বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পিসকোভার টানা দুই জয়

পিসকোভার টানা দুই জয়

স্পোর্টস রিপোর্টার ॥ ডব্লিউটিএ ফাইনালসে দুর্দান্ত গতিতে ছুটছেন ক্যারোলিনা পিসকোভা। শীর্ষ আট তারকার এই টুর্নামেন্টে টানা দুই জয় তুলে নিয়েছেন তিনি। সিঙ্গাপুরে চলমান এই টুর্নামেন্টে নিজের প্রথম ম্যাচে ভেনাস উইলিয়ামসকে উড়িয়ে দিয়েছিলেন চেক প্রজাতন্ত্রের এই টেনিস তারকা। মঙ্গলবারও একই চিত্রনাট্য দেখল টেনিস বিশ্ব। টুর্নামেন্টের তৃতীয় বাছাই ক্যারোলিনা পিসকোভা এদিন ৬-২ এবং ৬-২ গেমে রীতিমতো উড়িয়ে দিয়েছেন গারবিন মুগুরুজাকেও। সেইসঙ্গে প্রথম খেলোয়াড় হিসেবে ডব্লিউটিএ ফাইনালসের সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন তিনি। রবিন রাউন্ডের শেষ ম্যাচে আজ আবারও কোর্টে নামবেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান এই তারকা। প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন জেলেনা ওস্টাপেঙ্কোকে। বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাত নাম্বারে থাকা ওস্টাপেঙ্কো এখন পর্যন্ত কোন জয়ের স্বাদ পাননি। যে কারণে ইতোমধ্যেই বিদায় নিশ্চিত হয়ে গেছেন ফ্রেঞ্চ ওপেনের চ্যাম্পিয়ন। দিনের অন্য ম্যাচে জয়ের স্বাদ পেয়েছেন ভেনাস উইলিয়ামস। প্রথম ম্যাচে ক্যারোলিনা পিসকোভার কাছে হারের পর দ্বিতীয় ম্যাচ জিতে ঘুরে দাঁড়িয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের এই টেনিস তারকা। মঙ্গলবার পঞ্চম বাছাই ভেনাস উইলিয়ামস ৭-৫, ৬-৭ (৩/৭) এবং ৭-৫ গেমে পরাজিত করেন টুর্নামেন্টের সপ্তম বাছাই লাটভিয়ার জেলেনা ওস্টাপেঙ্কোকে।

বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা আটজন খেলোয়াড়কে নিয়েই শুরু হয় ডব্লিউটিএ ফাইনালস। সিঙ্গাপুরের এই টুর্নামেন্টে এবার হট ফেবারিট হিসেবেই খেলতে নামেন ক্যারোলিনা পিসকোভা। কোর্টেও তার প্রমাণ দিয়েছেন তিনি। টানা দুই ম্যাচ জিতে সবার আগে টুর্নামেন্টের শেষ চারে জায়গা করে নিয়েছেন তিনি। তারপরও বেশ সতর্ক এই চেক তারকা। নিজের শেষ ম্যাচেও জয়ের জন্য মরিয়া ক্যারোলিনা পিসকোভা। এ প্রসঙ্গে উইম্বলডনের বর্তমান চ্যাম্পিয়ন গারবিন মুগুরুজাকে পরাজিত করার পরই তিনি বলেন, ‘গ্রুপপর্বের তিন ম্যাচেই জয় পাওয়াটা নিঃসন্দেহে দারুণ একটা ব্যাপার হবে। কিছু ম্যাচ যদি টানা জিততে থাকি তাহলে অবশ্যই আমার আত্মবিশ্বাস আরও বেড়ে যাবে। তবে তৃতীয় ম্যাচটা নিঃসন্দেহে ভিন্ন এক পরিস্থিতিতে খেলতে হবে। তারপরও এখানে আমি কোন ম্যাচে হারতে চাই না।’ সাম্প্রতিক সময়ে ধারাবাহিক টেনিস খেলছেন গারবিন মুুগুরুজা। গত মৌসুমে ফরাসী ওপেনে চ্যাম্পিয়ন হন তিনি। এবার উইম্বলডনেও বাজিমাত করেন স্পেনের এই টেনিস তারকা। ক্যারিয়ারের দ্বিতীয় মেজর শিরোপা জয়ের পর বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানও দখল করেছিলেন তিনি। কিন্তু দুর্ভাগ্য তার। খুব বেশিদিন শীর্ষে থাকতে পারেননি এই স্প্যানিয়ার্ড। তারপরও ভক্ত-অনুরাগীদের ধারণা ছিল ঘুরে দাঁড়াবেন তিনি। কিন্তু ডব্লিউটিএ ফাইনালসেও সমর্থকদের হতাশ করেছেন গারবিন মুগুরুজা।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১