ্র কাশ্মীরকে অন্তর্ভুক্ত করে পাকিস্তানের মানচিত্র প্রকাশ         রাশিয়ার ভ্যাকসিন নিয়ে সতর্ক করলো ডব্লিউএইচও         টাইমস স্কয়ারে দেখানো হবে না রামমন্দিরের ভূমিপূজার ছবি         বৈরুতে তিন দিনের শোক, জারি হচ্ছে জরুরি অবস্থা         বৈরুতে বিস্ফোরণ ॥ সহায়তার আশ্বাস দিলেন সমব্যথী বিশ্বনেতারা         ২৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট থেকে ভয়াবহ বিস্ফোরণ         বৈরুতে জোড়া বিস্ফোরণে নিহত ৭৮, আহত প্রায় ৪০০০         চামড়ার বাজারে ধস ॥ প্রধান চার কারণ চিহ্নিত         মানুষের উন্নত জীবন ধারা নিশ্চিত করাই মূল লক্ষ্য         ষড়যন্ত্রকারীদের অপচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকুন ॥ কাদের         নরেন দাস ছিলেন বঙ্গবন্ধুর একনিষ্ঠ সৈনিক ॥ আইনমন্ত্রী         জুলাইয়ে রেমিটেন্সে রেকর্ড         টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নিহত         আজ শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী         এক সপ্তাহের মধ্যে বন্যার পানি কমবে         করোনা পরীক্ষার সংখ্যা কমলেও রোগী শনাক্তের হার বেড়েছে         আওয়ামী লীগ ও যুবলীগ নেতাসহ তিনজনকে কুপিয়ে হত্যা         ভ্যাকসিন পরীক্ষার জন্য চীনা কোম্পানির আবেদন        
//--BID Records