শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শীতের ফ্যাশনেবল পোশাক -মুনতাহা ইসলাম

শীতের ফ্যাশনেবল পোশাক  -মুনতাহা ইসলাম

জেঁকে বসেছে শীত। রাজধানী ঢাকাসহ সারাদেশে বিরাজ করছে শীতের আমেজ। তবে তরুণ-তরুণীদের কাছে শীতই সবচেয়ে ফ্যাশনেবল সময়। শীতে তাই তরুণ-তরুণীদের পছন্দের তালিকায় এখনও সোয়েটার, সঙ্গে শীত ফ্যাশনের অন্যান্য অনুষঙ্গ মাফলার টুপি তো থাকছেই।

এখন শীতকাল। প্রকৃতিতে হিমের পরশ। রাজধানীতে শীতের তীব্রতা কিছুটা কম হলেও সকালে কর্মস্থল কিংবা কলেজ-বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে বের হলে বেশ ঠা া অনুভূত হয়। এমন শীত শীত অনুভূতি বেশ উপভোগ্যও বটে। এ আবহাওয়াটা ফ্যাশনের জন্য দারুণ উপযোগী। সহজেই বেছে নিতে পারেন চমৎকার সব স্টাইলিশ পোশাক। এ ক্ষেত্রে আপনার প্রথম পছন্দ হতে পারে সোয়েটার।

বাজারে ঘুরলেই দেখা যাবে হাজারো রকমের সোয়েটারের ছড়াছড়ি। হালকা শীতে এগুলো মানাবে দারুণ আর স্টাইলের দিক থেকেও অসাধারণ। বাজারে হাজারো রকমের সোয়েটার পাওয়া যাচ্ছে। ছেলে-মেয়ে উভয়েই সমান তালে বেছে নিচ্ছেন সোয়েটারগুলো। ইতোমধ্যে পাতলা উলের সোয়েটার চলে এসেছে বাজারে। পাশাপাশি বাইরের দেশের পাতলা কিন্তু ওম-বেশি এমন সোয়েটারও পাওয়া যাচ্ছে। এগুলো একই সঙ্গে আপনাকে দেবে উষ্ণতা ও স্টাইল। ছেলেরা জিন্স আর কেডসের সঙ্গে সোয়েটার পরছেন সবচেয়ে বেশি। পিছিয়ে নেই মেয়েরাও। মেয়েরা প্যান্টের সঙ্গে সোয়েটারের পাশাপাশি মাথায় টুপি কিংবা গলায় পেঁচিয়ে নিচ্ছেন রঙ্গিন মাফলার। ফলে শীতেও অনন্যা মেয়েরা।

ফ্যাশন নিয়ে ডিজাইনারদের কাটাছেঁড়া চলে সারা বছর। শীত পোশাকেও এর ব্যতিক্রম নেই। সোয়েটারের ক্ষেত্রেও আছে নতুনত্ব। গত বছরের সঙ্গে এবার শীতের পোশাকে সবচেয়ে বড় পার্থক্য দেখা গেছে রঙের ক্ষেত্রে। অতিরিক্ত উজ্জ্বল রং, কালার, ঝলমলে ডিজাইন কিংবা শীত পোশাকে জড়ি, চুমকির ব্যবহার একদম নেই বললেই চলে। তার থেকে বরং এ বছর বেশি চলছে কালো, ছাই, ধূসর, বাদামি, নেভি-ব্লুু ইত্যাদি রং দাপট দেখিয়ে বেড়াচ্ছে। তবে রঙিন পোশাক একেবারে নেই সেটাও বলা ভুল হবে। এবার দাপটের সঙ্গে চলছে ডার্ক রংগুলো।

একেবারে গলাবন্ধ সোয়েটারের পাশাপাশি বাজারে পাওয়া যাচ্ছে কার্ডিগান টাইপের সোয়েটারগুলো। ভেতরে টি-শার্ট বা শার্ট পরে ওপরে এসব সোয়েটার একদম মানিয়ে যায়। হালকা ধাঁচের এসব শীতের পোশাকের মজাটা হলো- এতে ভেতরের পোশাকটিও তেমন ঢাকা পড়ছে না। অর্থাৎ সামনের অংশে খোলা কোন সোয়েটার পরলে ভেতরে পছন্দের টি-শার্টটিও পরতে পারেন। প্রিয় টি-শার্ট বা টপসগুলো গরমের জন্য তুলে রাখার তেমন প্রয়োজন নেই। এটি সহজেই অনেকের মধ্যে আপনাকে করে তুলবে অন্যরকম।

বাজারে হালকা শীতের এসব সোয়েটারের রং নিয়ে যাচাই-বাছাই দেখা গেছে সবচেয়ে বেশি। একরঙা সোয়েটারের পাশাপাশি তরুণ-তরুণীদের পছন্দের তালিকায় যোগ হয়েছে কালারফুল প্রিন্টের সোয়েটারগুলো। ছেলেদের সোয়েটারে ভি-গলা চলছে সবচেয়ে বেশি। আর মেয়েদের ক্ষেত্রে একটু ডিজাইন করা গলাগুলো বেশি নজর কাড়ছে। ব্লাউজের বিভিন্ন ডিজাইন করা গলার মতো সোয়েটারেও ডিজাইনাররা তাদের মুন্সিয়ানা দেখাচ্ছেন। তবে বলা যায়, মেয়েরা মোটামুটি বড় গলার সোয়েটারই পরছেন বেশি।

শুধু সোয়েটার পরলেই কি পুরোপুরি ফ্যাশনেবল হওয়া যায়? পছন্দের সোয়েটারের সঙ্গে বেছে নিতে হবে মানানসই শীত ফ্যাশনের উপসঙ্গ যেমন টুপি আর মাফলারটা হতে হবে অবশ্যই স্টাইলিশ। পাশাপাশি খেয়াল রাখতে হবে কালার কম্বিনেশনের ওপর। বাজারে হরেক রকম টুপি পাওয়া যাচ্ছে ক্যাজুয়াল লুকের জন্য এসব টুপি বেশ মানানসই। পোশাকের পাশাপাশি মেকআপটাও করুন বুঝেশুনে।

মডেল : খুশবু ও ফয়সাল

ছবি : নাঈম ইসলাম

শীর্ষ সংবাদ:
বিপুল পরিমাণ অস্ত্রসহ শীর্ষ প্রতারক গ্রেফতার         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         ৭ দিনের রিমান্ডে ইকবাল         হাইতিতে অপহৃত ১৭ জন মিশনারিদের হত্যার হুমকি         ধর্ম অবমাননা মামলা ॥ কুমিল্লার আদালতে নেওয়া হয়েছে ইকবালকে         শাহবাগ মোড়ে গণঅনশন, তীব্র যানজট         আইএসের পশ্চিম আফ্রিকা শাখার প্রধান নিহত         যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১         গ্রিসের ক্রিট দ্বীপে পাওয়া পায়ের ছাপ ৬০ লক্ষ বছরের পুরনো         ৩ বিভাগে বৃষ্টি হতে পারে         ৫০ কিলোমিটার সড়কের বেহাল দশা         বিএফইউজে নির্বাচনের ভোটগ্রহণ চলছে         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭৩, মামলা ৪৯         পায়রা সেতু কাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু         রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তা জোরদারের আহ্বান         ভারতে আবার বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ         ভারতের উত্তরাখণ্ডে পর্বতারোহী ১১ সদস্যের মৃত্যু