সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নামবদল ও দৃশ্য বাদের শর্তে 'পদ্মাবতী'কে ছাড়পত্র

নামবদল ও দৃশ্য বাদের শর্তে 'পদ্মাবতী'কে ছাড়পত্র

অনলাইন ডেস্ক ॥ অবশেষে মুক্তির ছাড়পত্র পাচ্ছে বহুল আলোচিত বলিউডের সিনেমা 'পদ্মাবতী'।

সিনেমার নামবদল ও কয়েকটি দৃশ্য বাদ দেওয়ার শর্তে সঞ্জয়লীলা বনশালির এই সিনেমাকে শনিবার সেন্সর বোর্ড ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত নেয় বলে এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়।

শর্তানুযায়ী 'পদ্মাবতী' নয় সিনেমার নাম হবে 'পদ্মাবত'। এদে সতী প্রথাকে সমর্থন জানানো হচ্ছে না বলেও জানাতে হবে। পাশাপাশি ঘুমর গানেও কিছু পরিবর্তনের নির্দেশ দেওয়া হয়েছে।

জিনিউজ বলছে, শর্ত মানার পরই মুক্তিতে আর কোনও বাধা থাকবে না 'পদ্মাবতী'র।

সিনেমা বিশেষজ্ঞরা বলছেন, জইশির 'পদ্মাবত' কবিতা থেকে ছবিটির চিত্রনাট্য তৈরি করেছেন সঞ্জয়লীলা বনশালি। পদ্মাবতীকে নিয়ে বিতর্কের পর আর তাই ঝুঁকি নিতে চায়নি সেন্সর বোর্ড। জটিলতা কাটাতে জইশির কবিতার নামেই ছবিটির নামকরণ করার সিদ্ধান্ত।

'পদ্মাবতী' নিয়ে ২৮ ডিসেম্বর বৈঠকে বসে সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন কমিটি।

বিনোদন দুনিয়ায় সবচেয়ে বিতর্কিত বিষয়গুলির মধ্যে এ বছরের অন্যতম সেরা ‘পদ্মাবতী’ মুক্তি পাওয়ার কথা ছিল ১ ডিসেম্বর।

দীপিকা পাড়ুকোন-রণবীর সিং এবং শাহিদ কাপুর অভিনীত এই সিনেমার বিরুদ্ধে রাজপুত করণী সেনার আপত্তি এবং দেশজুড়ে বিতর্কের জেরে পিছিয়ে দেওয়া হয় মুক্তির তারিখ।

ছবির শুটিং পর্ব থেকেই আপত্তি তুলেছিল রাজপুত করণী সেনারা। অভিযোগ, এই ছবিতে রাজপুতদের ইতিহাসকে বিকৃত করা হয়েছে। পরিচালককে মারধর, দীপিকার মাথার দাম ঘোষণা, পোস্টার পোড়ানো থেকে শুরু করে তীব্র আন্দোলনে নামে করণী সেনারা।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত