বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশের লক্ষ্য ২২৫ রান

বাংলাদেশের লক্ষ্য ২২৫ রান

অনলাইন ডেস্ক ॥ পচেফস্ট্রমে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের সামনে ২২৫ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। নির্ধারিত ২০ ওভারে তারা তুলে ৪ উইকেটে ২২৪ রান।

শেষ দিকে এসে এক ওভারে টানা পাঁচ বলে পাঁচ ছক্কা হজম করেন মোহাম্মদ সাইফউদ্দিন। তাকে এমন লজ্জায় ডুবান ডেভিড মিলার। শেষ পর্যন্ত ৩৬ বলে ১০১ রান নিয়ে অপরাজিত ছিলেন মিলার।

সেঞ্চুরির খুব কাছেই চলে এসেছিলেন হাশিম আমলাও। শেষপর্যন্ত তাকে ৮৫ রানে ফেরান মোহাম্মদ সাইফউদ্দিন। ভয়ংকর এবি ডি ভিলিয়ার্সকেও সাজঘরের পথ দেখিয়েছিলেন বাংলাদেশের তরুণ এই অলরাউন্ডার।

এর আগে, ম্যাঙ্গালিসো মোসেলে আর জেপি ডুমিনিকে বোল্ড করে বাংলাদেশ শিবিরকে উচ্ছ্বাসে ভাসান সাকিব আল হাসান। হাশিম আমলার সঙ্গে উদ্বোধনী জুটিতে ২৩ রান তোলা মোসেলে করেন ৫ আর ডুমিনি করেন ৪ রান।

পচেফস্ট্রমে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টসে জিতেছে বাংলাদেশ। দলপতি সাকিব আল হাসান শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত জানিয়েছেন। এই ম্যাচে বাংলাদেশ দলে এসেছে একটি পরিবর্তন।

আগের ম্যাচে যাচ্ছেতাই বোলিং করা পেসার শফিউল ইসলাম জায়গা হারিয়েছেন। তার বদলে একাদশে ঢুকেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস।

বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান টসে জেতার পর ফিল্ডিং বেছে নেয়ার বিষয়ে বলেছেন, 'আমার মনে হয় না, এই উইকেটেও বোলারদের জন্য খুব বেশি কিছু থাকছে।'

এই উইকেটে টসে জিতলে ফিল্ডিংই নিতেন, জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক জেপি ডুমিনিও। এই ম্যাচে প্রোটিয়া একাদশে এসেছে দুটি পরিবর্তন। উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি ককের বদলে একাদশে ঢুকেছেন মোসেলে। ডেন প্যাটারসনের পরিবর্তে সুযোগ পেয়েছেন ডোয়াইন প্রিটোরিয়াস।

প্রসঙ্গত, টেস্ট আর ওয়ানডে সিরিজে হোয়াটওয়াশের পর সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে লড়াই করতে পেরেছিল বাংলাদেশ। সাকিব আল হাসানের নেতৃত্বে প্রথম ম্যাচটি ২০ রানে হেরে যায় টাইগাররা। সফরের শেষ ম্যাচে তাই ঘুরে দাঁড়ানোর লক্ষ্য সফরকারিদের। তাতে শেষটায় কিছু নিয়ে দেশে ফেরা যাবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
আইনজীবী বাসেত মজুমদার আর নেই         জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা