শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

না’গঞ্জে দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ প্রাচীন বিদ্যাপীঠ বার একাডেমি স্কুলের প্রধান শিক্ষক মনিরুজ্জামান সরকারের বিরুদ্ধে দুর্নীতি ও গোপনে ম্যানেজিং কমিটির নির্বাচন করার অভিযোগ তুলে স্কুল থেকে বের করে দিয়ে লাঞ্ছিত করেছে। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, এলাকাবাসীর অভিযোগ নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী বার একাডেমি স্কুলের প্রধান শিক্ষক মনিরুজ্জামান সরকার স্কুলের প্রধান শিক্ষকের দায়িত্ব নেয়ার পর থেকে নানা অনিয়ম দুর্নীতিতে জড়িয়ে পড়ে। চলতি বছরের ২১ আগস্ট প্রধান শিক্ষকের অনিয়ম দুর্নীতির বিষয়ে এলাকাবাসী জেলা প্রশাসকের বরারর লিখিত অভিযোগ দেয়। জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শরীফুল ইলামের নেতৃত্বে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে। এরই মধ্যে স্কুল পরিচালনা কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করে জেলা মাধ্যমিক শিক্ষা অফিস। কিন্তু প্রধান শিক্ষক তা গোপন রেখে আগের সভাপতিকে পুনরায় সভাপতি রেখে নতুন চারজন সদস্যকে নির্বাচিত করার চেষ্টা চালায়। বিষয়টি জানাজানি হলে স্থানীয় প্রভাবশালীরা ক্ষুব্ধ হয়ে উঠে। সোমবার জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি তদন্তের জন্য স্কুলে আসবে এই খবর জানতে পেরে তারা এলাকাবাসীকে একত্রিত করে সকাল থেকে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে আন্দোলন শুরু করে। বেলা ১১টায় তদন্ত কমিটির প্রধান জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শরিফুর ইসলাম, জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা নাজমুন নাহার খানম ও প্রধান সহকারী জাহাঙ্গীর আলম স্কুলে আসেন। এ সময় আগে থেকে জড়ো হওয়া এলাকাবাসী তদন্ত কমিটির সামনে প্রধান শিক্ষকের রুম অবরুদ্ধ করে বিক্ষোভ প্রদর্শন করে। এক পর্যায়ে দুপুরের দিকে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের উপস্থিতিতে প্রভাবশালীরা প্রধান শিক্ষক মনিরুজ্জামান সরকারকে তার চেয়ার থেকে তুলে লাঞ্ছিত করে স্কুল থেকে বের করে একটি প্রাইভেটকারে তুলে দেয়।

শীর্ষ সংবাদ:
বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ