সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুঃশাসনের জবাব একদিন দিতে হবে ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ বর্তমান সরকারকে একদিন জনগণের কাছে তার সকল অপকর্ম ও দুঃশাসনের জবাব দিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, দেশব্যাপী সন্ত্রাসের মাধ্যমে জনগণের মধ্যে ভীতি ও আতঙ্ক ছড়িয়ে দিয়ে চিরদিন রাষ্ট্র ক্ষমতায় থাকার বৃথাস্বপ্ন বাস্তবায়নের পথে দ্রুত এগিয়ে যাচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আর এই উদ্দেশ্য পূরণে তারা দেশব্যাপী বিরোধীদলীয় নেতাকর্মীদের গ্রেফতার, রিমান্ডে নিয়ে নির্যাতন এবং কারান্তরীণ করছে।

মির্জা ফখরুল বলেন, সারাদেশে প্রায় প্রতিদিনই বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। এছাড়া নতুন নতুন মামলা দায়ের করা হচ্ছে। বুধবার ঢাকা মহানগর (উত্তর) জাতীয়তাবাদী যুবদলের সাবেক সহ-সভাপতি কপিল উদ্দিন ভূঁঞাকে গ্রেফতার করা হয়েছে। কপিল উদ্দিন ভূঁঞা সরকারের প্রতিহিংসাপরায়ণ রাজনীতির শিকার। আমরা এর নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার মুক্তি দাবি করছি।

কৃষক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুই দিনের কর্মসূচী ॥ আগামীকাল ৩০ ডিসেম্বর বিএনপির অঙ্গ সংগঠন কৃষক দলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে দুই দিনের কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে আজ ২৯ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় শেরে বাংলানগরে জিয়াউর রহমানের মাজার জিয়ারত, ফাতেহা পাঠ ও পুষ্পমাল্য অর্পণ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান উপস্থিত থাকবেন কৃষক দলের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এছাড়া এ কর্মসূচীতে অংশ নেবেন কৃষক দলের সাধারণ সম্পাদক ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন।

কৃষক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দ্বিতীয় দিনের কর্মসূচী অনুসারে আগামীকাল ৩০ ডিসেম্বর কেন্দ্রীয় কার্যালয়ে ভোরে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন ও সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনাসভায় সভাপতিত্ব করবেন কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত