বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এইচএসসি পরীক্ষায় ইলেকট্রিকেল শ্রমিকের জিপিএ-৫

এইচএসসি পরীক্ষায় ইলেকট্রিকেল শ্রমিকের জিপিএ-৫

হাজীগঞ্জ (চাঁদপুর) সংবাদদাতা ॥ সদ্য প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলে জিপিএ-৫ পেয়েছে আল আমিন নামের এক ইলেকট্রিকেল শ্রমিক । সে হাজীগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর গ্রামের খন্দকার বাড়ির আব্দুল মোতাহের খন্দকার ও হালিমা বেগমের বড় পুত্র। পড়া লেখার পাশা-পাশি অভাবের সংসারে আল আমিন নামের ছেলেটি হাজীগঞ্জ ডিগ্রি কলেজের (বি.এম) শাখা থেকে এবার জিপি এ প্লাস পায়। সে রামচন্দ্রপুর ভূঁইয়া একাডেমি থেকে ২০১৫ সালে এস.এস.সি পরীক্ষায় ব্যবসায় শিক্ষা শাখা থেকে ৪.৩৯ (এ) গ্রেডে পাশ করে। আল আমিন ৪ ভাই বোনের মধ্যে ছেলের বড় তাই সংসারে দুরদিনে তাকে পড়া শুনার পাশা পাশি ইলেকট্রিকেল কাজ বেছে নেয়।

তার এ সফল্য কথা তার কাছে জানতে চাইলে আল আমিন বলেন, আমি ২০১৫ সাথে এস.এস.সি পরীক্ষা পড় আমার বাবা অসুস্থ হয়ে পড়ে এর পরে সংসারে অভাবের কারণে আমি ইলেকট্রিকেল কাজ বেছে নেই। সাম্যন আয় দিয়ে সংসার খরচ চলতো। কিছুদিন পর এস.এস.সি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। আমি এস.এস.সি পাশ করলাম। কিন্তু দুঃখের বিষয় আমার অভিভাবকরা আমাকে সমনে পড়াবার খরচ যোগাতে পারে নাই। তাই ভর্তি নিদিষ্ট সময়ে জেনারেল শাখায় টাকার জন্য ভতি হতে পারি নাই। পড়ে হাজীগঞ্জ ডিগ্রি কলেজের ব্যবসায় ব্যবস্থাপনা (বি.এম) শাখার স্যার দের সহযোগিতায় ভর্তি হই। ভর্তি পর মাঝে মাঝে ক্লাস করতা এবং কোন বিষয়ে পাইভেট পরতে পারি নাই। নিজে নিজে যা বাড়ি পড়তাম। আমি এই সফল্যর পিছনে হাজীগঞ্জ ডিগ্রি কলেজের কাছে ঋনী রহিলাম। সামনে আমি যেন ভালো করতে পাড়ি সে জন্য কলেজের প্রভাষগনের ও সকলের কাছে দোয়া কামনা করি।

এ বিষয়ে হাজীগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. মাসুদ আহামেদ বলেন, অদম্য ইচ্ছা শক্তি থাকলে দারিদ্রকেও হারমানাই এটাই প্রমাণিত হলো আল-আমিন। সে ভবিষ্যতে আরো ফলাফল অর্জন করবে। তিনি বলেন, আমাদের এ কলেজ সব সময় দারিদ্র মেধাবীদের সহযোগীতা ও মূল্যায়ণ করি।

শীর্ষ সংবাদ:
সার্বিক বিবেচনায় মুদ্রাস্ফীতি বাড়েনি ॥ অর্থমন্ত্রী         ব্যাংকে টাকা জমা –উত্তোলনকারীদের টার্গেট, গ্রেফতার ৯         ‘কুমিল্লার ঘটনায় ফেসবুককে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে’         সুদানে সব ধরনের ফ্লাইট স্থগিত         কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃত্যু         সপ্তাহখানেকের মধ্যেই করোনা টিকা পাবে স্কুল শিক্ষার্থীরা ॥ শিক্ষামন্ত্রী         মার্কিন শিশুদের জন্য ফাইজারের টিকা অনুমোদনের সুপারিশ         নির্বাচনী সংঘাত ॥ নিহত কাপ্তাইয়ের ইউপি সদস্য         বাসেত মজুমদারের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ইরাকে আইএস জঙ্গিদের হামলা ॥ নিহত ১১         ‘বাংলাদেশ সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে’         পিঠের চোটে বিশ্বকাপ শেষ সাইফউদ্দিনের, দলে ফিরলেন রুবেল         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫         মেজর সিনহা হত্যা মামলার ষষ্ঠ দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ চলছে         ফরিদগঞ্জে মাকে কুপিয়ে হত্যা, ছেলে আটক         আইনজীবী বাসেত মজুমদারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে উল্টে গেছে ফেরি আমানত শাহ         ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হয়ে পার্থক্য গড়ে দিতে পারেন মুস্তাফিজুর         নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ ॥ আসামি দেড় হাজার         হাতিয়ায় আধুনিক মৎস্য শিকার প্রযুক্তি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত