মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গ্লোব সকার এ্যাওয়ার্ডেও রোনাল্ডোর বাজিমাত

স্পোর্টস রিপোর্টার ॥ বিদায় নিতে যাওয়া বছরে স্বর্ণালি সাফল্যে ভেসেছে স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদ। নিজেদের ক্লাব ইতিহাসের সেরা সাফল্য তারা পেয়েছে ২০১৭ সালে। দলটির সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জন্যও বছরটি সোনায় মোড়ানো। সাফল্যের এ ভান্ডার সমৃদ্ধ হয়েছে বছরের শেষভাগে এসে আরও একটি মর্যাদার এ্যাওয়ার্ড জেতায়। বৃহস্পতিবার রাতে দুবাইয়ে গ্লোব সকার এ্যাওয়ার্ডে রিয়াল মাদ্রিদের জয়জয়কার হয়েছে।

বর্ষসেরা খেলোয়াড়, কোচ ও দল হিসেবে পুরস্কার জিতেছে রিয়াল মাদ্রিদ। বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন তারকা ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, বর্ষসেরা কোচ হয়েছেন জিনেদিন জিদান এবং বছরের সেরা ক্লাবের খেতাব জিতেছে রিয়াল মাদ্রিদ। এছাড়া বর্ষসেরা লীগও নির্বাচিত হয়েছে স্প্যানিশ লা লিগা। আর সেরা এজেন্ট পুরস্কার জিতেছেন রোনাল্ডোর এজেন্ট জোর্জে মেন্ডেস। গ্লোব সকার এ্যাওয়ার্ডে ১৩টি ভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার দিয়েছে। বিদায় নিতে যাওয়া বছরে দুর্দান্ত পারফরমেন্স প্রদর্শন করেছে রিয়াল। তারা চলতি বছর লা লিগা ও চ্যাম্পিয়ন্স লীগসহ পাঁচটি শিরোপা জিতেছে। দলের শিরোপা জয়ের পেছনে দারুণ অবদান রাখেন রোনাল্ডো। আর তাই তো গ্লোব এ্যাওয়ার্ডের সেরা পুরস্কারগুলো জিতে নিয়েছে রোনাল্ডো ও তার ক্লাব রিয়াল। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রিয়ালের হয়ে উপস্থিত ছিলেন কোচ জিদান। রোনাল্ডো, দল ও নিজের পুরস্কার হাতে নিয়ে ফ্রান্সের এই কিংবদন্তি বলেন, দলের সবাই এ বছর অবিশ্বাস্য পারফরমেন্স করেছে। তাই সেরা সব এ্যাওয়ার্ডই আমরা জিতেছি। এজন্য দলের সকলকেই অভিনন্দন জানাই। আমিও ট্রফি জিতেছি। তবে কোচিং দায়িত্ব পালন করা অনেক বড় চ্যালেঞ্জ।

২০১১ সাল থেকে গ্লোব সকার এ্যাওয়ার্ডের পুরস্কার দেয়া হচ্ছে। এ নিয়ে টানা দু’বার ও সব মিলিয়ে চারবার পুরস্কার জিতলেন পর্তুগালের অধিনায়ক রোনাল্ডো। অনুষ্ঠানে উপস্থিত হতে না পারলেও প্রতিক্রিয়া জানিয়েছেন সি আর সেভেন। সময়ের অন্যতম সেরা তারকা বলেছেন, এমন আরও অনেক এ্যাওয়ার্ড জিততে চান তিনি। মজা করে রোনাল্ডো বলেছেন, ট্রফি রাখার জন্য শোকেসে আরও অনেক জায়গা আছে। বছরটি দুর্দান্ত কাটানো রোনাল্ডো এ বছর জিতেছেন দুইবার ফিফা সেরা এ্যাওয়ার্ড। জিতেছেন ফিফা ব্যালন ডি’অরও। এবার গ্লোব সকার এ্যাওয়ার্ডের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে রোনাল্ডো বলেন, এটা বিশেষ এক মুহূর্ত। এই পুরস্কার গ্রহণ করতে পেরে আমি খুবই খুশি। আমি আমার কোচ, সতীর্থদের ও রিয়াল মাদ্রিদকে ধন্যবাদ জানাই।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসের জাদুকরী সমাধান আশা করা বৃথা ॥ ডব্লিউএইচও         করোনা ভাইরাসে জাসদ নেতা মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের মৃত্যু         ভরা বর্ষায় তাপপ্রবাহের মধ্যে সাগরে লঘুচাপে ভ্যাপসা গরম         যুক্তরাষ্ট্রের দিকে ধেয়ে যাচ্ছে হারিকেন ইসাইয়াস         জুলাইয়েও দেশে রেমিটেন্স এসেছে ২২ হাজার কোটি টাকা         সঞ্চয়পত্রে বিনিয়োগ কমেছে ৭১ শতাংশ         বাউফলে পুকুরে ডুবে তিন বোনের মর্মান্তিক মৃত্যু         বনানীর সামরিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত মেজর(অব.) সিনহা         বিশেষ মর্যাদা বাতিলের বর্ষপূর্তিতে কাশ্মীরে কারফিউ জারি         পদত্যাগ করলেন লেবাননের পররাষ্ট্রমন্ত্রী         মিশরে মিনিবাস দুর্ঘটনায় নিহত ৮         এবার সীমান্তে হেলিপ্যাড তৈরী করছে নেপাল         এবার করোনা ভাইরাস ছড়িয়ে পড়ল নরওয়ের প্রমোদ তরীতে         পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু        
//--BID Records