বৃহস্পতিবার ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাগুরা টেকসটাইল মিল শ্রমিক কর্মচারীদের মানববন্ধন

মাগুরা টেকসটাইল মিল শ্রমিক কর্মচারীদের মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, মাগুরা ॥ মহামান্য হাইকোর্টের রায় অনুযায়ী চাকুরীতে পূর্নবহালের দাবীতে রাষ্ট্রয়াত্ব মাগুরা টেকসটাইল মিলের ২৩ শ্রমিক কর্মচারী আজ সোমবার দুপুরে মিলগেটে মিছিল মানববন্ধন ও সংবাদ সন্মেলন করেছে ।

জানাগেছে, রাষ্ট্রয়াত্ব মালিকাধীন মাগুরা টেকসটাইল মিলের সাবেক ২৩ শ্রমিক কর্মচারী হাইকোর্টের রায় অনুযায়ী চাকুরীতে পূর্নবহালের দাবীতে মাগুরা টেকসটাইল মিলের মিলগেটে মানববন্ধন ও সংবাদ সন্মেলন করেন । এর পর মিছিল করে মিলের ব্যবস্থাপকের কাছে যান এবং চাকুরীতে পূনবহালের জন্য আবেদন পত্র পেশ করে কিন্তু মিলের ব্যবস্থাপক তাদের ঢাকায় বিটিএমসিতে যেতে বলেন । এরপর তারা সংবাদ সন্মেলন করে।

মাগুরা টেকসটাইল মিলের প্রাক্তন হিসাব সহকারী মো: ফারুকুল ইসলাম ফরুক সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে অভিযোগ করেন তিনি সহ ২৩ জন শ্রমিক কর্মচারী মাগুরা টেকসটাইল মিলস কর্তৃপক্ষ কর্তৃক স্বেচ্ছাবসরের জন্য জারীকৃত অফিস অর্ডারের বিরুদ্ধে মহামান্য হাইকোর্টে রীট পিটিশন দাখিল করেন। পরবর্তীতে দীর্ঘ শুনানী শেষে মহামান্য হাইকোর্ট গত ২৭ ফেব্রুয়ারী ২০১৭ তারিখে উক্ত স্বেচ্ছাবসরের নির্দেশকে অবৈধ ঘোষনা করে চাকুরীতে পূর্ণবহালের নির্দেশ দেন। এরি আদালতের রায়ের কপি নিয়ে গত ২০ নবেম্বর মাগুরা টেকসটাইল মিলের কর্তৃপক্ষের কাছে চাকুরীতে পূর্ণবহালের যোগদানের আবেদন পত্রপেশ করা হয়।

মিলকর্তপক্ষ তাদের আবেদন গ্রহন করেননি। ফলে আজ সোমবার পূনরায় কাজে যোগদানের আবেদনপত্র সহকারে মাগুরা টেকসটাইল মিলেস কর্তৃপক্ষের কাছে পেশকরলে মিল কর্তৃক্ষপক্ষ চাকুরীতে পূর্ণবহালের যোগদান পত্র গ্রহন করেন নি। তিনি আরও বলেন ,তারা মানবেতর জীবন যাপন করছেন।

শ্রমিক কর্মচারী বলেন, তারা মাগুরা মিলে চাকুরী করতেন তাই তারা মাগুরা মিলে যোগদান করতে এসেছেন। এলাকায় শান্তি শৃংখলা বজায় রাখতে প্রশাসনের পক্ষথেকে অতিরিক্ত জেলা প্রশাসক ও পুলিশের কর্মকর্তারা মিলে গিয়ে এই ২৩ শ্রমিক কর্মচারীর সাথে পৃথকভাবে কথা বলেন।

মাগুরা টেকসটাইল মিলের ব্যবস্থাপক নারায়ন চন্দ্র সাহা জানান , বিটিএমসি কর্তপক্ষকে জানিয়েছি । তারা আমাকে বলেছেন এই ২৩ শ্রমিক কর্মচারীকে ঢাকায় বিটিএমসির কাছে যেতে। বিটিএমসির নিদের্শ ছাড়া তিনি এটা গ্রহন করতে পারেন না।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত