মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আন্তর্জাতিক মানের পাঁচ মেলা হবে ঢাকায়

স্টাফ রিপোর্টার ॥ ঢাকায় একসঙ্গে আন্তর্জাতিকমানের ৫ টি মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। সোলার, পাওয়ার, কন-এক্সপো, সেফটি এ্যান্ড সিকিউরিটি ও রিয়েল এস্টেট এক্সপো নামের মেলাগুলো আগামী ২৬ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। দেশে আন্তর্জাতিকমানের এতবড় আয়োজন এবারই প্রথম। কনফারেন্স এ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড (সেমস্ গ্লোবাল) আয়োজন করছে মেলাগুলো।

এ উপলক্ষে আয়োজক সংস্থা সেমস গ্লোবাল রবিবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে গ্রুপের প্রেসিডেন্ট এ্যান্ড ম্যানিজিং ডিরেক্টর মিস মেহেরুন এন ইসলাম জানান, আগামী ২৬ থেকে ২৮ অক্টোবর তিনদিন ধরে চলবে এসব মেলা। ‘ ১৯তম পাওয়ার বাংলাদেশ এক্সপো ২০১৭’, ‘ ১৪তম সোলার বাংলাদেশ এক্সপো ২০১৭‘, ‘২১তম কন-এক্সপো বাংলাদেশ ২০১৭’, ‘১৮তম রিয়েল এস্টেট এক্সপো বাংলাদেশ ২০১৭’ এবং ‘২য় ইন্টারন্যাশনাল সেফটি এ্যান্ড সিকিউরিটি এক্সপো বাংলাদেশ ২০১৭’ শিরোনামে মেলায় বাংলাদেশ, রাশিয়া, জাপান, আমেরিকা, ইউক্রেন, সিঙ্গাপুর, চায়না, ইংল্যান্ড, মালয়েশিয়া, ইউএই, সাউথ কোরিয়া, ইতালি, জার্মানি ও তুরস্কের ভোক্তা ও উদ্যোক্তা অংশগ্রহণ করছে। প্রদর্শনীতে থাকছে বিদ্যুত উৎপাদন ও বিতরণ, সৌরবিদ্যুত, জ¦ালানি, নবায়নযোগ্য জ¦ালানি, নির্মাণসামগ্রী, নির্মাণকৌশল, যন্ত্রাংশ, সেফটি ও সিকিউরিটি এবং আবাসন শিল্পের পণ্য ও সেবার বিশাল সমাহার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রহিমআফরোজ এনার্জি সার্ভিস লিমিটেডের সিইও মইনুল ইসলাম খান, সেমস বাংলাদেশ লিমিটেডের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম, সেমস ইন্ডিয়ার কান্ট্রি ডিরেক্টর অভিষেক দাশ ও সেমসের হেড অব মার্কেটিং নঈম শরীফ।

সংবাদ সম্মেলনে বলা হয়, বিশ্বের ১৫ দেশের ২৫০ প্রতিষ্ঠানের ৩৫০ স্টল এই প্রদর্শনীতে স্থান পাবে। এটি হবে ভোক্তা ও উদ্যোক্তাদের জন্য একটি যুগোপযোগী প্ল্যাটফর্ম। যেখানে কার্যকরী যোগাযোগের মাধ্যমে উদ্যোক্তারা নতুন নতুন প্রযুক্তি ও সেবার সঙ্গে পরিচিত হতে পারবেন। ভোক্তা, উদ্যোক্তা, আমদানিকারক ও সরবরাহকারীদের সরাসরি সাক্ষাত এবং আলাপচারিতার এই সুযোগের ফলে সকলের মধ্যে সেতুবন্ধ গড়ে উঠবে যা বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

সেমস্ গ্লোবাল ১৯৯২ সালে প্রতিষ্ঠার পর থেকে ২৫ বছরেরও বেশি সময় ধরে দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় বহুজাতিক প্রদর্শনীর আয়োজক প্রতিষ্ঠান হিসেবে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। বর্তমানে সংস্থাটি বিশে^র ৭ দেশে সেমস্ ইউএসএ, সেমস্ চায়না, সেমস্ ইন্ডিয়া, সেমস্ বাংলাদেশ, সেমস্ শ্রীলঙ্কা, সেমস্ ইন্দোনেশিয়া ও সেমস্ ব্রাজিল নামে নিজস্ব অফিস পরিচালনা করছে। পাশাপাশি আরও ১০ দেশে এ্যাসোসিয়েট শাখার মাধ্যমে বছরে ৪০টিরও বেশি আন্তর্জাতিক প্রদর্শনীর আয়োজন করছে।

এবারের আয়োজনে সেমস নতুনভাবে উপস্থাপিত করবে। ১৯তম পাওয়ার বাংলাদেশ এক্সপো ২০১৭’র প্রদর্শনীটির সিলভার স্পন্সর রহিমআফরোজ এনার্জি। ১৮তম রিয়েল এস্টেট এক্সপো বাংলাদেশ ২০১৭’র প্রদর্শনীটির গোল্ড স্পন্সর রুপায়স হাউসিং এস্টেট লিমিটেড, সিলভার স্পন্সর ইউএস বাংলা এ্যাসেট। এক্সিবিশনগুলোর মিডিয়া পার্টনার ডেইলি স্টার, দৈনিক সমকাল, ব্রডকাস্ট পার্টনার ‘ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন’, রেডিও পার্টনার রেডিও টুডে’, ম্যাগাজিন পার্টনার কারিকা, বিল্ড এভিনিউ, বিজনেস টাইমস্, ক্রিয়েটিভ পার্টনার মার্কেট এজ, আইটি পার্টনার- অমার টেক এবং রিসার্চ পার্টনার- এ্যাট আর্থ বিডি।

মেলার www.e-registrations.com ওয়েবসাইটের মাধ্যমে প্রি-রেজিস্ট্রেশন অথবা ভেন্যুতে সরাসরি রেজিস্ট্রেশনের মাধ্যমে দর্শনার্থীরা প্রদর্শনীগুলো উপভোগ করতে পারবেন। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত প্রদর্শনীগুলো সবার জন্য উন্মুক্ত থাকবে।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন