সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শীতের ফ্যাশনেবল পোশাক -মুনতাহা ইসলাম

শীতের ফ্যাশনেবল পোশাক  -মুনতাহা ইসলাম

জেঁকে বসেছে শীত। রাজধানী ঢাকাসহ সারাদেশে বিরাজ করছে শীতের আমেজ। তবে তরুণ-তরুণীদের কাছে শীতই সবচেয়ে ফ্যাশনেবল সময়। শীতে তাই তরুণ-তরুণীদের পছন্দের তালিকায় এখনও সোয়েটার, সঙ্গে শীত ফ্যাশনের অন্যান্য অনুষঙ্গ মাফলার টুপি তো থাকছেই।

এখন শীতকাল। প্রকৃতিতে হিমের পরশ। রাজধানীতে শীতের তীব্রতা কিছুটা কম হলেও সকালে কর্মস্থল কিংবা কলেজ-বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে বের হলে বেশ ঠা া অনুভূত হয়। এমন শীত শীত অনুভূতি বেশ উপভোগ্যও বটে। এ আবহাওয়াটা ফ্যাশনের জন্য দারুণ উপযোগী। সহজেই বেছে নিতে পারেন চমৎকার সব স্টাইলিশ পোশাক। এ ক্ষেত্রে আপনার প্রথম পছন্দ হতে পারে সোয়েটার।

বাজারে ঘুরলেই দেখা যাবে হাজারো রকমের সোয়েটারের ছড়াছড়ি। হালকা শীতে এগুলো মানাবে দারুণ আর স্টাইলের দিক থেকেও অসাধারণ। বাজারে হাজারো রকমের সোয়েটার পাওয়া যাচ্ছে। ছেলে-মেয়ে উভয়েই সমান তালে বেছে নিচ্ছেন সোয়েটারগুলো। ইতোমধ্যে পাতলা উলের সোয়েটার চলে এসেছে বাজারে। পাশাপাশি বাইরের দেশের পাতলা কিন্তু ওম-বেশি এমন সোয়েটারও পাওয়া যাচ্ছে। এগুলো একই সঙ্গে আপনাকে দেবে উষ্ণতা ও স্টাইল। ছেলেরা জিন্স আর কেডসের সঙ্গে সোয়েটার পরছেন সবচেয়ে বেশি। পিছিয়ে নেই মেয়েরাও। মেয়েরা প্যান্টের সঙ্গে সোয়েটারের পাশাপাশি মাথায় টুপি কিংবা গলায় পেঁচিয়ে নিচ্ছেন রঙ্গিন মাফলার। ফলে শীতেও অনন্যা মেয়েরা।

ফ্যাশন নিয়ে ডিজাইনারদের কাটাছেঁড়া চলে সারা বছর। শীত পোশাকেও এর ব্যতিক্রম নেই। সোয়েটারের ক্ষেত্রেও আছে নতুনত্ব। গত বছরের সঙ্গে এবার শীতের পোশাকে সবচেয়ে বড় পার্থক্য দেখা গেছে রঙের ক্ষেত্রে। অতিরিক্ত উজ্জ্বল রং, কালার, ঝলমলে ডিজাইন কিংবা শীত পোশাকে জড়ি, চুমকির ব্যবহার একদম নেই বললেই চলে। তার থেকে বরং এ বছর বেশি চলছে কালো, ছাই, ধূসর, বাদামি, নেভি-ব্লুু ইত্যাদি রং দাপট দেখিয়ে বেড়াচ্ছে। তবে রঙিন পোশাক একেবারে নেই সেটাও বলা ভুল হবে। এবার দাপটের সঙ্গে চলছে ডার্ক রংগুলো।

একেবারে গলাবন্ধ সোয়েটারের পাশাপাশি বাজারে পাওয়া যাচ্ছে কার্ডিগান টাইপের সোয়েটারগুলো। ভেতরে টি-শার্ট বা শার্ট পরে ওপরে এসব সোয়েটার একদম মানিয়ে যায়। হালকা ধাঁচের এসব শীতের পোশাকের মজাটা হলো- এতে ভেতরের পোশাকটিও তেমন ঢাকা পড়ছে না। অর্থাৎ সামনের অংশে খোলা কোন সোয়েটার পরলে ভেতরে পছন্দের টি-শার্টটিও পরতে পারেন। প্রিয় টি-শার্ট বা টপসগুলো গরমের জন্য তুলে রাখার তেমন প্রয়োজন নেই। এটি সহজেই অনেকের মধ্যে আপনাকে করে তুলবে অন্যরকম।

বাজারে হালকা শীতের এসব সোয়েটারের রং নিয়ে যাচাই-বাছাই দেখা গেছে সবচেয়ে বেশি। একরঙা সোয়েটারের পাশাপাশি তরুণ-তরুণীদের পছন্দের তালিকায় যোগ হয়েছে কালারফুল প্রিন্টের সোয়েটারগুলো। ছেলেদের সোয়েটারে ভি-গলা চলছে সবচেয়ে বেশি। আর মেয়েদের ক্ষেত্রে একটু ডিজাইন করা গলাগুলো বেশি নজর কাড়ছে। ব্লাউজের বিভিন্ন ডিজাইন করা গলার মতো সোয়েটারেও ডিজাইনাররা তাদের মুন্সিয়ানা দেখাচ্ছেন। তবে বলা যায়, মেয়েরা মোটামুটি বড় গলার সোয়েটারই পরছেন বেশি।

শুধু সোয়েটার পরলেই কি পুরোপুরি ফ্যাশনেবল হওয়া যায়? পছন্দের সোয়েটারের সঙ্গে বেছে নিতে হবে মানানসই শীত ফ্যাশনের উপসঙ্গ যেমন টুপি আর মাফলারটা হতে হবে অবশ্যই স্টাইলিশ। পাশাপাশি খেয়াল রাখতে হবে কালার কম্বিনেশনের ওপর। বাজারে হরেক রকম টুপি পাওয়া যাচ্ছে ক্যাজুয়াল লুকের জন্য এসব টুপি বেশ মানানসই। পোশাকের পাশাপাশি মেকআপটাও করুন বুঝেশুনে।

মডেল : খুশবু ও ফয়সাল

ছবি : নাঈম ইসলাম

শীর্ষ সংবাদ:
মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের         পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল বাংলাদেশ         ইভ্যালির রাসেলের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের         হেফাজত মহাসচিব নুরুল ইসলাম আর নেই         নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতরের ১৫ নির্দেশনা         হেলমেটে বল লেগে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ইয়াসির         ঠাকুরগাঁওয়ে ভোটের সংঘাতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ৩         শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া সেই শিক্ষিকা স্বপদে বহাল         অবিলম্বে দ. আফ্রিকার উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান প্রেসিডেন্ট         আফগানিস্তানের বিমানবন্দর চালু রাখতে ইইউর সহায়তা চেয়েছে তালেবান         রাজশাহীতে স্বামীর সামনেই ট্রেনে কাটা পড়ে স্ত্রীর মৃত্যু         পাবনার বেড়ায় চাচাকে হারিয়ে মেয়র হলেন ভাতিজা         নেত্রকোনায় অপহরণের সময় স্কুলছাত্রী উদ্ধার, এক অপহরণকারী আটক         ছেলেকে সাথে নিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত শেন ওয়ার্ন