মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুপ্রীমকোর্টের বদলিকৃত ৬ কর্মকর্তাকে পদায়ন

স্টাফ রিপোর্টার ॥ সুপ্রীমকোর্টের রেজিস্ট্রার জেনারেলসহ ১০ কর্মকর্তাকে বদলির পর ছয় কর্মকর্তাকে বিভিন্ন পদে পদায়ন করা হয়েছে। দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মোঃ আব্দুল ওয়াহ্হাব মিঞার সম্মতিক্রমে তাদের সুপ্রীমকোর্ট প্রশাসনে প্রেষণে নিয়োগ দিয়েছে সরকার। রাষ্ট্রপতির আদেশক্রমে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব রবিবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেন।

আপীল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার পদে ফরিদপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ নাজমুল আলমকে, হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার পদে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ রুহুল আমীন, অতিরিক্ত রেজিস্ট্রার পদে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ নজরুল ইসলাম, স্পেশাল অফিসার পদে নেত্রকোনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমান, ডেপুটি রেজিস্ট্রার পদে মুন্সীগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ সৈয়দা হাফছা ঝুমা এবং ডেপুটি রেজিস্ট্রার পদে চট্টগ্রামের যুগ্ম জেলা ও দায়রা মোঃ আব্দুর রহমান নিয়োগ দিয়েছে সরকার।

অন্যদিকে ১৭ অক্টোবর সুপ্রীমকোর্টের রেজিস্ট্রার জেনারেলের পদের দায়িত্ব দেয়া হয়েছে আপীল বিভাগের রেজিস্ট্রার জাকির হোসেনকে। তিনি অতিরিক্ত দায়িত্ব হিসেবে রেজিস্ট্রার জেনারেলের কাজ করবেন বলে সুপ্রীমকোর্টের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এর আগে গত ১৫ অক্টোবর আপীল বিভাগের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলামসহ সুপ্রীমকোর্টের ১০ কর্মকর্তাকে বদলি করা হয়। ওইদিন সৈয়দ আমিনুল ইসলামকে নিম্নতম মজুরি বোর্ডের চেয়ারম্যান, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মোঃ আবু সৈয়দ দিলজার হোসেনকে ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিশেষ জজ, প্রধান বিচারপতির একান্ত সচিব মোঃ আনিসুর রহমানকে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ও দায়রা জজ, আপীল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তীকে সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ, হাইকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার মোঃ যাবিদ হোসেনকে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, অতিরিক্ত রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) মোঃ সাব্বির ফয়েজকে লালমনিরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ, স্পেশাল অফিসার এ ই এম ইসমাইল হোসেনকে বরগুনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) আজিজুল হককে ঠাকুরগাঁওয়ের যুগ্ম জেলা জজ ও দায়রা জজ, ডেপুটি রেজিস্ট্রার ফারজানা ইয়াসমিনকে পিরোজপুরের যুগ্ম জেলা ও দায়রা জজ এবং ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ কামাল হোসেন শিকদারকে চুয়াডাঙ্গার যুগ্ম জেলা ও দায়রা জজ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন