শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারীতে বাঁধের সিসি ব্লকে ধস

স্টাফ রিপোর্টার নীলফামারী থেকে জানান, কিশোরীগঞ্জ উপজেলার উত্তর দুরাকুটি চাড়ালকাটা নদীর বাম তীর প্রতিরক্ষামূলক বাঁধ নির্মাণে অনিয়মের কারণে নবনির্মিত বাঁধটির সিসি ব্লক ধসে পড়তে শুরু করেছে। অভিযোগে জানা গেছে, সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ডের তদারকিতে নদীর বাম তীরের ৮০০ মিটার দীর্ঘ এই বাঁধটি ২ কোটি ৫০ লাখ টাকায় নির্মাণ করা হয়। বাঁধ নির্মাণের ঠিকাদারী প্রতিষ্ঠান ছিল রাকিব ব্রার্দাস। বুধবার সরেজমিনে গেলে এলাকাবাসী জানায়, বালি দিয়ে বাঁধটি করা হয়। এরপর বাঁধে যে সিসি ব্লক প্লেজ করা হয় তা দায়সারাভাবে। ফলে গোটা বাঁধটির সিসি ব্লক ধসে যাচ্ছে।

জানা যায়, ২০১৫ সালের ২৩ নবেম্বর বাঁধটির নির্মাণ কাজ শুরু হয়েছিল। সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্টরা বলছে বাঁধটির নির্মাণ কাজ ২০১৬ সালের ৩০ জুন শেষ হবার কথা থকলেও তা সময়সীমা বৃদ্ধি করা হয় চলতি বছরের ৩০ জুন পর্যন্ত। সেই মাফিক কাজ শেষ হলে ঠিকাদারকে তার বিল পরিশোধ করা হয়। এলাকাবাসী জানায়, চারালকাটা নদীর ভাঙ্গনের কবলে পড়ে একটি ময়দানসহ কাচারীর হাট থেকে তারাগঞ্জ উপজেলায় যোগাযোগের পাকা রাস্তা। এসব ঠেকাতে ওই বাঁধ নির্মাণ করা হয়। এখন সেই বাঁধটি ভেঙ্গে পড়ছে। এলাকার মতিয়ার রহমান, একাব্বর আলী ও জামিনুর রহমানসহ অনেকে বলেন, নদীর ভাঙ্গন রোধকল্পে ডালিয়া থেকে নুড়ি পাথর মিশ্রিত বালু দিয়ে সিসি ব্লক নির্মাণ করার কথা। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠানটি সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ডের দায়িত্বরত অসাধু কর্মকর্তাকে ম্যানেজ করে চাড়ালকাটা নদী থেকে বালু উত্তোলন করে সিসি ব্লক নির্মাণ করেছে। এলাকাবাসী অনিয়মের মাধ্যমে বাঁধ নির্মাণে তা ভেঙ্গে পড়ায় সুষ্ঠু তদন্তের দাবি করেছে।সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী ও বাঁধটি নির্মাণের তদারকি কর্মকর্তা আতিকুল ইসলাম নবনির্মিত বাঁধটি ভেঙ্গে পড়ার বিষয়ে কোন কথা বলতে অস্বীকার করে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে উপজেলা ভাইস চেয়ারম্যানসহ গ্রেফতার ১০         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         ভ্যাট ও টাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি তৃণমূল ব্যবসায়ীদের         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         একসঙ্গে করোনার দুই ডোজ টিকা, যন্ত্রণায় কাতরাচ্ছে চতুর্থ শ্রেণির ছাত্রী         ফরিদগঞ্জে একটি উচ্চ বিদ্যালয়ে ৩শ শিক্ষার্থীদের করোনার টিকা নিতে অর্থ আদায়         মাগুরায় চিনি মিশ্রিত খেজুর গুড় পাটালী বিক্রি হচ্ছে, প্রতারিত হচ্ছে ক্রেতা         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি