বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শাহবাগে ছেলের সামনে বাসচাপায় মা নিহত

  • অজ্ঞান পার্টির খপ্পওে পড়ে একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর শাহবাগে ছেলের সামনে বাসচাপায় এক মা নিহত হয়েছে। এদিকে সায়েন্স ল্যাবরেটরিতে অজ্ঞান পার্টির খপ্পরে এক বাসযাত্রী নিহত হয়েছে। পৃথক স্থানে অজ্ঞান পার্টির খপ্পরে পড় যাত্রী যাত্রাবাড়ী এলাকার এক ভবনের নিচতলার সিঁড়ির কোটা থেকে ফুটফুটে এক নবজাতকের লাশ উদ্ধার হয়েছে।

রবিবার সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, রাজধানীর শাহবাগে ছেলের সামনে বাসচাপায় আফসানা আক্তার (৩৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। ঘটনার পর উত্তেজিত জনতা বাসটি আটক করে ভাংচুর চালিয়েছে। শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রশিদ জানান, রবিবার দুপুর ২টার দিকে গৃহবধূ আফসানা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের সামনের রাস্তায় বাস থেকে নামেন। পরে তিনি ছেলে তারেকের সঙ্গে বহিঃবিভাগের দিকে রওনা হচ্ছিলেন। এ সময় দ্রুতগামী আরেকটি বাস ওই বাসটি ওভারটেক করার সময় ওই গৃহবধূকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে বিকেল ৩টার দিকে তার লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে নিয়ে যাওয়া হয়। নিহত আফসানা মোহাম্মদপুরের পিসি মার্কেট এলাকায় থাকতেন। বাসটি আটক করে থানায় নেয়া হয়েছে।

অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে একজন নিহত ॥ ৪ জন অচেতন

রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকায় বাসে যাত্রীবেশী অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে অজ্ঞাত (৬০) এক বৃদ্ধ যাত্রীর মৃত্যু হয়েছে। রবিবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে তার লাশের ময়নাতদন্ত শেষে সেখানেই রাখা হয়েছে। নিউমার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ আনাস জানান, গত বৃহস্পতিবার রাতে সায়েন্স ল্যাবরেটরি এলাকায় বাহন পরিবহন নামের একটি বাস থেকে ওই ব্যক্তিকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোরে তার মৃত্যু হয়। এসআই আনাস জানান, ধারণা করা হচ্ছে, বাসের ভেতর যাত্রীবেশী অজ্ঞান পার্টির সদস্যরা তাকে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে অচেতন করে টাকা-পয়সা লুট করে নিয়ে গেছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। নিহতের মুখে দাড়ি ছিল। পরনে খয়েরি রঙের পাঞ্জাবি ও প্যান্ট ছিল।

এদিকে রাজধানীতে পৃথক স্থানে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে পুলিশ সদস্য ও ব্যাংক কর্মকর্তাসহ চারজন সর্বস্ব খুইয়েছেন। তাদের অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় সূত্র জানায়, শনিবার গভীর রাতে কাওরনবাজার আন্ডারপাসের সামনে থেকে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের কাওরানবাজার শাখার ক্যাশিয়ার কাজী ইরফান (২৭) ও বাংলাদেশ কমার্স ব্যাংকের মাসুমকে (২৭) অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে তাদের রুমমেট রাশেদুল ইসলাম ঢামেক হাসপাতালে ছুটে আসেন। রাশেদুল ইসলাম জানান, তিনি ও মাসুম গোপীবাগ এলাকায় থাকেন। ইরফান কাওরানবাজার শাখার ফার্স্ট সিকিউরিটি ব্যাংকে সহকারী অফিসার আর মাসুম দিলকুশা হেড অফিসের সহকারী অফিসার পদে কর্মরত। শনিবার বিকেলে তারা দুজন একসঙ্গে ঘুরতে বের হয়েছিল। তাদের কাছে মোবাইল পাওয়া গেলেও অন্য কিছু পাওয়া যায়নি। তেজগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান জানান, শনিবার রাতে কাওরানবাজার আন্ডারপাস এলাকা থেকে তাদের অচেতন অবস্থায় উদ্ধার করে প্রথমে ফার্মগেটের আল রাজি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে একই সময় সায়েদাবাদ এলাকা থেকে কবির হোসেন (৪২) নামে এক পুলিশ সদস্যকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। ডেমরা থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আঃ বাতেন জানান, কবির ডেমরা থানার কনস্টেবল হিসাবে কর্মরত। কবির ছুটি শেষ করে দেশের বাড়ি বরগুনার গ্রামের বাড়ি থেকে কর্মস্থলে ফেরার সময় যাত্রাবাড়ী এলাকায় অজ্ঞান পার্টির খপ্পরে পড়েন।

তার কাছে একটি মোবাইল ও ২০ হাজার টাকা ছিল। এখনও তা পাওয়া যায়নি। অন্যদিকে একই সময় অজ্ঞান পার্টির খপ্পরে পড়েন মধ্য বাড্ডা এলাকার পান ব্যবসায়ী নাসির উদ্দিন (৪০)। তার স্বজনরা জানান, শনিবার বেলা ১১টার দিকে নাসির মালামাল কিনতে পুরান ঢাকার শ্যামবাজারের উদ্দেশে বের হন। দীর্ঘ সময় পরও স্বজনরা তার খোঁজ পাচ্ছিলেন না। খোঁজাখুঁজির একপর্যায়ে হাসপাতালে এসে তাকে শনাক্ত করেন তার ভাই আবু কালাম। রবিবার ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান, তারা এখনও মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন। এখনও জ্ঞান ফেরেনি। চেতনা ফিরলে তাদের কী খোয়া গেছে জানা যাবে।

নবজাতকের লাশ উদ্ধার

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় ফুটফুটে এক নবজাতকের লাশ উদ্ধার হয়েছে। শনিবার রাতে দক্ষিণ কাজলা নয়ানগর ৪১/বি ছয়তলা ভবনের নিচতলা থেকে ওই নবজাতক ছেলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আনিসুর রহমান জানান, শনিবার রাতে দক্ষিণ কাজলা নয়ানগর এলাকার ওই ভবনের নিচতলার এক বাসিন্দা মসজিদে যাওয়ার জন্য দরজা খুললে সিঁড়ির সামনে নবজাতক শিশুটির লাশ দেখতে পায়। পরে ওই ভবনের সবাইকে খবর দেয়া হলে তারা সবাই এসে শিশুটিকে দেখে কেউ শনাক্ত করতে পারেনি। কে বা কারা নবজাতকের লাশ এখানে ফেলে গেছে তা এখনও জানা যায়নি। তদন্ত চলছে। ওসি জানান, শিশুটির শরীরে তেমন কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা জানা যাবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনা বিনিয়োগ আসছে         করোনা ও উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের মৃত্যু         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ        
//--BID Records