বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুঃশাসনের জবাব একদিন দিতে হবে ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ বর্তমান সরকারকে একদিন জনগণের কাছে তার সকল অপকর্ম ও দুঃশাসনের জবাব দিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, দেশব্যাপী সন্ত্রাসের মাধ্যমে জনগণের মধ্যে ভীতি ও আতঙ্ক ছড়িয়ে দিয়ে চিরদিন রাষ্ট্র ক্ষমতায় থাকার বৃথাস্বপ্ন বাস্তবায়নের পথে দ্রুত এগিয়ে যাচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আর এই উদ্দেশ্য পূরণে তারা দেশব্যাপী বিরোধীদলীয় নেতাকর্মীদের গ্রেফতার, রিমান্ডে নিয়ে নির্যাতন এবং কারান্তরীণ করছে।

মির্জা ফখরুল বলেন, সারাদেশে প্রায় প্রতিদিনই বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। এছাড়া নতুন নতুন মামলা দায়ের করা হচ্ছে। বুধবার ঢাকা মহানগর (উত্তর) জাতীয়তাবাদী যুবদলের সাবেক সহ-সভাপতি কপিল উদ্দিন ভূঁঞাকে গ্রেফতার করা হয়েছে। কপিল উদ্দিন ভূঁঞা সরকারের প্রতিহিংসাপরায়ণ রাজনীতির শিকার। আমরা এর নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার মুক্তি দাবি করছি।

কৃষক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুই দিনের কর্মসূচী ॥ আগামীকাল ৩০ ডিসেম্বর বিএনপির অঙ্গ সংগঠন কৃষক দলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে দুই দিনের কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে আজ ২৯ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় শেরে বাংলানগরে জিয়াউর রহমানের মাজার জিয়ারত, ফাতেহা পাঠ ও পুষ্পমাল্য অর্পণ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান উপস্থিত থাকবেন কৃষক দলের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এছাড়া এ কর্মসূচীতে অংশ নেবেন কৃষক দলের সাধারণ সম্পাদক ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন।

কৃষক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দ্বিতীয় দিনের কর্মসূচী অনুসারে আগামীকাল ৩০ ডিসেম্বর কেন্দ্রীয় কার্যালয়ে ভোরে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন ও সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনাসভায় সভাপতিত্ব করবেন কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শীর্ষ সংবাদ:
বৈরুতে জোড়া বিস্ফোরণে নিহত ৭৮, আহত প্রায় ৪০০০         বৈরুতে তিন দিনের শোক, জারি হচ্ছে জরুরি অবস্থা         সাবরিনা-আরিফসহ আট জনের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে ডিবি         লেবাননে বিস্ফোরণে কয়েকজন বাংলাদেশি আহত         রাশিয়ার ভ্যাকসিন নিয়ে সতর্ক করলো ডব্লিউএইচও         বিস্ফোরণে প্রাণ হারালেন লেবাননের কাতায়েব পার্টির মহাসচিব         সমগ্র কাশ্মীরকে অন্তর্ভুক্ত করে পাকিস্তানের মানচিত্র প্রকাশ         টাইমস স্কয়ারে দেখানো হবে না রামমন্দিরের ভূমিপূজার ছবি         বৈরুতে বিস্ফোরণ ॥ সহায়তার আশ্বাস দিলেন সমব্যথী বিশ্বনেতারা         নরওয়ের ফ্যালকন-২০’র গতিবিধি আটকে দিল রাশিয়ার মিগ-৩১         ২৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট থেকে ভয়াবহ বিস্ফোরণ         চামড়ার বাজারে ধস ॥ প্রধান চার কারণ চিহ্নিত         মানুষের উন্নত জীবন ধারা নিশ্চিত করাই মূল লক্ষ্য         ষড়যন্ত্রকারীদের অপচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকুন ॥ কাদের         নরেন দাস ছিলেন বঙ্গবন্ধুর একনিষ্ঠ সৈনিক ॥ আইনমন্ত্রী         জুলাইয়ে রেমিটেন্সে রেকর্ড         টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নিহত         আজ শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী         এক সপ্তাহের মধ্যে বন্যার পানি কমবে         করোনা পরীক্ষার সংখ্যা কমলেও রোগী শনাক্তের হার বেড়েছে        
//--BID Records