শনিবার ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভুয়া সনদে ছয় শিক্ষক নিয়োগ ॥ মাদ্রাসা সুপার গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ৫ অক্টোবর ॥ ভুয়া সনদ এবং জালিয়াতি করে ৬ শিক্ষককে নিয়োগ দেয়ার অভিযোগে নজরুল ইসলাম নামের এক সুপারকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুপুরে সিংড়া আলহাজ জালাল উদ্দিন কারিগরি উচ্চ বিদ্যালয় থেকে তাকে আটক করা হয়। রাজশাহী দুদক কার্যালয়ের সহকারী পরিচালক রাশেদুল ইসলাম জানান, ২০১৬ সালের ১৫ ফেব্রুয়ারি সিংড়ার আলহাজ জালাল উদ্দিন কারিগরি উচ্চ বিদ্যালয়ে শূন্য পদে ৬ শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কিন্তু তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউল গণিসহ নিয়োগ বোর্ডের অন্য সদস্যদের স্বাক্ষর জাল করে ভুয়া সনদ এবং জালিয়াতি করে ২০১১ সালের ৩ মার্চ থেকে ওই স্কুলের ৬ জন শিক্ষককে নিয়োগ দেয়া হয়। এতে ২০১৩ সালের জানুয়ারি থেকে চলতি বছরের জুন মাস পর্যন্ত মোট ৪২ লাখ টাকা আত্মসাত করেন তারা। পরে দুদকের অনুসন্ধানে তথ্য বেরিয়ে আসলে আলহাজ জালাল উদ্দিন কারিগরি উচ্চ বিদ্যালয়ে অভিযান চালায় দুদক কর্মকর্তারা।

জাল সার্টিফিকেট তৈরির কারিগর গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, রংপুর, ৫ অক্টোবর ॥ কয়েক শ’ জাল সার্টিফিকেটসহ আব্দুল্ল্যাহ আল মামুন নামের এক জাল সার্টিফিকেট কারিগরকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। বুধবার রাত ৯টার দিকে নগরীর লালবাগ এলাকার কারমাইকেল কলেজ গেট সংলগ্ন মামুন মাল্টিমিডিয়া থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আব্দুল্ল্যাহ আল মামুন লালমনিরহাটের আদিতমারি সরকারী কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক।

এ সময় মাহমুদ উন নবী ও আব্দুর রাজ্জাক নামের ২ জন সার্টিফিকেট গ্রাহককেও গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতারকৃত দুই জনেরই বাড়ি রংপুরের পীরগঞ্জ উপজেলায় সয়েদপুর গ্রামে। এ সময় মামুন মাল্টিমিডিয়ার জাল সার্টিফিকেট তৈরি করার মেশিনসহ সব যন্ত্রপাতি ও কম্পিউটার জব্দ করে র‌্যাব। র‌্যাব জানায়, গ্রেফতারকৃত জাল সার্টিফিকেট কারিগর আব্দুল্ল্যাহ আল মামুন দীর্ঘদিন থেকে স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডসহ বিভিন্ন ধরনের পরীক্ষা পাসের জাল সার্টিফিকেট তৈরি করে বিক্রি করে আসছিল।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৩ এর কোম্পানি কমান্ডার নজরুল ইসলামের নেতৃত্বে তার ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান চালিয়ে জাল সার্টিফিকেটসহ তাকে গ্রেফতার করা হয়।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৪১৩৮১৮
আক্রান্ত
১৫৬৭১৩৯
সুস্থ
২২০৫৭০৬৬৬
সুস্থ
১৫৩০৬৪৭
শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার