মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাগুরায় সাড়ে ৬শতাধিক সিসি ক্যামেরা স্থাপন

মাগুরায় সাড়ে ৬শতাধিক সিসি ক্যামেরা স্থাপন

নিজস্ব সংবাদদাতা, মাগুরা ॥ নিরাপত্তার জন্য মাগুরায় সরকারী ও বেসরকারী ভাবে সাড়ে ৬ শতাধিক সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। ফলে জেলা শহরে অপরাধ প্রবণতা অনেকাংশে কমেছে।

জানা গেছে ,আইনশঙ্খলা পরিস্থিতির উন্নয়নের জন্য পুলিশের পক্ষথেকে এবং বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের উদ্যোগে শহরের গুরুত্বপুর্ণ পয়েন্টেসহ বিভিন্ন অফিস, ব্যাংক, মন্দির, ব্যবসা প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানে সাড়ে ৬ শতাধিক সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। সিসি ক্যামেরার কারনে সন্ত্রাসী, চুরি, চাঁদাবাজী, ইভটিচিং ও মাদক বিক্রেতাদের দৌরাত্ব কমেছে। ক্যামেরাতে ফুটেজ উঠার ভয়ে প্রকাশ্যে কেউ অপরাধ করছে না। শহরের ঢাকা রোড বাসস্ট্যান্ড, নতুন বাজার, চৌরঙ্গী মোড়, সাব-রেজিষ্ট্রি মোড়, ভায়না, জজকোর্টের সামনে, সরকারি মহিলা কলেজগেট, এসপি অফিস, প্রেসক্লাব, বিভিন্ন ব্যাংক, সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজসহ বিভিন্ন এলাকায় সিসি ক্যামেরা লাগানো হয়েছে।

এছাড়া অনেক ব্যবসায়ী নিজ উদ্যোগে হোটেল, ওষুদের ফার্মেসী, মার্কেট ও তাদের বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠানে সিসি ক্যামেরা স্থাপন করেছেন। ধর্মীয় প্রতিষ্টান শহরের নতুন বাজার শহর কালী মন্দির ও আঠারখাদা সিদ্ধেশ্বরী মঠ ও মন্দিরে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। সড়ক, অফিস,ব্যাংক ও ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেটে সিসি সিসি ক্যামেরা স্থাপনের ফলে নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি কোন অপরাধ সংঘটিত হলে সিসি ফুটেজ দেখে অপরাধীদের সহজেই সনাক্ত করা সম্ভব হচ্ছে।

এদিকে শুধু জেলা শহরে নয় উপজেলা এমনকি গ্রামের বড় বড় বাজারে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। সিসি ক্যামেরার কারনে অপরাধীরা অপরাধ করতে ভয় পাওয়ায় অপরাধ প্রবনতা কমছে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শফিকুল ইসলাম বাবলু জানান, শহরের বিভিন্ন এলাকায় সিসি ক্যামেরা বসানোয় অপরাধ প্রবনাতা অনেকে কমেছে। প্রকাশে কেউ আপরাধ করতে সাহস পাচ্ছে না।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মো: তরিকুল ইসলাম জানান, জেলায় সাড়ে ৬শত সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। সিসি ক্যামেরা স্থাপনের ফলে অপরাধ প্রবনতা অনেক কমেছে। মামলা সংখ্যা কমেছে। মানুষ এর সুফল পাচ্ছে। অপরাধীদের সিসি ক্যামেরার ফুটেজ দেখে সনাক্ত করা সহজ হচ্ছে।

শীর্ষ সংবাদ:
হাজারো রাজনৈতিক বন্দিকে মুক্তি দিল মিয়ানমারের সামরিক জান্তা         হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ         সিরাজগঞ্জে ৬ ডাকাত গ্রেফতার ॥ গুলিসহ ২ রিভালবার উদ্ধার         দেশে বসেই বিদেশিদের পাসপোর্ট করতেন তিনি         সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গফরগাঁওয়ে আওয়ামী লীগের প্রতিবাদ মিছিল         পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আফগানিস্তান দূত খলিলজাদ         ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আতিকের বিরুদ্ধে মামলা         অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের দারুণ লড়াই         তাসনিম ও সামিসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের আদেশ         নাটোরে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত         বৃষ্টি থাকবে আরও দুই দিন         সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকরা টেকনাফে ফিরছেন         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ