মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিক্ষোভ দমাতে পাকিস্তানে সেনা মোতায়েন

জনকণ্ঠ ডেস্ক ॥ ধর্ম অবমাননার অভিযোগ তুলে আইনমন্ত্রীর অপসারণ দাবিতে ইসলামপন্থিদের বিক্ষোভ-সহিংসতা দমাতে রাজধানী ইসলামাবাদে সেনা মোতায়েনের নির্দেশ দিয়েছে পাকিস্তান সরকার।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ইসলামবাদের গুরুত্বপূর্ণ একটি সড়ক অবরোধকারী বিক্ষোভকারীদের সরাতে শনিবার আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে সহিংসতায় প্রায় দুইশ মানুষ আহত হওয়ার পর এই সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

নির্বাচনী শপথ থেকে হযরত মোহাম্মদ (স) এর কথা বাদ দিয়ে আইনমন্ত্রী জাহিদ হামিদ ধর্ম অবমাননা (ব্লাসফেমি) করেছেন অভিযোগ তুলে তার অপসারণ দাবি করে কট্টর ইসলামপন্থি সংগঠন তেহরিক-ই-লাব্বাইক।

সংগঠনের নেতাকর্মীরা কয়েক সপ্তাহ ধরে ইসলামাবাদের মূল প্রবেশ দ্বার ফয়জাবাদে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখে।

শনিবার সকালে সেখান থেকে তাদের সরাতে কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ওই অভিযানে পাকিস্তানের এলিট পুলিশ ও আধা সামরিক বাহিনীর প্রায় সাড়ে আট হাজার সদস্য অংশ নেয়।

তবে বিক্ষোভকারীদের দমাতে ব্যর্থ হয়ে ওই অভিযান স্থগিত করা হয়েছে।

পাকিস্তানী সংবাদমাধ্যম বলছে, বিক্ষোভকারীরা পাঞ্জাবে ওই মন্ত্রীর বাড়িতেও হামলা করেছে। তবে মন্ত্রী ও তার পরিবারের সদস্যরা সে সময় সেখানে ছিলেন না।

করাচিসহ অন্যান্য শহরেও বিক্ষোভ ছড়িয়ে পড়ছে বলে পাকিস্তানভিত্তিক ডনের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

ধর্ম অবমাননার অভিযোগ তুলে আইনমন্ত্রীর অপসারণ দাবিতে ইসলামপন্থিদের বিক্ষোভ-সহিংসতা দমাতে রাজধানী ইসলামাবাদে সেনা মোতায়েনের নির্দেশ দিয়েছে পাকিস্তান সরকার।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা         অপরাধের ধরন-মাধ্যম প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে : এনটিএমসি পরিচালক         ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৫১ জন হাসপাতালে         হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলায় বহিরাগতরাও অংশ নিয়েছিল ॥ স্পিকার         মেয়র আতিকের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ         ব্যাক্তির অপরাধে কোন সম্প্রদায়কে দায়ী করা যাবে না ॥ শিক্ষামন্ত্রী         কুমিল্লার ঘটনার মুলহোতা পলাতক, শিগগিরই গ্রেফতার ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         পা থেকে মাথা পর্যন্ত অসাম্প্রদায়িক চেতনার মূল্যবোধে সজ্জিত হতে হবে ॥ ইনু         দুর্নীতির মামলার ভয় দেখিয়ে চিকিৎসকের ৯৫ লাখ টাকা আত্মসাত ॥ গ্রেফতার ২         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের দ্রুত খুঁজে বের করা হবে’         অপরাধী শনাক্তে সক্ষমতা বাড়ল র‍্যাবের         যবিপ্রবিতে ফিজিওথেরাপি চিকিৎসায় রোবোটিক্স প্রযুক্তি ব্যবহার শীর্ষক সেমিনার         সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দেওয়ার প্রত্যয় আ.লীগের         হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ