শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খাদ্যে ভেজাল বন্ধ করতে না পারলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া সম্ভব নয়

  • সংসদে রওশন

সংসদ রিপোর্টার ॥ সংসদে বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ চলতি বাজেটের ঘাটতি পূরণে মোবাইল ফোনসহ বড় বড় কোম্পানির ওপর ভ্যাট বৃদ্ধির আহ্বান জানিয়ে বলেছেন, খাদ্যে ভেজাল বন্ধ করতে না পারলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া সম্ভব হবে না। একমাত্র বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাই পারবেন দেশ থেকে খাদ্যে ভেজাল মুক্ত করতে। এজন্য যত কঠোর হতে হয় তা হতে হবে।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৃহস্পতিবার রাতে চলতি বাজেট অধিবেশনের সমাপনী বক্তব্যে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। তিনি দেশের আটটি বিভাগে আটটি হাইকোর্টের বেঞ্চ স্থাপনের দাবি জানিয়ে বলেন, এটা করলে ঢাকার ওপর চাপ অনেকাংশে কমে যাবে। তিনি এমপিদের জন্য ঢাকা শহরে একটি করে প্লট বরাদ্দের দাবি জানান।

বিরোধী দলের নেতা জনগণের দাবি অনুযায়ী প্রস্তাবিত বাজেট থেকে আবগারি শুল্ক ও ভ্যাট প্রত্যাহার করার জন্য প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, মোবাইল কোম্পানি এবং বড় বড় কোম্পানির ওপর ভ্যাট আরোপিত করলে রাজস্বে যে ঘাটতি রয়েছে তা পূরণ করা সম্ভব হবে। তিনি বলেন, কর্মসংস্থান দেশের বড় সমস্যা। তাই ছোট ছোট কোম্পানি থেকে পুরোপুরি ভ্যাট প্রত্যাহার করে দিন। তিনি বলেন, রাজধানী ঢাকাকে বাঁচাতে হলে ¯্রােতের মতো মানুষ আসা বন্ধ করতে হবে।

স্বাস্থ্যমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, ঘরে ঘরে মানুষ চিকুনগুনিয়ায় আক্রান্ত হচ্ছে। মানুষকে সচেতন করুন এবং এডিস মশা নিধন করলে মানুষ বাঁচতে পারবে। ঢাকার দুই মেয়রকে আরও উদ্যোগী হতে হবে এ ব্যাপারে। কারণ, স্বাস্থ্যসেবা জনগণের অন্যতম মৌলিক চাহিদা।

বন্যা পরিস্থিতি প্রসঙ্গে বিরোধী দলের নেতা বলেন, দেশের প্রায় ৬ লাখ মানুষ বন্যায় দুর্ভোগ পোহাচ্ছে। কিন্তু ত্রাণ তৎপরতা অপ্রতুল। ঠিকভাবে ত্রাণ বণ্টন করলে দুস্থ মানুষ বাঁচতে পারবেন।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে উপজেলা ভাইস চেয়ারম্যানসহ গ্রেফতার ১০         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         ভ্যাট ও টাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি তৃণমূল ব্যবসায়ীদের         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         একসঙ্গে করোনার দুই ডোজ টিকা, যন্ত্রণায় কাতরাচ্ছে চতুর্থ শ্রেণির ছাত্রী         ফরিদগঞ্জে একটি উচ্চ বিদ্যালয়ে ৩শ শিক্ষার্থীদের করোনার টিকা নিতে অর্থ আদায়         মাগুরায় চিনি মিশ্রিত খেজুর গুড় পাটালী বিক্রি হচ্ছে, প্রতারিত হচ্ছে ক্রেতা         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি