মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁয় বিভিন্ন সংগঠনের উদ্যোগে ত্রান বিতরন চলছে

নওগাঁয় বিভিন্ন সংগঠনের উদ্যোগে ত্রান বিতরন চলছে

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁয় বন্যা দূর্গতদের মাঝে বিভিন্ন সংগঠন ও ব্যক্তি উদ্যোগে ত্রান বিতরন অব্যাহত রয়েছে। জেলা প্রশাসন, আওয়ামীলীগ, বিএনপি, সিপিবি, বাসদ, একুশে পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ত্রান সামগ্রী বিতরন করে আসছে। সেই সঙ্গে ব্যক্তিগত ও পারিবারিকভাবেও বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন অনেকেই।

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ও জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য ড. ইঞ্জিনিয়ার আখতারুল আলম ও তাঁর পরিবারের পক্ষ থেকে ধামইরহাট ও পত্নীতলা উপজেলার বানভাসীদের পাশে দাঁড়ানো হয়েছে। ওই দুই উপজেলার ২০ সহস্রাধিক বানভাসী পরিবারের মাঝে ত্রান হিসেবে আটা বিতরন করা হয়েছে। মঙ্গলবার দিনগত রাত সাড়ে ৮টার দিকে উপজেলার ইসবপুর ইউনিয়নের বৈদ্যবাটি গুচ্ছগ্রামে বন্যার্তদের মাঝে ত্রান বিতরন করা হয়।

এদিকে মহাদেবপুর ও বদলগাছি উপজেলার বিভিন্ন এলাকায় বন্যাদূর্গত মানুষের মধ্যে জেলা বিএনপির সদস্য রবিউল আলম বুলেট ব্যক্তিগত উদ্যোগে ত্রান বিতরন করেছেন। মান্দায় বিএনপি নেতা ডা, ইকরামুল বারী টিপু বন্যার্ত মানুষের বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। ধামইরহাট উপজেলার জামালপুর গুচ্ছ গ্রামে বাঁধে আশ্রয় নেয়া বন্যার্তদের মাঝে বুধবার সকালে নৌকায় করে ওই গ্রামে ত্রান পৌঁছে দেন এলাকার বিশিষ্ট ব্যবসায়ী আওয়ামীলীগ নেতা নূর হোসেন।

ত্রান পেয়ে তৃপ্তির যেন শেষ নেই ওই গ্রামের ক্ষতিগ্রস্ত মানুষগুলোর। নওগাঁর সাপাহার উপজেলার পাতাড়ী ইউনিয়নের প্রধান কয়েকটি সড়ক বন্যার পানিতে ভেঙ্গে যাওয়ায় এলাকার জনসাধারণের চলাচলে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। বর্তমানে জনসাধারণ নৌকা দিয়ে পারাপার করতে হচ্ছে। ক্ষতিগ্রস্থ এলাকাবাসীর কথা চিন্তা করে প্রশাসনের পাশাপাশি নওগাঁ-১ আসনের বিএনপির মনোনয়ন প্রত্যাশী লায়ন মাসুদ রানা ৩ টি নৌকা দিয়ে এলাকার বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন।

শীর্ষ সংবাদ:
সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে         আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক : আর্মেনিয়া         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         নেদারল্যান্ডে করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে নতুন নিয়ম         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার         যুক্তরাষ্ট্র থেকে ২২৯০ কোটি টাকার অস্ত্র কিনছে ভারত         সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের