বুধবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আওয়ামী লীগের কাছে ধর্মের মূল্য নেই ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগ কোন সেক্যুলার রাজনৈতিক দল নয়। তারা হলো একটি পিকিউলার রাজনৈতিক দল। নিজেদের স্বার্থে যে কোন কাজ করতে পারে। কোন ধর্মের মূল্য তাদের কাছে নেই বলে মন্তব্য করেছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আউং সান সুচির নিরাপত্তা বাহিনী এবং শেখ হাসিনার আইনশৃঙ্খলা বাহিনী একই কাজ করছে। সেক্যুলারিজম বা অন্য ধর্মের প্রতি তাদের কোন মতো নেই। তাদের একটাই ধর্ম জোর করে ক্ষমতায় থাকা উল্লেখ করেন।

সোমবার রাজধানীর প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচীতে অংশ নিয়ে এ মন্তব্য করেন। দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বাড়িতে পুলিশের হামলার প্রতিবাদে বিএনপির পক্ষ থেকে এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়। মানববন্ধনে বিশেষ অতিথির বক্তব্যে রিজভী আরও বলেন, ধর্মীয় অনুষ্ঠানের একটি আয়োজনে পুলিশ যে নগ্ন হামলা করেছে তার সঙ্গে রোহিঙ্গাদের ওপর মিয়ানমার সরকারের হামলার মধ্যে কোন পার্থক্য নেই। মিয়ানমার জাতিগত নির্মূল করছে। রোহিঙ্গা মুসলমান ও হিন্দুদের অত্যাচার করছে। আউং সান সুচির নিরাপত্তা বাহিনী আর শেখ হাসিনার আইনশৃঙ্খলা বাহিনী এক কাজ করেছে।

রিজভী আহমেদ আরও বলেন, আওয়ামী লীগের কাছে হিন্দু, মুসলমান, খ্রীস্টান, বৌদ্ধ কারোরই কোন মূল্য নেই। তাদের কথা হচ্ছে, তারা গণতন্ত্র রাখবে না। গণতন্ত্রকে শেকড়সহ উৎপাটিত করবে। সেখানে বাবু গয়েশ্বর চন্দ্রই হোক, গৌতম চক্রবর্তীই হোক, আর মাওলানা মালেকই হোক কারও অধিকার রক্ষার দরকার তাদের নেই। তিনি বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড বা সবার জন্য সমান সুযোগে বলে একটি কথা রাজনীতিতে এখন খুবই প্রচলিত। শেখ হাসিনা লেভেল প্লেয়িং ফিল্ডে বিরোধী মতকে লেবেল করে দিয়ে মাটির সঙ্গে মিশিয়ে দিচ্ছেন। সেক্যুলারিজম বা অন্য ধর্মের প্রতি তাদের কোন শ্রদ্ধা নেই। তাদের একটাই ধর্ম জোর করে ক্ষমতায় থাকবে। এর মধ্যে যদি কারও কাছ থেকে বিরোধী মত শোনে, তখন সেটিকে লেভেল প্লেয়িং ফিল্ড বানানোর চেষ্টা শুরু করে।

এ সময় তিনি গয়েশ্বর চন্দ্র রায়ের বাড়িতে হামলার সমালোচনা করে বলেন, বাবু গয়েশ্বর চন্দ্র রায় একজন পরিচ্ছন্ন নেতা। অন্যায়ের বিরুদ্ধে, অবিচারের বিরুদ্ধে বক্তব্য রাখতে পারেন। এটা মনে হয় ভোটারবিহীন নির্বাচনে ক্ষমতায় বসা প্রধানমন্ত্রীর গায়ে জ্বালা ধরায়। এ কারণে তাদের সার্বজনীন উৎসব দুর্গাপূজার আয়োজনে পুলিশ নগ্ন হামলা করেছে। এই হামলা আর রোহিঙ্গাদের ওপর মিয়ানমার সরকারের হামলার মধ্যে কি কোন পার্থক্য আছে?

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী