শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেবাচিমে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু

শেবাচিমে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুকে কেন্দ্র করে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে রোগীর স্বজনরা হামলা ও ভাঙচুর করেছে। এসময় হাসপাতালের ইর্ন্টানরা রোগীর স্বজনদের মারধর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রবিবার দুপুরে এ ঘটনাকে কেন্দ্র করে হাসপাতাল এলাকায় উত্তেজনা ছড়িয়ে পরলে থানা পুলিশ ও হাসপাতাল প্রশাসন ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন।

জানা গেছে, নগরীর কাউনিয়া এলাকার জালাল জমাদ্দের পুত্র কবির জমাদ্দার (৪৫) হৃদরোগে আক্রান্ত হয়ে গত ২৪ নভেম্বর শেবাচিম হাসপাতালের চতুর্থ তলার মেডিসিন-৪ ইউনিটে ভর্তি হন। তার অবস্থার অবনতি হলে রবিবার বেলা পৌনে ১১টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত্যুর পর স্বজনরা চিকিৎসকদের দায়িত্বে অবহেলার কারণে কবির জমাদ্দারের মৃত্যু হয়েছে বলে অভিযোগ তুললে চিকিৎসক-নার্স ও স্টাফদের সাথে মৃতের স্বজনদের বাগ্বিতন্ডা হয়। একপর্যায়ে মৃতের স্বজনরা সেবিকা ও চিকিৎসকদের দরজা-জানালা ভাংচুর করে। এসময় হাসপাতালের কর্মরতরা ওয়ার্ডের প্রবেশদ্বার আটকে দেয়। পাশাপাশি মৃতের পুত্র পাবেলসহ দুই স্বজনকে আটকে মারধর করা হয়। পরে থানা পুলিশ ও হাসপাতালের প্রশাসন ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন।

ওয়ার্ডের দায়িত্বরত সেবিকারা জানান, মারা যাওয়ার পরেও পরিস্থতি স্বাভাবিক ছিলো। কিন্তু মৃতদেহ নেয়ার সময় ১৫/২০জন স্বজন এসে পরিস্থিতি অস্বাভাবিক করে ওয়ার্ডে সাধারণ রোগীদের মাঝে আতঙ্ক সৃষ্টি করে। পরে সবাই মিলে এর প্রতিবাদ করলে মৃতের স্বজনরা চিকিৎসকদের লাঞ্ছিত করে। এসময় দুইজনকে আটকে রেখে পুলিশকে খবর দেয়া হয়।

তবে মৃতের পুত্র পাবেল জানান, তাকে আটকে চিকিৎসক ও ওয়ার্ডের অন্য স্টাফরা মিলে ব্যাপক মারধর করেছে। পরিস্থিতি স্বাভাবিক করতে তিনি কথা বলতে চাইলেও কেউ তার কথা শোনেনি।

অপর এক স্বজন জানান, কবির জমাদ্দারকে হাসপাতালে ভর্তি করার পর থেকে চিকিৎসকেরা দায়িত্ব পালনে চরম অবহেলা করে আসছিলো। যেকারণে সঠিক চিকিৎসা না পেয়ে তাদের স্বজন কবির জমাদ্দার মারা গেছে।

হাসপাতালের উপ-পরিচালক ডাঃ আব্দুল কাদের জানান, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। বিষয়টি তারা খতিয়ে দেখছেন, পরবর্তীতে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ ২০ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘পাপ-পুণ্য’         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         হাইকোর্টের নির্দেশে ভারতে অবৈধ ভাবে নেওয়া চাকরি হারালেন মন্ত্রী কন্যা         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক