শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুশফিকদের ৬ কোটি টাকা ঈদ বোনাস

স্পোর্টস রিপোর্টার ॥ মাত্র দু’দিন পরই ঈদ-উল আযহা। বাংলাদেশের মানুষকে অন্যতম বৃহৎ এ ধর্মীয় উৎসব উদযাপনে বাড়তি আনন্দদানের উপলক্ষে উপহার দিয়েছে জাতীয় ক্রিকেট দল। ক্রিকেট পরাশক্তি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট জয় ছিনিয়ে এনেছেন মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, তামিম ইকবালরা। এ কারণে তারাও ঈদ বোনাস পেয়ে গেলেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বুধবার ম্যাচ শেষ হওয়ার পর সংবাদ সম্মেলনে ঘোষণা করেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের জন্য ২ কোটি টাকা এবং জুনে ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ওঠার জন্য আরও ৪ কোটি টাকা বোনাস দেয়া হবে টাইগারদের। অর্থাৎ ঈদ বোনাস হিসেবে মোট ৬ কোটি টাকা পাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। আজকের মধ্যেই এ বোনাস পেয়ে যাবেন ক্রিকেটাররা এমনটাই জানিয়েছেন পাপন।

অস্ট্রেলিয়াকে হারানো অনেক বড় একটা অর্জন বাংলাদেশের জন্য। আর ঈদের আগে এমন একটি বিজয় যেন বাড়তি আনন্দ এনে দিয়েছিল ক্রিকেটারদের। সেইসঙ্গে একটা দুঃখবোধও ছিল যে এবারের ঈদে পরিবারের সঙ্গে থাকতে পারবেন না ক্রিকেটাররা। কারণ থাকতে হবে চট্টগ্রামেÑ সেখানে ঈদের দু’দিন পরই (৪ সেপ্টেম্বর) সিরিজের দ্বিতীয় টেস্ট অসিদের বিরুদ্ধে। জয়ের পর তাই অধিনায়ক মুশফিক বলেছিলেন, ‘ঈদে বাবা-মাকে মিস করব। আমি না শুধু, খেলার কারণে সবাই মিস করবে। এই ত্যাগ করে যদি দেশকে কিছু দিতে পারি সেটা অনেক বড় ব্যাপার। কারণ এটা আমাদের জন্য অনেক বড় অর্জন!’ মুশফিকদের এই দুঃখটা সন্ধ্যায়ই কিছুটা ভুলিয়ে দিল বিসিবি। দেশবাসীকে যারা এই আনন্দের জোগান দিয়েছেন তাদেরও নিরাশ করেনি। ঈদের আগে বাংলাদেশ দলের ক্রিকেটারদের জন্য ৬ কোটি টাকার ‘ঈদ বোনাস’ ঘোষণা করেন বিসিবি সভাপতি পাপন। আজকের মধ্যেই বোনাসের টাকা দেয়া হবে ক্রিকেটারদের। এই বোনাসের মধ্যে ২ কোটি টাকা অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে ঐতিহাসিক জয়ের কারণে। বাকি ৪ কোটি টাকা চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেলার গৌরবময় কৃতিত্বের জন্য। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছ থেকে ওই অর্থ কিছুদিন আগেই হাতে পেয়েছে বিসিবি। ওই টাকা ওয়ানডে দলে থাকা খেলোয়াড়রা পাবেন যার অধিকাংশই অসিদের বিরুদ্ধে টেস্ট ম্যাচও খেলেছেন। বোনাসের ঘোষণা দিয়ে পাপন বলেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ সেমিফাইনালে খেলেছে। এজন্য আমরা আইসিসি থেকে চার কোটি টাকা পেয়েছি। ওই টাকার সঙ্গে আমরা এই ম্যাচে জয়ের জন্য আরও ২ কোটি টাকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ এর পাশাপাশি গ্রাউন্ডসম্যান থেকে শুরু করে বোর্ডের সবকর্মকর্তার জন্যই ঈদের আগে বোনাস ঘোষণা করেছে বিসিবি।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records