সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রূপগঞ্জে বকেয়া বেতন দাবিতে শ্রমিক বিক্ষোভ, সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৪ সেপ্টেম্বর ॥ বকেয়া বেতন-ভাতার দাবিতে ও কারখানা বন্ধের প্রতিবাদে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকায় রোবাষ্ট অ্যাপারেলস নামে পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। উত্তেজিত শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে দফায় দফায় বিক্ষোভ মিছিল করেছেন। রবিবার বেলা ১১টার দিকে শ্রমিকদের মাঝে এ অসন্তোষ দেখা দেয়।

শ্রমিকরা জানান, রোবাষ্ট অ্যাপারেলস নামে পোশাক কারখানায় তিন শতাধিক শ্রমিক কাজ করেন। গত আগস্ট মাসের বকেয়া বেতন-ভাতা সেপ্টেম্বর মাসের ১০ তারিখের মধ্যে দেয়ার কথা ছিল। কিন্তু বেতন-ভাতা পরিশোধ না করে দেই দিচ্ছি করে ঘোরাতে থাকে। রবিবার সকালে শ্রমিকরা কর্মস্থলে যোগদান করতে এসে দেখতে পান কারখানার মূল গেট বন্ধ এবং কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধের নোটিস ঝুলানো রয়েছে। এর পর থেকেই শ্রমিকরা জড়ো হয়ে তাদের দুই মাসের বকেয়া বেতন-ভাতা দাবি করেন মালিকপক্ষের কাছে। এছাড়া হঠাৎ করে কোন কারণ ছাড়াই কারখানা কেন বন্ধ করে দেয়া হয়েছে তারও জবাব চায় উত্তেজিত শ্রমিকরা। মালিকপক্ষের কাছে এ ব্যাপারে কোন উত্তর না পেয়ে কারখানার সামনেই শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে উত্তেজিত শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নেন। পরে দফায় দফায় বিক্ষোভ শুরু করেন। প্রায় ঘণ্টাব্যাপী অবরোধের ফলে ঢাকা-সিলেট মহাসড়কের উভয় দিকে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন যাত্রীসাধারণ। পরে কাঁচপুর ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেন।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত