শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রতিপক্ষকে মেসির গালাগাল

  • রিয়াল মাদ্রিদের শ্রেষ্ঠত্ব মেনে নিলেন পিকে, হাঁটুর ইনজুরিতে সুয়ারেজ

স্পোর্টস রিপোর্টার ॥ সময়টা নিদারুণ খারাপ যাচ্ছে লিওনেল মেসির। বার্সিলোনার এই তারকা একাই দলকে বহুবার জিতিয়েছেন। কিন্তু নতুন মৌসুমের শুরুতেই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে স্প্যানিশ সুপার কাপে দুইবার হারতে হয়েছে রেকর্ড সর্বোচ্চ পাঁচবারের ফিফা সেরা তারকাকে। বুধবার রাতে হারের ম্যাচে তো কেলেঙ্কারি ঘটিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক।

আন্দ্রেস ইনিয়েস্তার অনুপস্থিতিতে এ ম্যাচে তিনি বার্সিলোনার অধিনায়ক ছিলেন। কিন্তু দলকে উদ্ধার করতে পারেননি। উল্টো রিয়াল অধিনায়ক সার্জিও রামোসকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেছেন। এমন জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম। সান্টিয়াগো বার্নাব্যুতে ম্যাচের তখন ৬১ মিনিট। মেসিকে ধাক্কা মেরে বসেন রামোস। রেফারি বাঁশি বাজাতে দেরি করেননি। ফ্রিকিক নেয়ার জন্য প্রস্তুত হচ্ছেন মেসি। বল অবশ্য তখনও রামোসের হাতে। মেসি বল চাইলেন। রিয়াল অধিনায়ক বল দিতে গিয়েও সেটা শেষ পর্যন্ত দূরে ছুড়ে মারেন। এমনিতেই দুই লেগ মিলিয়ে তখন ৫-১ গোলে পিছিয়ে বার্সিলোনা, আর রামোসের এমন আচরণ মানতে পারেননি মেসি। রামোসের মা তুলে অশ্রাব্য এক গালি দিয়ে বসেন মেসি। সেই শব্দটি উল্লেখ করার মতো নয়। এটি নিয়ে এখন বেশ হৈচৈ হচ্ছে। অনেকেই বলছেন, রোনাল্ডোর যদি শাস্তি হতে পারে তাহলে মেসিরও হওয়া উচিত।

এদিকে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছেন বার্সিলোনা ডিফেন্ডার জেরার্ড পিকে। গত ৯ বছরে এই প্রথমবারের মতো রিয়ালের চেয়ে নিজেদের দুর্বল দল মনে হয়েছে বলে স্বীকার করেছেন এই স্প্যানিশ ডিফেন্ডার। স্প্যানিশ সুপার কাপে দ্বিতীয় লেগের ম্যাচ শেষে পিকে বলেন, মৌসুমটা বেশ লম্বা এবং উন্নতির অনেক জায়গা আছে। কিন্তু বার্সিলোনায় আমার ৯ বছরের ক্যারিয়ারে এই প্রথমবারের মতো আমাদের দলকে মাদ্রিদের চেয়ে অধস্তন মনে হচ্ছে। রিয়ালের শ্রেষ্ঠত্ব মেনে নিয়েই সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন পিকে। বলেন, আমাদের এই হারকে সঙ্গে নিয়েই এগিয়ে যাওয়াটা গুরুত্বপূর্ণ। এটা স্বীকার করতে হবে যে মাদ্রিদ আমাদের চেয়ে ভাল খেলেছে।

মন্দ সময়ে আরও বিপাকে পড়েছে বার্সা। কেননা তাদের অন্যতম সেরা তারকা লুইস সুয়ারেজ হাঁটুর ইনজুরিতে পড়েছেন। যে কারণে রিয়াল বেটিসের বিরুদ্ধে লা লিগার প্রথম ম্যাচে খেলা নিয়ে সংশয় আছে তার। সুপার কাপের ফাইনালে সুয়ারেজের ইনজুরির বিষয়টি বার্সিলোনার পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। তবে আরও কিছু পরীক্ষার পরই এ ব্যাপারে চূড়ান্তভাবে জানা যাবে। বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচে ইনজুরিতে পড়ার পর ম্যাচের শেষের দিকে সুয়ারেজকে মাঠ থেকে উঠিয়ে নেন বার্সা কোচ আর্নেস্টো ভালভার্ডে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩০৩৭৯০৩১
আক্রান্ত
৩৪৫৮০৫
সুস্থ
২২০৬২০৯৫
সুস্থ
২৫২৩৩৫
শীর্ষ সংবাদ:
এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৭         হাওড় ভ্রমণে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্র নিহত ॥ আহত ১২         করোনায় দেশের উন্নয়ন অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী ॥ হুইপ ইকবালুর রহিম         মসজিদে বিস্ফোরণ ॥ মৃতের সংখ্যা বেড়ে ৩৩ জন         হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজায় লাখো মানুষ         আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের কমিটি এখনই ঘোষণা করা হবে না ॥ কাদের         মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের ৮ জন গ্রেফতার         সীমান্তে হত্যাকান্ড বন্ধে সর্বোচ্চ প্রাধান্য দেয়ার প্রতিশ্রুতি বিএসএফের         যুক্তরাষ্ট্রের চার অঙ্গরাজ্যে ভোটগ্রহণ শুরু, এগিয়ে জো বাইডেন         ভারতের মুর্শিদাবাদে ৬ আল কায়দা জঙ্গি গ্রেফতার         করোনার দ্বিতীয় ধাক্কায় ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ