সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খাদ্যপণ্যর কৃত্রিম খাদ্য সংকট অনুসন্ধানে দুদকের দল গঠন

খাদ্যপণ্যর কৃত্রিম খাদ্য সংকট অনুসন্ধানে দুদকের দল গঠন

অনলাইন রিপোর্টার ॥ খাদ্যপণ্য সরবরাহকারী ও মজুতদার এবং খাদ্য বিভাগের অসাধু কর্মকর্তাদের সহযোগিতায় কৃত্রিম সংকট তৈরির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে তিন সদস্যের দল গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থার উপ-পরিচালক মোহাম্মদ আহমার উজ্জামানের নেতৃত্বে তিন সদস্যের অনুসন্ধান দল গঠন করা হয়েছে। দুদকের জনসংযোগ বিভাগের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

অনুসন্ধান দলের অন্য সদস্যরা হলেন- দুদকের সহকারী পরিচালক মো. সালাহউদ্দিন ও উপ-সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান। অনুসন্ধান কাজ তদারক করবেন দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

দুদক সূত্রে আরো জানা যায়, দেশের বিভিন্ন অঞ্চলের কতিপয় খাদ্যপণ্য সরবরাহকারী ও মজুতকারী ব্যবসায়ীর বিরুদ্ধে খাদ্য বিভাগের অসাধু কর্মকর্তাদের সহযোগিতায় বেআইনিভাবে খাদ্য মজুত করে কৃত্রিম সংকট তৈরির মাধ্যমে অবৈধ পন্থায় কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে মঙ্গলবার সিদ্ধান্ত নেওয়ার এক দিন পর এ দল গঠন করা হলো।

এ বিষয়ে দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, খাদ্য বিভাগের কর্মকর্তাদের সহযোগিতায় কিছু খাদ্য দ্রব্য মজুতকারী প্রতিষ্ঠান সম্পূর্ণ বেআইনিভাবে খাদ্য দ্রব্য মজুত করেছে। এ ক্ষেত্রে খাদ্য কর্মকর্তারা অনৈতিক সুবিধা নিয়েছেন, এই মর্মে দুদকে অভিযোগ এসেছে। আজ দুদক থেকে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, কতিপয় সরকারি কর্মকর্তা এবং অবৈধভাবে খাদ্য সামগ্রী মজুতকারী কতিপয় ব্যবসায়ীর মধ্যে ঘুষ-দুর্নীতির মতো অনৈতিক সম্পর্কের কারণে চালসহ খাদ্যপণ্যের মূল্য বৃদ্ধি করে জনগণের পকেটের টাকা আত্মসাতকারীদের বিরুদ্ধে দুদক দৃষ্টান্তমূলক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records