বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেবাচিমে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু

শেবাচিমে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুকে কেন্দ্র করে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে রোগীর স্বজনরা হামলা ও ভাঙচুর করেছে। এসময় হাসপাতালের ইর্ন্টানরা রোগীর স্বজনদের মারধর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রবিবার দুপুরে এ ঘটনাকে কেন্দ্র করে হাসপাতাল এলাকায় উত্তেজনা ছড়িয়ে পরলে থানা পুলিশ ও হাসপাতাল প্রশাসন ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন।

জানা গেছে, নগরীর কাউনিয়া এলাকার জালাল জমাদ্দের পুত্র কবির জমাদ্দার (৪৫) হৃদরোগে আক্রান্ত হয়ে গত ২৪ নভেম্বর শেবাচিম হাসপাতালের চতুর্থ তলার মেডিসিন-৪ ইউনিটে ভর্তি হন। তার অবস্থার অবনতি হলে রবিবার বেলা পৌনে ১১টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত্যুর পর স্বজনরা চিকিৎসকদের দায়িত্বে অবহেলার কারণে কবির জমাদ্দারের মৃত্যু হয়েছে বলে অভিযোগ তুললে চিকিৎসক-নার্স ও স্টাফদের সাথে মৃতের স্বজনদের বাগ্বিতন্ডা হয়। একপর্যায়ে মৃতের স্বজনরা সেবিকা ও চিকিৎসকদের দরজা-জানালা ভাংচুর করে। এসময় হাসপাতালের কর্মরতরা ওয়ার্ডের প্রবেশদ্বার আটকে দেয়। পাশাপাশি মৃতের পুত্র পাবেলসহ দুই স্বজনকে আটকে মারধর করা হয়। পরে থানা পুলিশ ও হাসপাতালের প্রশাসন ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন।

ওয়ার্ডের দায়িত্বরত সেবিকারা জানান, মারা যাওয়ার পরেও পরিস্থতি স্বাভাবিক ছিলো। কিন্তু মৃতদেহ নেয়ার সময় ১৫/২০জন স্বজন এসে পরিস্থিতি অস্বাভাবিক করে ওয়ার্ডে সাধারণ রোগীদের মাঝে আতঙ্ক সৃষ্টি করে। পরে সবাই মিলে এর প্রতিবাদ করলে মৃতের স্বজনরা চিকিৎসকদের লাঞ্ছিত করে। এসময় দুইজনকে আটকে রেখে পুলিশকে খবর দেয়া হয়।

তবে মৃতের পুত্র পাবেল জানান, তাকে আটকে চিকিৎসক ও ওয়ার্ডের অন্য স্টাফরা মিলে ব্যাপক মারধর করেছে। পরিস্থিতি স্বাভাবিক করতে তিনি কথা বলতে চাইলেও কেউ তার কথা শোনেনি।

অপর এক স্বজন জানান, কবির জমাদ্দারকে হাসপাতালে ভর্তি করার পর থেকে চিকিৎসকেরা দায়িত্ব পালনে চরম অবহেলা করে আসছিলো। যেকারণে সঠিক চিকিৎসা না পেয়ে তাদের স্বজন কবির জমাদ্দার মারা গেছে।

হাসপাতালের উপ-পরিচালক ডাঃ আব্দুল কাদের জানান, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। বিষয়টি তারা খতিয়ে দেখছেন, পরবর্তীতে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৮৭৫৯৯৩
আক্রান্ত
৩৬৩৪৭৯
সুস্থ
২৫১৭২৯৭১
সুস্থ
২৭৫৪৮৭
শীর্ষ সংবাদ:
মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         ‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’