বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আস্থা বাড়াবে রংপুরের ভোট॥ ইডব্লিউজি

বিডিনিউজ ॥ নির্বাচন কমিশনের (ইসি) মতো ইলেকশন ওয়ার্কিং গ্রুপের (ইডব্লিউজি) পরিচালক আব্দুল আলীমও মনে করেন, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ‘উৎসবমুখর’ পরিবেশ ভবিষ্যতের জন্য ‘মডেল’ হয়ে থাকবে।

কোন ধরনের গোলযোগ-সহিংসতা না হওয়ায়, কারচুপি বা অনিয়মের অভিযোগ না ওঠায় এ ভোটের মাধ্যমে দেশের নির্বাচন প্রক্রিয়ার প্রতি অংশীজনের আস্থা বাড়াবে বলেও তার বিশ্বাস।

নির্বাচন পর্যবেক্ষক সংস্থাগুলোর মোর্চা ইডব্লিউজির পরিচালক আব্দুল আলীম বলেন, কোন সংহিসতা নেই, অনিয়ম নেই, কারচুপি নেই। সাম্প্রতিক নির্বাচনগুলোয় যে চিত্র দেখেছি তা ছিল না। এক কথায় বলা যায় শান্তিপূর্ণ নির্বাচন।

বেশ কয়েকটি কেন্দ্র থেকে বিএনপির প্রার্থীর এজেন্টদের বের করে দেয়া হয়েছে বলে দলটি অভিযোগ করলেও সিইসি নূরুল হুদা বলেছেন, ওই অভিযোগ ‘সঠিক নয়’।

আর নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, রংপুরে উৎসবমুখর পরিবেশে ভোট হয়েছে; একটি মডেল নির্বাচন হয়েছে।

আলীমও একই সুরে বলেছেন, রংপুরের ভোট নির্বাচনী প্রক্রিয়ার প্রতি সব ধরনের অংশীজনের আস্থা বাড়াবে। রংপুরে একটি সমন্বিত নির্বাচন হয়েছে। সুষ্ঠু ভোটের জন্য যা যা করা দরকার, তাতে সবার সহযোগিতা ছিল। এটাকে মডেল নির্বাচনও বলা যায়। এ রকম নির্বাচনই মানুষ প্রত্যাশা করে।

তবে রংপুরে নির্বাচনের ফল দেখে আগামী সংসদ নির্বাচনের বিষয়ে আগাম কোন বিশ্লেষণ করাও ঠিক হবে না বলে মন্তব্য করেন তিনি।

শীর্ষ সংবাদ:
'বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়'         ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবীব হাসান, সিরাজগঞ্জে জয়         বাংলাদেশ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে বিমান চলাচলে চুক্তি স্বাক্ষর         শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি এমপি আবুল হাসনাত আবদুল্লাহ         আক্রান্ত ৩ কোটি ৩৫ লাখ, মৃত্যু ১০ লাখ ৫ হাজার         ট্রাম্পকে পুতিনের ‘পোষা কুকুর’ বললেন বাইডেন         মঙ্গলে পানির উৎস পেল নাসা         মেহবুবাকে আর কতদিন আটকে রাখা হবে- জানতে চান আদালত         কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল-আহমদ আল সাবাহ         প্রতিদিন ভারতে ধর্ষণের শিকার ৮৭ জন         শত শত সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ         বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় আজ         আর্মেনিয়ার যুদ্ধবিমান ভূপাতিত করেছে তুরস্ক         বহুল আলোচিত রিফাত হত্যা মামলার রায় আজ         উইঘুরদের পর এবার চীনের নিশানায় উতসুল মুসলিমরা!         প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্কে প্রথম মুখোমুখি ট্রাম্প-বাইডেন         ২৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা ডিজনির         বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প