বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢামেক আইসিইউতে যোগ হচ্ছে নতুন ১২টি শয্যা

ঢামেক আইসিইউতে যোগ হচ্ছে নতুন ১২টি শয্যা

স্টাফ রিপোর্টার ॥ আগামী সপ্তাহে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে নতুন ১২টি শয্যা যোগ হচ্ছে। বর্তমানে এখানে শয্যা আছে ২০টি। এছাড়া আগামী দুই মাসের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নতুন চারটি অপারেশন থিয়েটার চালুর উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া এখানে ১টি পোস্ট অপারেটিভ ওয়ার্ড, ১৬ শয্যার সার্জিক্যাল এইচডিইউ এবং ৬ শয্যার রিকভারী কক্ষসহ একটি পূর্ণাঙ্গ জরুরি বিভাগ চালু করা হবে শীঘ্রই।

বুধবার সচিবালয়ে অনুষ্ঠিত ঢামেক, সলিমুল্লাহ্ মেডিকেল কলেজ, কুর্মিটোলা জেনারেল এবং উত্তরার বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতাল উন্নয়ন সংক্রান্ত সভায় এই তথ্য জানানো হয়। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এতে সভাপতিত্ব করেন।

সভায় জানানো হয়, সারা দেশের জেলা হাসপাতালগুলোতে পূর্ণাঙ্গ জরুরি বিভাগ চালু করার জন্য সুপারিশ প্রণয়ন কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। শীঘ্রই তা চূড়ান্ত করে জেলা ও মেডিকেল কলেজ এবং বিভিন্ন বিশেষায়িত হাসপাতালে পূর্ণাঙ্গ জরুরি বিভাগ চালুর কাজ শুরু করা হবে।

উত্তরার বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে দ্রুত প্রয়োজনীয় শয্যা বরাদ্দ করে অভ্যন্তরীণ চিকিৎসা চালু করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী। এসময় পর্যাপ্ত জনবল নিয়োগের জন্যেও তিনি নির্দেশ দেন। কুর্মিটোলা হাসপাতালে দ্রুত আইসিইউ, সিসিইউ চালুসহ ডায়ালাইসিস ইউনিটের উন্নয়নেও অতিরিক্ত অর্থ বরাদ্দের প্রস্তাব এসময় মন্ত্রী অনুমোদন করেন।

শীর্ষ সংবাদ:
‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         মিরপুর টেস্ট ॥ বৃষ্টির পর আবার খেলা শুরু         মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ধামরাইয়ে অগ্নিকাণ্ডে ১২টি ঘর পুড়ে ছাই         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         সাড়ে তিন কোটি টাকা আত্মসাত করেন চক্রটি         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত         জো বাইডেন এশিয়া ছাড়তেই তিনটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া         বাগেরহাটে ট্রলির ধাক্কায় নারীসহ নিহত ৩         যুক্তরাষ্ট্রের টেক্সাসের স্কুলে বন্দুকধারীদের গুলিতে ১৯ শিশুসহ ২১ জন নিহত         ঢাকায় সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী         মানবতা-সাম্য-দ্রোহের কবি নজরুল ॥ প্রধানমন্ত্রী         কাজী নজরুলের সমাধিতে সংস্কৃতি মন্ত্রণালয়ের শ্রদ্ধা         হালদায় আবারো মৃত ডলফিন         ইভিএম বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠকে ইসি