সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেরপুরে হত্যা মামলায় দম্পতিসহ ৩ জনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১৫ অক্টোবর ॥ শেরপুরে চাঞ্চল্যকর রাসেল হত্যা মামলায় স্বামী-স্ত্রীসহ এক পরিবারের ৩ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছে আদালত। রবিবার বিকেলে আদালতে ওই রায় ঘোষণা করেন জেলা ও দায়রা জজ কিরণ শংকর হালদার। দ-িতরা হচ্ছে শ্রীবরদী উপজেলার রুপারপাড়া গ্রামের ইমান আলী, তার ছোট ভাই হোসাইন মিয়া ও হোসাইনের স্ত্রী আজেদা খাতুন। একই মামলায় আদালত একই এলাকার এমরান ও হাবিবুল্লাহকে ১০ বছর করে এবং ফেরদৌসকে ১ বছরের সশ্রম কারাদ- প্রদান করে। এদের মধ্যে আজেদা খাতুন পলাতক রয়েছে। অন্যদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ওই মামলার অপর ৫ আসামিকে বেকুসুল খালাসের আদেশ দেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ৪ এপ্রিল বিকেলে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শ্রীবরদী উপজেলার রুপারপাড়া গ্রামের ইমান আলী ও তাদের লোকজন স্থানীয় কৃষক মফিল উদ্দিনের বসত বাড়িতে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। তাদের বাধা দিতে গিয়ে মফিল উদ্দিন, তার ছেলে রাসেল মিয়া ও মেয়ে নূরজাহান গুরতর আহত হয়। দুই দিন পর ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় রাসেল মিয়া মারা গেলে মামলাটি হত্যা মামলায় রূপ নেয়।

সুন্দরগঞ্জে ৩ জন

নিজস্ব সংবাদদাতা গাইবান্ধা থেকে জনান, সুন্দরগঞ্জ উপজেলার দক্ষিণ শ্রীপুর গ্রামে ছোট বাচ্চা প্রস্রাব করাকে কেন্দ্র করে পারিবারিক দ্বন্দ্বে সাদেকুল ইসলাম নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। রবিবার বিকেলে জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা ওই রায় প্রদান করেন। জানা গেছে, ২০১২ সালের ৬ মার্চ বাড়ির সামনে রেখে দেয়া শুকনো পাতায় ছোট বাচ্চা প্রস্রাব করাকে কেন্দ্র করে পারিবারিক দ্বন্দ্বে দক্ষিণ শ্রীপুর গ্রামের খাজা মিয়ার ছেলে সাদেকুল ইসলামকে পিটিয়ে আহত করে প্রতিপক্ষ বাচ্চু মিয়া, ছাইদার রহমান ও নাজমা বেগম।

পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় ৮ মার্চ রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে সাদেকুল মারা যায়। সাক্ষ্য প্রমাণ এবং যুক্তিতর্ক গ্রহণ শেষে একই এলাকার আলিম উদ্দিনের ছেলে বাচ্চু মিয়া, ছাইদার রহমান ও বাচ্চু মিয়ার স্ত্রী নাজমা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের আদেশ প্রদান করেন জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা।

শীর্ষ সংবাদ:
ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়