মঙ্গলবার ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৭ মার্চকে আন্তর্জাতিক ভাষণ দিবস হিসেবে পালনের দাবি

স্টাফ রিপোর্টার ॥ ৭ মার্চকে ‘আন্তর্জাতিক ভাষণ দিবস’ হিসেবে পালন করার দাবি জানিয়েছেন আসাদুজ্জামান বিপ্লব নামে এক ব্যাক্তি। প্রধানমন্ত্রী ও জাতিসংঘ বরাবর আবেদনের মাধ্যমে তিনি এ দাবি পেশ করেন। তিনি ময়মনসিংহের ভালুকার মেজরভিটা গ্রামের মোতালেব সরকার ও রেজিয়া আক্তারের সন্তান।

দাবিতে তিনি বলেন, বঙ্গবন্ধুর ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ ভাষণটি ইউনেস্কোর ‘মেমরি অব দ্য ওয়ার্ল্ড’ তালিকায় অন্তর্ভূক্ত হয়েছে। বঙ্গবন্ধু এবং বিশ্বের অন্যান্য দেশের যে সকল মুক্তিকামী নেতা লড়াই ও সংগ্রামের মাধ্যমে জাতিসত্ত্বার জন্ম দিয়েছেন তাদের প্রতি সম্মান জানিয়ে বছরের একটি দিনকে ‘আন্তর্জাতিক ভাষণ দিবস’ হিসেবে ঘোষণা করা এখন সময়ের দাবি।

এ বিষয়ে তিনি জাতিসংঘের মহাসচিবসহ দল-মত নির্বিশেষে বাংলাদেশের সকল নাগরিকের সহযোগিতা কামনা করেছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৬৪৮২৯৯৮
আক্রান্ত
৮২৯৯৭২
সুস্থ
১৬০৪৫৩৮২৬
সুস্থ
৭৬৮৮৩০
শীর্ষ সংবাদ:
৩৩ চ্যালেঞ্জ ॥ উন্নয়নশীল দেশের মর্যাদার পথে         সংক্রমণ বাড়লে ঝুঁকি না নিয়ে সেখানেই লকডাউন         আবার এসেছে বরষা, নবীনা বরষা         টিকটক-লাইকির ৪০ গ্রæপের সন্ধান         মানবপাচার কিছুতেই থামছে না         করোনায় এক মাসের মধ্যে একদিনে সর্বাধিক মৃত্যু         ১৯ জুন থেকে ফাইজার ও সিনোফার্মের টিকা দেয়া হবে         প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপ বিশ্বে প্রশংসা পেয়েছে         পুঁজিবাজার থেকে ছয় বছরে ৪৮৩১ কোটি টাকা সংগ্রহ         কর্মসংস্থান সৃষ্টিতে কৃষি যান্ত্রিকীকরণে বিপ্লব ঘটাতে চাই         রাজশাহী ও চট্টগ্রামে করোনার ভারতীয় ধরন নিয়ে উদ্বেগ         একযুগ পর চউকের তিন আবাসন প্রকল্প         হত্যার দায় স্বীকার করে সৌমেনের জবানবন্দী         ঢাকা বোট ক্লাব থেকে নাসিরকে বহিষ্কার         আগামী ১৯ জুন থেকে দেওয়া হবে সিনোফার্ম ও ফাইজারের টিকা         শিক্ষার ডিজিটাল রূপান্তরে ইন্টেলিজেন্ট শিক্ষাব্যবস্থা গ্রহণের তাগিদ         ঢামেক হাসপাতালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী ভর্তি         করোনা : দেশে গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ৩০৫০         করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী : মন্ত্রিপরিষদ সচিব         পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলা ॥ নাসির উদ্দিনসহ গ্রেফতার ৫