বুধবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

না’গঞ্জে দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ প্রাচীন বিদ্যাপীঠ বার একাডেমি স্কুলের প্রধান শিক্ষক মনিরুজ্জামান সরকারের বিরুদ্ধে দুর্নীতি ও গোপনে ম্যানেজিং কমিটির নির্বাচন করার অভিযোগ তুলে স্কুল থেকে বের করে দিয়ে লাঞ্ছিত করেছে। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, এলাকাবাসীর অভিযোগ নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী বার একাডেমি স্কুলের প্রধান শিক্ষক মনিরুজ্জামান সরকার স্কুলের প্রধান শিক্ষকের দায়িত্ব নেয়ার পর থেকে নানা অনিয়ম দুর্নীতিতে জড়িয়ে পড়ে। চলতি বছরের ২১ আগস্ট প্রধান শিক্ষকের অনিয়ম দুর্নীতির বিষয়ে এলাকাবাসী জেলা প্রশাসকের বরারর লিখিত অভিযোগ দেয়। জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শরীফুল ইলামের নেতৃত্বে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে। এরই মধ্যে স্কুল পরিচালনা কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করে জেলা মাধ্যমিক শিক্ষা অফিস। কিন্তু প্রধান শিক্ষক তা গোপন রেখে আগের সভাপতিকে পুনরায় সভাপতি রেখে নতুন চারজন সদস্যকে নির্বাচিত করার চেষ্টা চালায়। বিষয়টি জানাজানি হলে স্থানীয় প্রভাবশালীরা ক্ষুব্ধ হয়ে উঠে। সোমবার জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি তদন্তের জন্য স্কুলে আসবে এই খবর জানতে পেরে তারা এলাকাবাসীকে একত্রিত করে সকাল থেকে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে আন্দোলন শুরু করে। বেলা ১১টায় তদন্ত কমিটির প্রধান জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শরিফুর ইসলাম, জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা নাজমুন নাহার খানম ও প্রধান সহকারী জাহাঙ্গীর আলম স্কুলে আসেন। এ সময় আগে থেকে জড়ো হওয়া এলাকাবাসী তদন্ত কমিটির সামনে প্রধান শিক্ষকের রুম অবরুদ্ধ করে বিক্ষোভ প্রদর্শন করে। এক পর্যায়ে দুপুরের দিকে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের উপস্থিতিতে প্রভাবশালীরা প্রধান শিক্ষক মনিরুজ্জামান সরকারকে তার চেয়ার থেকে তুলে লাঞ্ছিত করে স্কুল থেকে বের করে একটি প্রাইভেটকারে তুলে দেয়।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী