বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারীতে বাঁধের সিসি ব্লকে ধস

স্টাফ রিপোর্টার নীলফামারী থেকে জানান, কিশোরীগঞ্জ উপজেলার উত্তর দুরাকুটি চাড়ালকাটা নদীর বাম তীর প্রতিরক্ষামূলক বাঁধ নির্মাণে অনিয়মের কারণে নবনির্মিত বাঁধটির সিসি ব্লক ধসে পড়তে শুরু করেছে। অভিযোগে জানা গেছে, সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ডের তদারকিতে নদীর বাম তীরের ৮০০ মিটার দীর্ঘ এই বাঁধটি ২ কোটি ৫০ লাখ টাকায় নির্মাণ করা হয়। বাঁধ নির্মাণের ঠিকাদারী প্রতিষ্ঠান ছিল রাকিব ব্রার্দাস। বুধবার সরেজমিনে গেলে এলাকাবাসী জানায়, বালি দিয়ে বাঁধটি করা হয়। এরপর বাঁধে যে সিসি ব্লক প্লেজ করা হয় তা দায়সারাভাবে। ফলে গোটা বাঁধটির সিসি ব্লক ধসে যাচ্ছে।

জানা যায়, ২০১৫ সালের ২৩ নবেম্বর বাঁধটির নির্মাণ কাজ শুরু হয়েছিল। সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্টরা বলছে বাঁধটির নির্মাণ কাজ ২০১৬ সালের ৩০ জুন শেষ হবার কথা থকলেও তা সময়সীমা বৃদ্ধি করা হয় চলতি বছরের ৩০ জুন পর্যন্ত। সেই মাফিক কাজ শেষ হলে ঠিকাদারকে তার বিল পরিশোধ করা হয়। এলাকাবাসী জানায়, চারালকাটা নদীর ভাঙ্গনের কবলে পড়ে একটি ময়দানসহ কাচারীর হাট থেকে তারাগঞ্জ উপজেলায় যোগাযোগের পাকা রাস্তা। এসব ঠেকাতে ওই বাঁধ নির্মাণ করা হয়। এখন সেই বাঁধটি ভেঙ্গে পড়ছে। এলাকার মতিয়ার রহমান, একাব্বর আলী ও জামিনুর রহমানসহ অনেকে বলেন, নদীর ভাঙ্গন রোধকল্পে ডালিয়া থেকে নুড়ি পাথর মিশ্রিত বালু দিয়ে সিসি ব্লক নির্মাণ করার কথা। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠানটি সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ডের দায়িত্বরত অসাধু কর্মকর্তাকে ম্যানেজ করে চাড়ালকাটা নদী থেকে বালু উত্তোলন করে সিসি ব্লক নির্মাণ করেছে। এলাকাবাসী অনিয়মের মাধ্যমে বাঁধ নির্মাণে তা ভেঙ্গে পড়ায় সুষ্ঠু তদন্তের দাবি করেছে।সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী ও বাঁধটি নির্মাণের তদারকি কর্মকর্তা আতিকুল ইসলাম নবনির্মিত বাঁধটি ভেঙ্গে পড়ার বিষয়ে কোন কথা বলতে অস্বীকার করে।

শীর্ষ সংবাদ:
কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল         দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বৈশ্বিক অর্থনৈতিক অস্থিরতা মোকাবেলায় বিশেষ বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর         জুনের শেষ সপ্তাহে পদ্মা সেতুর উদ্বোধন : মন্ত্রিপরিষদ সচিব         হিডেন স্পাই ওয়্যারলেস কিট দিয়ে নিয়োগের প্রশ্নপত্র সমাধান, চুক্তি ১৫ লাখে         খোলাবাজারে কমেছে ডলারের দাম         ডিকভেলা আর চান্দিমালের দৃঢ়তায় নায়ক হয়ে উঠতে পারেননি তাইজুল         রন্দ্রে রন্দ্রে অনিয়ম : ভোক্তার ডিজি         অসুস্থ বন্ধুর জন্য আর্থিক সাহায্যের আবেদন জবি শিক্ষার্থীদের         শুক্রবার ভোটার তালিকা হালনাগাদ উদ্বোধন         সুনামগঞ্জের তাহিরপুরে বজ্রপাতে নিহত ৩, আহত ১৫         সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আবদুল গাফফার চৌধুরীর বর্ণাঢ্য জীবন