মঙ্গলবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাবির ভর্তি পরীক্ষা শুরু ৮ অক্টোবর

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা আগামী ৮ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে। এ বছর কোটা ব্যতীত মেধা তালিকায় ১৯৭৫ শিক্ষার্থী ভর্তি হতে পারবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মোঃ আবু হাসান। ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির ভারপ্রাপ্ত পরিচালক কেএম আক্কাস আলী জানিয়েছেন, পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছে তিন লাখ ১৭ হাজার ৫৪০ শিক্ষার্থী। এ বছর ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বে ১৬০ পরীক্ষার্থী, যা গত বছরের তুলনায় ৪৫ জন বেশি। এদিকে ইউনিট ভিত্তিক পরীক্ষার তারিখ প্রকাশ করেছে ভর্তি পরীক্ষা কমিটি। ৮ অক্টোবর রবিবার গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ ‘এ ইউনিট’ এর মাধ্যমে ভর্তি পরীক্ষা শুরু হবে। দ্বিতীয় দিন ৯ অক্টোবর ‘এ ইউনিট’ ও ‘আই ইউনিটের’ বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর ১০ ও ১১ অক্টোবর ‘ডি ইউনিটের’ জীববিজ্ঞান অনুষদের পরীক্ষা, ১২ অক্টোবর যথাক্রমে ‘সি ইউনিট’ ও ‘সি১ ইউনিট’ কলা ও মানবিকী অনুষদ এবং নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৫ অক্টোবর ‘বি ইউনিট’ সমাজ বিজ্ঞান অনুষদ ও ‘জি ইউনিট’ ইনস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন আইবিএ-জেইউর পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৬ অক্টোবর ‘ই ইউনিটের’ বিজনেস স্টাডিজ অনুষদ এবং ‘এইচ ইউনিট’ ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি পরীক্ষা হবে। সর্বশেষ ১৭ অক্টোবর ‘এফ ইউনিট’ আইন অনুষদের পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা শেষ হবে।

ডিমলায় জমি নিয়ে বিরোধে মসজিদে অগ্নিসংযোগ ॥ গ্রেফতার ৬

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জমি নিয়ে বিরোধের জের ধরে ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়নের শোভানগঞ্জ বালাপাড়া গ্রামের একটি ওয়াক্তিয়া মসজিদে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরের এ ঘটনায় পুলিশ ছয় ব্যক্তিকে গ্রেফতার করে। এলাকাবাসী জানায় শোভানগঞ্জ বালাপাড়া গ্রামের আফছার আলীর ছেলে জোবাইদুল ইসলামে সঙ্গে শোভানগঞ্জ পশ্চিমপাড়া ওয়াক্তিয়া মসজিদ কমিটির জমি নিয়ে দীর্ঘদিন দ্বন্দ্ব চলে আসছিল। মঙ্গলবার জোহরের নামাজের পর জোবায়দুল ইসলাম ও তার পক্ষের লোকজন ওয়াক্তিয়া মসজিদটিতে আগুন দিয়ে পুড়ে দেয়। এ সময় এলাকাবাসী খগাখড়িবাড়ী ইউনিয়নের দোহলপাড়া গ্রামের মোবারক হোসেন, একই গ্রামের বেলাল উদ্দিন ও আল আমিন, মোখলেছার রহমান, রাব্বানী ও একই ইউনয়নের বন্দর খড়িবাড়ী গ্রামের এরশাদ হোসেনকে গ্রেফতার করে।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records