মঙ্গলবার ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে সড়কে বাজার ও আড়ত ॥ যানজটে ভোগান্তি

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৫ নবেম্বর ॥ সদর উপজেলার সঙ্গে চারটি উপজেলার যোগাযোগের একমাত্র সড়ক এবং তার ফুটপাথ দখল করে গড়ে ওঠা কাঁচা বাজারের কারণে জনদুর্ভোগের শেষ নেই। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত যানজট লেগেই থাকে। একের পর এক ঘটছে দুর্ঘটনা। সবাই দেখেন তারপরেও কোন প্রতিক্রিয়া নেই এ ব্যাপারে। ঠাকুরগাঁও শহর থেকে একটু দূরে পশ্চিমে পীরগঞ্জ, রানীশংকৈল, হরিপুর, বালিয়াডাঙ্গী উপজেলার সঙ্গে যোগাযোগের একমাত্র প্রধান সড়কটির গোবিন্দনগর এলাকায় কেন্দ্রীয় আখচাষী সমবায় সমিতির ব্যবস্থাপনায় ‘সমবায় কাঁচা বাজার’ নামে একটি বাজার চালু হয় বছর দশেক আগে। কাঁচা বাজার সাইনবোর্ড থাকলেও মূলত এটি কাঁচা মালের আড়ত হিসেবেই পরিচিত। এ আড়তকে কেন্দ্র করেই প্রতিদিন বসে কাঁচা বাজার। আড়তদার, ক্রেতা বিক্রেতা, যানবাহন সব মিলিয়ে সকাল থেকে বিকেল পর্যন্ত এখানে যানজট লেগেই থাকে।

মূল সড়ক এবং ফুটপাথ দখল করে নানা প্রকার শাক-সবজির পসরা সাজিয়ে দোকান বসায় খুচরা বিক্রেতারা। দামে কিছু কম পাওয়ায় আশপাশের অনেক মানুষই এখান থেকে বাজার করেন। অনেকেই আবার পেঁয়াজ মরিচ রসুন পাইকারি দরে কিনে নিয়ে যান। যে কোন অনুষ্ঠানের জন্য কাঁচাবাজার প্রয়োজন হলেই এখানেই চলে আসেন সবাই। কথা হয় একটি স্কুলের শিক্ষক আনোয়ারুল হকের সঙ্গে। তিনি বলেন এখানে পাল্লা (৫ কেজিতে ১ পাল্লা) হিসেবে মালামাল কিনলে কেজিতে ৩-৫ টাকা সাশ্রয় হয়। গৃহিণী রুনু বেগম বলেন, সকালে হাঁটতে হাঁটতে এখানে চলে আসি। সস্তায় জিনিস পাই বলেই কিনি। অপরদিকে শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তা এলাকায় রিক্সা, ইজিবাইক দাঁড়ানোর জন্য নির্ধারিত কোন স্থান না থাকায় রাস্তার মাঝামাঝি স্থানে বাহন দাঁড় করে রেখে যাত্রী উঠানামা করায় শহরে ট্রাফিকজ্যাম এখন নিত্যনৈমিত্তিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। শহরের যানজট নিরসনে কোন ব্যবস্থা নেয়া হবে কি না এমন এক প্রশ্নের জবাবে ঠাকুরগাঁও জেলা প্রশাসক আব্দুল আউয়াল বলেন, সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ করে ব্যবস্থা নেয়া হবে। তাছাড়া শীঘ্রই সড়ক প্রশস্তকরণ করা হচ্ছে। তখন হয়ত এ সমস্যা থাকবে না।

শীর্ষ সংবাদ:
দাপটেই জাল টাকা ॥ বাংলাদেশ-ভারত চুক্তির ৫ বছরেও দৌরাত্ম্য থামেনি         গ্রামের রাস্তা ভারি যান চলাচলের উপযোগী করে বানাতে হবে         তিস্তার দ্রুত সমাধানের পথে ভারত         ট্রাম্প ও বাইডেনের চূড়ান্ত বিতর্কে মাইক্রোফোন বন্ধ         এসআই আকবর গ্রেফতারে সাঁড়াশি অভিযান         লন্ডনে যেতে যে কোন শর্তে আপোসে রাজি খালেদা         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে         করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ         নৌশ্রমিক ধর্মঘটে পণ্য খালাস বন্ধ, জলপথে অচলাবস্থা         চাইল্ড পর্নোগ্রাফির রমরমা বাণিজ্য         কনস্টেবল টিটু গ্রেফতার ॥ ৫দিনের রিমান্ডে         কলেজছাত্রীকে তুলে নিয়ে রাতভর গণধর্ষণ         ঝুলন্ত তারের জঞ্জাল নিয়ে জটিলতা কাটছে না         নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে