সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুঃশাসনের জবাব একদিন দিতে হবে ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ বর্তমান সরকারকে একদিন জনগণের কাছে তার সকল অপকর্ম ও দুঃশাসনের জবাব দিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, দেশব্যাপী সন্ত্রাসের মাধ্যমে জনগণের মধ্যে ভীতি ও আতঙ্ক ছড়িয়ে দিয়ে চিরদিন রাষ্ট্র ক্ষমতায় থাকার বৃথাস্বপ্ন বাস্তবায়নের পথে দ্রুত এগিয়ে যাচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আর এই উদ্দেশ্য পূরণে তারা দেশব্যাপী বিরোধীদলীয় নেতাকর্মীদের গ্রেফতার, রিমান্ডে নিয়ে নির্যাতন এবং কারান্তরীণ করছে।

মির্জা ফখরুল বলেন, সারাদেশে প্রায় প্রতিদিনই বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। এছাড়া নতুন নতুন মামলা দায়ের করা হচ্ছে। বুধবার ঢাকা মহানগর (উত্তর) জাতীয়তাবাদী যুবদলের সাবেক সহ-সভাপতি কপিল উদ্দিন ভূঁঞাকে গ্রেফতার করা হয়েছে। কপিল উদ্দিন ভূঁঞা সরকারের প্রতিহিংসাপরায়ণ রাজনীতির শিকার। আমরা এর নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার মুক্তি দাবি করছি।

কৃষক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুই দিনের কর্মসূচী ॥ আগামীকাল ৩০ ডিসেম্বর বিএনপির অঙ্গ সংগঠন কৃষক দলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে দুই দিনের কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে আজ ২৯ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় শেরে বাংলানগরে জিয়াউর রহমানের মাজার জিয়ারত, ফাতেহা পাঠ ও পুষ্পমাল্য অর্পণ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান উপস্থিত থাকবেন কৃষক দলের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এছাড়া এ কর্মসূচীতে অংশ নেবেন কৃষক দলের সাধারণ সম্পাদক ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন।

কৃষক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দ্বিতীয় দিনের কর্মসূচী অনুসারে আগামীকাল ৩০ ডিসেম্বর কেন্দ্রীয় কার্যালয়ে ভোরে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন ও সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনাসভায় সভাপতিত্ব করবেন কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত