মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠাল মানিকগঞ্জ পৌরসভা

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ৫ অক্টোবর ॥ মিয়ানমার থেকে বাংলাদেশে আসা নির্যাতিত রোহিঙ্গা শরণার্থীদের জন্য ২০ টন ত্রাণসামগ্রী পাঠাল মানিকগঞ্জ পৌরসভা। বৃহস্পতিবার সকালে এক সাংবাদিক সম্মেলনে মানিকগঞ্জ পৌরসভার মেয়র ও রোহিঙ্গা শরণার্থী ত্রাণ সহায়তা ব্যবস্থাপনা কমিটি, মানিকগঞ্জের আহ্বায়ক গাজী কামরুল হুদা সেলিম এই তথ্য জানান।

কক্সবাজার জেলা প্রসাশন ও সেনাবাহিনীর সহায়তায় এই ত্রাণ রোহিঙ্গাদের মাঝে বিতরণ করা হবে। সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ত্রাণ সহায়তা ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব মোঃ আব্দুলমোন্নাফ খান, অর্থ জিম্মাদার সাবেক অধ্যক্ষ মুহাম্মদ মূসা, মাকিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, জাহাঙ্গীর আলম বিশ্বাস, শহিদুল ইসলাম সুজনসহ বিভিন্ন ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক ও কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

হত্যার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ৫ অক্টোবর ॥ নাটোরের গুরুদাসপুরের আশিক শেখ হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেফতার এবং ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে নিহতের পরিবার ও এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুরে উপজেলার চাঁচকৈড় বাজারে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগ সভাপতি ও ভাইস চেয়ারম্যান আলাল শেখ, রোকেয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আনিসুর রহমান, পৌর স্বেচ্চাসেবক লীগ সভাপতি স্বাধীন মাহমুদ, ছাত্রলীগ সভাপতি সেলিম সরকার প্রমুখ। এ সময় বক্তারা বলেন, আশিককে যারা কুপিয়ে হত্যা করেছে তাদের বিরুদ্ধে মামলা করা হলেও এখনও কোন আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। অবিলম্বে আসামিদের গ্রেফতার করে আদালতের কাঠগড়ায় তুলে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। উল্লেখ্য, গত ২০ আগস্ট উপজেলার খামার নাচকৈড় এলাকার জালাল উদ্দিনের ছেলে চিহ্নিত মাদক ব্যবসায়ী অলি আহমেদের বাড়িতে পূর্ব বিরোধকে কেন্দ্র করে জালাল উদ্দিন ও তার ছেলে অলি আহমেদ ধারালো অস্ত্র দিয়ে আশিককে কুপিয়ে জখম করে পালিয়ে যায়।

ফেনসিডিলসহ দুই পুলিশকে থানায় সোপর্দ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ফেনসিডিলসহ পুলিশের দুই কনস্টেবলকে থানায় সোপর্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির সদস্যরা। বৃহস্পতিবার সকালে দুই পুলিশ কনস্টেবলকে হাতেনাতে আটক করে বিজিবি সদস্যরা পবা থানায় সোপর্দ করে। এরা হলোÑ জিয়াউর রহমান এবং নাজিম উদ্দিন। তারা দুজনই চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের বাসিন্দা এবং রাজশাহী জেলা পুলিশ লাইনসে কর্মরত বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। ১৫ বোতল ফেসসিডিলসহ তাদের হাতেনাতে আটক করে বিজিবির সদস্যরা। রাজশাহী বিজিবির একটি সূত্র জানায়, পুলিশের দুই কনস্টেবল ফেনসিডিল নিয়ে পবার সোনাইকান্দি এলাকা থেকে রাজশাহী নগরীর দিকে আসছিল। এ সময় ওই এলাকার টহলরত বিজিবি সদস্যরা ফেনসিডিল বহনকারী পুলিশ সদস্যদের চ্যালেঞ্জ করে। পরে তাদের কাছ থেকে ১৫ বোতল ফেনসিডিল উদ্ধার করে বিজিবি সদস্যরা। এ সময় তারা নিজেদের পুলিশ সদস্য পরিচয় দিয়ে রক্ষা পাওয়ার চেষ্টা করে। তবে বিজিবি সদস্যরা তাদের আটক করে পবা থানায় সোপর্দ করে।

মুন্সীগঞ্জে বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সদর উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে তিন লাখ ২০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ৪০ কেজি মা ইলিশ জব্দ করেছে নৌ পুলিশ ও মৎস্য বিভাগ। বৃহস্পতিবার দুপুরে মেঘনা নদীতে অভিযান চালিয়ে এ অবৈধ কারেন্ট জাল এবং মা ইলিশ জব্দ করে তারা।

মুক্তারপুর নৌ পুলিশ জানায়, ১ থেকে ২২ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ শিকার, পরিবহন, মজুদ ও বিক্রি নিষিদ্ধ। তাই এ সময়ে আামাদের অভিযান অব্যাহত থাকবে। এর অংশ হিসেবে বৃহস্পতিবার অভিযান চালিয়ে ৪০ কেজি মা ইলিশ ও তিন লাখ ২০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। জালগুলো নদীর তীরে পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং মাছগুলো স্থানীয় এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়।

শরীয়তপুরে ৫০ জেলের কারাদন্ড

নিজস্ব সংবাদদাতা শরীয়তপুর থেকে জানান, নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে ইলিশ মাছ ধরার অপরাধে বুধবার রাত থেকে বৃহস্পতিবার পর্যন্ত শরীয়তপুরে ৫০ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদ- প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় প্রায় ১৫০ কেজি ইলিশ মাছ, এক লাখ মিটার কারেন্ট জাল ও তিনটি নৌযান জব্দ করা হয়েছে। জানা যায়, প্রধান প্রজনন মৌসুমে নদীতে ইলিশ মাছ ধরা বন্ধ রাখতে বুধবার রাত থেকে বৃহস্পতিবার পর্যন্ত পদ্মা নদীর জাজিরা, নড়িয়া ও ভেদরগঞ্জ এলাকায় টানা অভিযান পরিচালনা করা হয়। এ সময় নদীর বিভিন্ন স্থান থেকে ৫০ জেলেকে আটক করা হয়। পরে একাধিক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একজনকে এক বছর, ২৭ জনকে এক মাস, নয়জনকে ২০ দিন এবং ১৩ জনকে পনেরো দিন করে কারাদ- প্রদান করা হয়। উদ্ধারকৃত ইলিশ মাছ বিভিন্ন এতিমখানা ও গরিবদের মধ্যে বিতরণ করা হয়।

সাত প্রতিষ্ঠান সিল

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ অবৈধ যানবাহন চলাচল বন্ধে বগুড়ায় ব্যাটারিচালিত রিক্সা ও ইজিবাইক বিক্রির প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রশাসন অভিযান চালিয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে বৃহস্পতিবার এ ধরনের সাতটি প্রতিষ্ঠান সিল করে দেয়া হয়। অভিযানের আগেই ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ হয়ে যাওয়ায় মোট স্তটি ব্যবসা প্রতিষ্ঠান সিল করে দেয়া হয়। সিল করে দেয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো জিহাদ অটো সেন্টার, বিকল্প বাইক সেন্টার, শাহীন অটো হাউস, নিউ সেবা মটরস, অটো হাউস, অটো পয়েন্ট ও বগুড়া অটো সেন্টার।

রূপগঞ্জে দুই গৃহবধূর ওপর নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৫ অক্টোবর ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে সংসারের ভরণ-পোষণের খরচ দিতে বলায় ও যৌতুকের টাকা না দেয়ায় পৃথক স্থানে অন্তঃসত্ত্বা গৃহবধূসহ দুই গৃহবধূর ওপর স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার রাতে উপজেলার কাঞ্চন ও রূপসী এলাকায় পৃথক ঘটনা ঘটে। নির্যাতিত গৃহবধূরা হলোÑ উপজেলার কাঞ্চন এলাকার মৃত আলাউদ্দিনের মেয়ে হালিমা আক্তার ও তারাব পৌরসভার রূপসী এলাকার আলী আজমের মেয়ে মাকমুদা আক্তার। হালিমা আক্তারের মা দেলোয়ারা বেগম জানান, দুই বছর আগে ঢাকা জেলার দোহার থানার দক্ষিণ শিমুলিয়া এলাকার শেখ মানিকের ছেলে শেখ রাসেলের সঙ্গে তার মেয়ে হালিমা আক্তার নূপুরের বিয়ে হয়। বিয়ের পর থেকে শেখ রাসেল স্ত্রী হালিমা আক্তার নূপুরকে ঠিকমতো ভরণ-পোষণ দিচ্ছে না। ভরণ-পোষণ দিতে বললে স্বামী শেখ রাসেল, শাশুড়ি রিনা বেগম, সোহেল, সুফিয়া বেগম মিলে তার মেয়ে হালিমা আক্তার নূপুরকে জ্বালা-যন্ত্রণা দিত। নয় মাসের অন্তঃসত্ত্বা হওয়ায় বাচ্চা প্রসবের জন্য হালিমা আক্তার নূপুর মা দেলোয়ারা বেগমের বাড়িতে আসে। বুধবার রাতে শশুরবাড়িতেই স্বামী শেখ রাসেলসহ তার পরিবারের লোকজন হালিমা আক্তার নূপুরকে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে। নূপুরের চিৎকারে পাশের লোকজন এগিয়ে এলে তাবা ভয়ভীতি দেখিয়ে চলে যায়। অপর গৃহবধূ মাকমুদা আক্তারের ভাই আবু তাহের জানান, ১২ বছর আগে আড়াইহাজার থানার পাঁচরুখী ভূঁইয়াবাড়ি এলাকার মৃত আলী হোসেনের ছেলে হানিফ হোসেনের সঙ্গে তার বোন মাকমুদা আক্তারের বিয়ে হয়।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১         জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় একসঙ্গে কাজ করবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         সমিতির নামে ‘কর্ণফুলী মাল্টিপারপাসের প্রতারণা, টার্গেট নিম্নবিত্তরা         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         ইতালির উপকূল থেকে ৩৩৯ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি