শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আর্সেনালের জালে লিভারপুলের এক হালি

স্পোর্টস রিপোর্টার ॥ কোচ জার্গেন ক্লপের হাত ধরে জেগে উঠেছে লিভারপুল। গত মৌসুমেই ঘুরে দাঁড়ানো দ্য রেডসরা এবারের নতুন মৌসুমে বড়কিছুর স্বপ্ন বুনছে। ইতোমধ্যে তারা নিশ্চিত করেছে চ্যাম্পিয়ন্স লীগের টিকেট। ইংলিশ প্রিমিয়ার লীগেও শিরোপার লক্ষ্যে মিশন শুরু করেছে।

এ লক্ষ্যে বড় একটি বাধা পেরিয়েছে তারা। রবিবার রাতে হাইভোল্টেজ ম্যাচে শক্তিশালী আর্সেনালকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে লিভারপুল। ঘরের মাঠ এ্যানফিল্ডে গানার্সদের নিয়ে রীতিমতো ছেলেখেলায় মেতে ওঠেন ক্লপের শিষ্যরা। গুনে গুনে এক হালি গোল করে তারা। পরশুর অন্যান্য ম্যাচে জয় আলভারো মোরাতার রেকর্ডে চেলসি ২-০ গোলে হারিয়েছে এভারটনকে। আর বার্নলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে টটেনহ্যাম হটস্পার। দারুণ জয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে লিভারপুল। তিন ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ ৭ পয়েন্ট ভা-ারে তাদের। বিধ্বস্ত আর্সেনাল তিন ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ১৬তম স্থানে। পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার ইউনাইটেড।

এ্যানফিল্ডে ম্যাচের ১৭ মিনিটেই লিভারপুলের গোল উৎসবের শুরু রবার্টো ফিরমিনোর সৌজন্যে। ডিফেন্ডার গোমেজের ক্রস থেকে ডি বক্সের মাঝে দাঁড়িয়ে হেডে আর্সেনালের জালে বল জড়িয়ে দেন দ্য রেডদের ব্রাজিলিয়ান মিডফিল্ডার। ম্যাচের ৪০ মিনিটে গানার্স সমর্থকদের আবারও হতাশ করেন ফিরমিনো। এই ব্রাজিলিয়ানের মাধ্যমে বামপ্রান্ত থেকে আসা ক্রসে বল পেয়ে কোনাকুনি শটে আর্সেনালের জালে দলের দ্বিতীয় গোল জড়ান সাডিও মানে। বিরতির পর ম্যাচের ৫৭ মিনিটে একক নৈপুণ্যে তৃতীয় গোল করেন মোহাম্মেদ সালাহ। নিজেদের অর্ধ থেকে দারুণ এক কাউন্টার এ্যাটাকে গানার গোলরক্ষক পিটার চেককে পরাস্ত করেন এই মিসরীয় ফরোয়ার্ড। আর্সেনালের জালে গোলের হালি পূর্ণ করেন ড্যানিয়েল স্টারিজ। মোহাম্মেদ সালাহর পাসে ৭৭ মিনিটে মাথা ছুঁয়ে দলের বড় জয় নিশ্চিত করেন এই ইংলিশ উইঙ্গার।

ম্যাচ শেষে হতাশা চেপে রাখতে পারেননি আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার। তিনি বলেন, কোন কিছু বলার নেই। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আমরা কোন প্রতিরোধই গড়তে পারিনি। তিনটি ম্যাচ খেলে ফেললাম। পারফর্মেন্সের কোন ধারাবাহিকতা নেই। লিভারপুল ভাল খেলেছে কিন্তু আমরা এতটা বাজে খেলব ভাবতে পারিনি। অন্যদিকে উচ্ছ্বসিত লিভারপুল কোচ জার্গেন ক্লপ বলেন, ছেলেরা অসাধারণ খেলেছে। প্রতিপক্ষকে কোন সুযোগই দেয়নি। আমরা মৌসুমের শেষ পর্যন্ত এ ধারাবাহিকতা ধরে রাখতে চায়। এতে করে লক্ষ্য পূরণ সহজ হবে। আরেক ম্যাচে বার্নলির সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্ট খুইয়েছে টটেনহ্যাম। ঘরের মাঠে ৪৯ মিনিটে ডেলে আলির গোলে জয় দেখতে পাচ্ছিল স্পার্সরা। কিন্তু ম্যাচের শেষ মিনিটে ক্রিস উডের গোলে জয় হাতছাড়া হয় স্বাগতিকদের।

বর্তমান চ্যাম্পিয়ন চেলসি নতুন মৌসুমে টানা দ্বিতীয় জয় পেয়েছে। ঘরের মাঠে এভারটনকে হারিয়েছে এ্যান্টোনিও কন্টের দল। মৌসুমের প্রথম ম্যাচে বার্নলির কাছে ২-৩ গোলে হারের হতাশা নিয়ে মাঠ ছাড়ে চেলসি। দ্বিতীয় ম্যাচে টটেনহ্যামকে হারিয়ে ছন্দে ফেরার ইঙ্গিত দেয় ব্লুজরা। তৃতীয় ম্যাচে দারুণ জয় দিয়ে সেই ছন্দ ধরে রাখে দ্য ব্লুজরা। লন্ডনের বিখ্যাত স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের ২৭ মিনিটে চেস ফেব্রিগাসের গোলে এগিয়ে যায় চেলসি। গোলটিতে এ্যাসিস্ট করেন আলভেরো মোরাতা। ৪০ মিনিটে রিয়াল মাদ্রিদের সাবেক তারকা মোরাতার গোলে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। চেলসির দারুণ জয়ের দিন রেকর্ডবুকে জায়গা করে নেন মোরাতা। প্রিমিয়ার লীগের ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে প্রথম দুটি হোম ম্যাচেই গোল করা এবং গোলে এ্যাসিস্টের রেকর্ড গড়েন এই স্প্যানিশ ফরোয়ার্ড। এরআগে বার্নলির বিরুদ্ধেও স্ট্যামফোর্ড ব্রিজে গোল করার পাশাপাশি এ্যাসিস্ট করেছিলেন মোরাতা।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records