বৃহস্পতিবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অপহরণ সম্পর্কে ফরহাদ মজহার যা বললেন-

স্টাফ রিপোর্টার ॥ গুম করার উদ্দেশ্যে তাকে অপহরণকারীরা ধরে নিয়ে গিয়েছিল। তাকে উদ্ধারের ক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনী প্রশংসনীয় ভূমিকা রেখেছে। তবে উদ্ধারের পর চাপ দিয়ে ও মারধর করে তার কাছ থেকে স্বীকারোক্তি আদায় করা হয়েছে।

শনিবার রাতে প্রাবন্ধিক ফরহাদ মজহার ঢাকার আদাবরের নিজ বাসায় এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এমন দাবি করেন। তিনি আরও বলেন, তাকে উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী তাকে গুমের হাত থেকে রক্ষা করেছে। যা খুবই প্রশংসনীয়। পরে ঘটনা আড়াল করার চেষ্টা আইনশৃঙ্খলা বাহিনীর সাফল্যকে ম্লান করে দিয়েছে।

প্রসঙ্গত, ফরহাদ মজহারকে অপহরণের মিথ্যা অভিযোগ করার প্রেক্ষিতে তার ও তার স্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ আদালতের অনুমতি নেয়। এমন অনুমতি নেয়ার একদিন পর এমনটাই দাবি করলেন ফরহাদ মজহার।

গত ৩ জুলাই সকালে রাজধানীর শ্যামলীর বাসা থেকে বেরিয়ে ফরহাদ মজহার নিখোঁজ হয়েছিলেন বলে তার পরিবারের দাবি। বিষয়টি ব্যাপক আলোচনার জন্ম দিলে ১৮ ঘণ্টা পর গভীর রাতে নাটকীয়ভাবে যশোরে বাস থেকে তাকে উদ্ধার করে পুলিশ ও র‌্যাব। এ ঘটনায় ফরহাদ মজহারের স্ত্রী ফরিদা আখতারের দায়ের করা মামলাটির তদন্ত করে পুলিশ।

বৃহস্পতিবার তদন্ত শেষে পুলিশ ফরহাদ মজহারকে অপহরণের প্রমাণ না পাওয়ার কথা আদালতকে জানায়। পাশাপাশি আদালতের কাছে মিথ্যা মামলা দায়ের করার অভিযোগে ফরহাদ মজহার ও তার স্ত্রীর বিরুদ্ধে পাল্টা মামলা দায়েরের অনুমতি চায় পুলিশ। ওই দিনই আদালত মামলা দায়েরের অনুমতি দেয়।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল