সোমবার ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জঙ্গী সন্দেহে টাঙ্গাইলে তিন ব্যবসায়ী আটক

সংবাদদাতা, ভূঞাপুর, টাঙ্গাইল, ৩০ আগস্ট ॥ ভূঞাপুরে অপহৃত হওয়া তিন ব্যবসায়ী দেড় মাস পর বাড়িতে ফিরে আসার কয়েকদিন পর বুধবার টাঙ্গাইল র‌্যাব-১২-এর সহযোগিতায় র‌্যাব-৩ তাদের আটক করে নিয়ে গেছে বলে জানিয়েছে ভূঞাপুর থানা পুলিশ। এরা হলো- নাটোর সদর উপজেলার তেলকুপি গ্রামের আব্দুল মান্নানের ছেলে জহুরুল খাঁ, খরক গ্রামের মতি ফকিরের ছেলে শমসের ফকির ও চিতুলিয়াপাড়া গ্রামের কছিম উদ্দিনের ছেলে আব্দুল মান্নান। বুধবার ইবরাহীম খাঁ কলেজগেট এলাকার ব্যবসা প্রতিষ্ঠান থেকে তাদের তুলে নেয়া হয়। ভূঞাপুর থানার উপ-পরিদর্শক টিটু চৌধুরী ও হারুনুর রশিদ জানান, ভূঞাপুর থেকে তুলে নেয়া তিন ব্যবসায়ীর বিরুদ্ধে ঢাকার উত্তরা পশ্চিম থানায় জঙ্গীসংশ্লিষ্ট মামলা রয়েছে। জঙ্গী সন্দেহে ঢাকায় আটক এক পীর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে তাদের নাম বলেছে। এরা তিনজন ওই পীরের মুরিদ। এর আগে গত ১৪ জুন রাতে শমসের ফকির ও জহুরুল খাঁকে ইবরাহীম খাঁ কলেজগেটের ফার্নিচারের দোকান থেকে ও ১২ জুন আব্দুল মান্নানকে বাড়ি থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে তুলে নিয়ে যায়। তুলে নেয়ার দেড় মাস পর তারা বাড়ি ফিরে পুনরায় ব্যবসা শুরু করে। বুধবার র‌্যাব-৩ জঙ্গী সন্দেহে ওই তিন ব্যবসায়ীকে তুলে নিয়ে যায়।

লালমনিরহাটে জেএমবি সদস্য

নিজস্ব সংবাদদাতা লালমনিরহাট থেকে জানান, হাতিবান্ধা উপজেলা থেকে পুলিশ রাকিবুল ইসলাম রাকিব নামের এক জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে। পুলিশ সুপার এসএম রশিদুল হক তার দফতরে বুধবার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে জেএমবি তামিম গ্রুপের আইটিবিষয়ক সম্পাদক রাকিবকে গ্রেফতারের বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, ২৯ আগস্ট দুপুরে জেলার হাতিবান্ধা উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের নিজ বাড়ি থেকে পুলিশ অভিযান চালিয়ে জেএমবি সদস্য রাকিবকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। একই দিন বিকেলে জিজ্ঞাসাবাদের জন্য তাকে লালমনিরহাট পুলিশ সুপারের কার্যালয়ে আনা হয়। পুলিশ সুপার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাকিব জানায়, সে ২০০৯ সালে ইসলামী ছাত্রশিবিরে যোগদান করে। ২০১৪ সালে জেএমবির তামিম গ্রুপের দাওয়া শাখায় আইটি বিষয়ে প্রশিক্ষণ নেয়। তার নামে-বেনামে ১৩টি ফেসবুক আইডি রয়েছে। এসব আইডি ব্যবহার করে রাকিব তাগুদি সরকারকে উৎখাত করে ইসলামী শাসনব্যবস্থা কায়েমের আহ্বান জানাতো।

Sheikh Rasel

শীর্ষ সংবাদ:
বাঁধভাঙ্গা উচ্ছ্বাস ॥ স্বপ্নের পদ্মা সেতু পাড়ি দিতে ঢল         পদ্মা সেতু হওয়াতে বিএনপি নেতারা খুশি হতে পারেননি ॥ তথ্যমন্ত্রী         পদ্মা সেতুর প্রথম লেডি বাইকার রুবায়াত রুবা         নিম্ন আয়ের ৮৪ শতাংশ নাগরিক কোন সঞ্চয় করেন না         সব মুক্তিযোদ্ধা দু’মাসের মধ্যে ডিজিটাল সনদ, আইডি কার্ড পাবেন         স্বাধীনতাবিরোধী অপশক্তি সমাজে ঘৃণা ও সন্ত্রাসের ভাইরাস ছড়াচ্ছে         ফিফা নারী আন্তর্জাতিক ফুটবল সিরিজ জিতল বাংলাদেশ         সোমবার ভোর থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ         পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনা, গুরুতর আহত ২         সয়াবিন তেলের দাম লিটারে ৬ টাকা কমলো         পদ্মা সেতুর রেলিংয়ের নাট-বল্টু খোলার আরেক ভিডিও ভাইরাল         পদ্মা সেতুর নাট খুলে ভাইরাল যুবক আটক         আমরা মাথা উঁচু করে চলবো ॥ প্রধানমন্ত্রী         ‘মুক্তিযোদ্ধার ভুয়া সনদ বাতিলের প্রক্রিয়া অব্যাহত থাকবে’         শিক্ষা বিভাগে সেবা পেতে ভোগান্তি প্রভাবমুক্ত ও ভোগান্তিহীন সেবা দেয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর         করোনা : মৃত্যু ২, শনাক্তের হার বেড়ে ১৫.৬৬         শুরু হলো সবচেয়ে বড় কলেরার টিকাদান কর্মসূচি         বাসের ধাক্কায় ভাঙলো পদ্মা সেতুর টোল প্লাজার দুটি ব্যারিয়ার         বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বছরে ২ সেমিস্টার, উদ্বেগে শিক্ষার্থী ও অভিভাবকরা         হজে গিয়ে ভিক্ষা করার দায়ে বাংলাদেশি গ্রেফতার