সোমবার ২৯ চৈত্র ১৪২৭, ১২ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জঙ্গী সন্দেহে টাঙ্গাইলে তিন ব্যবসায়ী আটক

সংবাদদাতা, ভূঞাপুর, টাঙ্গাইল, ৩০ আগস্ট ॥ ভূঞাপুরে অপহৃত হওয়া তিন ব্যবসায়ী দেড় মাস পর বাড়িতে ফিরে আসার কয়েকদিন পর বুধবার টাঙ্গাইল র‌্যাব-১২-এর সহযোগিতায় র‌্যাব-৩ তাদের আটক করে নিয়ে গেছে বলে জানিয়েছে ভূঞাপুর থানা পুলিশ। এরা হলো- নাটোর সদর উপজেলার তেলকুপি গ্রামের আব্দুল মান্নানের ছেলে জহুরুল খাঁ, খরক গ্রামের মতি ফকিরের ছেলে শমসের ফকির ও চিতুলিয়াপাড়া গ্রামের কছিম উদ্দিনের ছেলে আব্দুল মান্নান। বুধবার ইবরাহীম খাঁ কলেজগেট এলাকার ব্যবসা প্রতিষ্ঠান থেকে তাদের তুলে নেয়া হয়। ভূঞাপুর থানার উপ-পরিদর্শক টিটু চৌধুরী ও হারুনুর রশিদ জানান, ভূঞাপুর থেকে তুলে নেয়া তিন ব্যবসায়ীর বিরুদ্ধে ঢাকার উত্তরা পশ্চিম থানায় জঙ্গীসংশ্লিষ্ট মামলা রয়েছে। জঙ্গী সন্দেহে ঢাকায় আটক এক পীর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে তাদের নাম বলেছে। এরা তিনজন ওই পীরের মুরিদ। এর আগে গত ১৪ জুন রাতে শমসের ফকির ও জহুরুল খাঁকে ইবরাহীম খাঁ কলেজগেটের ফার্নিচারের দোকান থেকে ও ১২ জুন আব্দুল মান্নানকে বাড়ি থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে তুলে নিয়ে যায়। তুলে নেয়ার দেড় মাস পর তারা বাড়ি ফিরে পুনরায় ব্যবসা শুরু করে। বুধবার র‌্যাব-৩ জঙ্গী সন্দেহে ওই তিন ব্যবসায়ীকে তুলে নিয়ে যায়।

লালমনিরহাটে জেএমবি সদস্য

নিজস্ব সংবাদদাতা লালমনিরহাট থেকে জানান, হাতিবান্ধা উপজেলা থেকে পুলিশ রাকিবুল ইসলাম রাকিব নামের এক জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে। পুলিশ সুপার এসএম রশিদুল হক তার দফতরে বুধবার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে জেএমবি তামিম গ্রুপের আইটিবিষয়ক সম্পাদক রাকিবকে গ্রেফতারের বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, ২৯ আগস্ট দুপুরে জেলার হাতিবান্ধা উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের নিজ বাড়ি থেকে পুলিশ অভিযান চালিয়ে জেএমবি সদস্য রাকিবকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। একই দিন বিকেলে জিজ্ঞাসাবাদের জন্য তাকে লালমনিরহাট পুলিশ সুপারের কার্যালয়ে আনা হয়। পুলিশ সুপার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাকিব জানায়, সে ২০০৯ সালে ইসলামী ছাত্রশিবিরে যোগদান করে। ২০১৪ সালে জেএমবির তামিম গ্রুপের দাওয়া শাখায় আইটি বিষয়ে প্রশিক্ষণ নেয়। তার নামে-বেনামে ১৩টি ফেসবুক আইডি রয়েছে। এসব আইডি ব্যবহার করে রাকিব তাগুদি সরকারকে উৎখাত করে ইসলামী শাসনব্যবস্থা কায়েমের আহ্বান জানাতো।

শীর্ষ সংবাদ:
কলকাতার কাছে ১০ রানে হারল হায়দরাবাদ         ছাড় পাবে না সিন্ডিকেট ॥ রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে কঠোর অবস্থান         জনকণ্ঠের প্রকাশনা বন্ধের পাঁয়তারা চাকরিচ্যুতদের         বাজেটে স্বাস্থ্য খাতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে ॥ অর্থমন্ত্রী         আমিরাতের প্রথম নভোচারী         বন্ধ থাকবে সব ধরনের যাত্রীবাহী ফ্লাইট         দশমিক ১০ শতাংশ কমিশন পাবে বাণিজ্যিক ব্যাংক         বৈশাখের অনুষঙ্গ লোক ঐতিহ্যের শখের হাঁড়ি         ৪৮৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ লাখ টাকা করে অর্থ বরাদ্দ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৭৮ জনের, নতুন শনাক্ত ৫৮১৯         জনকণ্ঠের প্রকাশনা বন্ধে গেটে তালা         ভিড় কমাতে বাড়ল ব্যাংক লেনদেনের সময়         ভোজ্য তেলে কর প্রত্যাহার         চলমান লকডাউনের ধারাবাহিকতা ১৩ এপ্রিল পর্যন্ত ॥ কাদের         পোশাক ও বস্ত্র কারখানা খোলা রাখার দাবি চার সংগঠনের         সোমবার থেকে ভার্চুয়ালি চলবে আপিল বিভাগের বিচারকাজ         কৃষিপণ্যের আন্তর্জাতিক মান বজায় রাখতে হবে         খালেদা জিয়ার বাসায় ৯ জন করোনায় আক্রান্ত         বাবা-মায়ের কবরের পাশে শায়িত মিতা হক         মিতা হকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক