বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লৌহজংয়ে মা ইলিশ শিকারকারী ৫০ জেলের কারাদন্ড

লৌহজংয়ে মা ইলিশ শিকারকারী ৫০ জেলের কারাদন্ড

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজংয়ের পদ্মা নদীতে মা ইলিম শিকারের অপরাধে ৫০ জন জেলেকে ৭দিন করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। সোমবার এ কারাদন্ডাদেশ দেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও লৌহজং উপজেলা ইউএনও মো. মনির হোসেন।

ইউএনও মো. মনির হোসেন জানান, সোমবার সকাল ৮টায় অভিযান শেষে পদ্মা নদীতে অভিযান চালিয়ে মা ইলিশ শিকারের অপরাধে ৫০ জেলেকে আটক করা হয়। এ সময় জেলেদের কাছ থেকে ৪শ’৫০ কেজি মা ইলিশ ও ২ লাখ মিটার কারেন্ট জাল জব্দ এবং একটি মাছ ধরার আটক করা হয়। জব্দকৃত মাছগুলো বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায় বিলি করা হয় এবং জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। আর মাছ ধরার তিনটি ট্রলার ধংস করে নদীতে ডুবিয়ে দেয়া হয়। পরে ৫০ জেলেকে ৭ দিন করে কারাদন্ড দেয়া হয়।

লৌহজংয়ের ইতিহাসে এটি সর্বোচ্চ ইলিশ শিকারবিরোধী অভিযান বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনির হোসেন। উপজেলা প্রশাসন, উপজেলা মৎস্য বিভাগ, নৌ-পুলিশ ও বাংলাদেশ কোস্টগার্ড মাওয়া শাখা যৌথভাবে এই অভিযান চালায়। এ সময় আরও উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামরুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. রাকিব ইসলাম, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মো. রাসেল মোল্লা, মৎস্য সহকারী কর্মকর্তা মো. ইদ্রিস আলী তালুকদার, কোস্টগার্ড মাওয়া শাখার কন্টিনজেন্ট কমান্ডার মো. লুৎফর রহমান খান, লৌহজং থানার এসআই মো. আলমগীর হোসেন ও এএসাই মো. মাইনুদ্দিন প্রমুখ।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক         আইভরি কোস্টের প্রধানমন্ত্রীকে ‘সিংহ’ বলে ডাকত সবাই         করোনা ॥ আগাম ১৫ লাখ কবর খুঁড়ে রাখছে দ. আফ্রিকা         সিরিয়ার ক্ষেপণাস্ত্র ব্যবস্থা শক্তিশালী করবে ইরান         জেনারেল সোলাইমানি হত্যা ॥ বোল্টনের দাম্ভিক উক্তির জবাব দিল রাশিয়া         করোনায় হলেও দম্ভ যায়নি ব্রাজিলিয়ান প্রেসিডেন্টের!         চীনের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে যুক্তরাষ্ট্র         বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ২০ লাখ         কাতারে আক্রান্ত লাখ ছাড়ালেও সুস্থই ৯৬ হাজারের বেশি         করোনা ॥ বাংলাদেশে আরও উদ্বেগজনক পরিস্থিতির আশঙ্কা        
//--BID Records