বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খাদ্যে ভেজাল বন্ধ করতে না পারলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া সম্ভব নয়

  • সংসদে রওশন

সংসদ রিপোর্টার ॥ সংসদে বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ চলতি বাজেটের ঘাটতি পূরণে মোবাইল ফোনসহ বড় বড় কোম্পানির ওপর ভ্যাট বৃদ্ধির আহ্বান জানিয়ে বলেছেন, খাদ্যে ভেজাল বন্ধ করতে না পারলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া সম্ভব হবে না। একমাত্র বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাই পারবেন দেশ থেকে খাদ্যে ভেজাল মুক্ত করতে। এজন্য যত কঠোর হতে হয় তা হতে হবে।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৃহস্পতিবার রাতে চলতি বাজেট অধিবেশনের সমাপনী বক্তব্যে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। তিনি দেশের আটটি বিভাগে আটটি হাইকোর্টের বেঞ্চ স্থাপনের দাবি জানিয়ে বলেন, এটা করলে ঢাকার ওপর চাপ অনেকাংশে কমে যাবে। তিনি এমপিদের জন্য ঢাকা শহরে একটি করে প্লট বরাদ্দের দাবি জানান।

বিরোধী দলের নেতা জনগণের দাবি অনুযায়ী প্রস্তাবিত বাজেট থেকে আবগারি শুল্ক ও ভ্যাট প্রত্যাহার করার জন্য প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, মোবাইল কোম্পানি এবং বড় বড় কোম্পানির ওপর ভ্যাট আরোপিত করলে রাজস্বে যে ঘাটতি রয়েছে তা পূরণ করা সম্ভব হবে। তিনি বলেন, কর্মসংস্থান দেশের বড় সমস্যা। তাই ছোট ছোট কোম্পানি থেকে পুরোপুরি ভ্যাট প্রত্যাহার করে দিন। তিনি বলেন, রাজধানী ঢাকাকে বাঁচাতে হলে ¯্রােতের মতো মানুষ আসা বন্ধ করতে হবে।

স্বাস্থ্যমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, ঘরে ঘরে মানুষ চিকুনগুনিয়ায় আক্রান্ত হচ্ছে। মানুষকে সচেতন করুন এবং এডিস মশা নিধন করলে মানুষ বাঁচতে পারবে। ঢাকার দুই মেয়রকে আরও উদ্যোগী হতে হবে এ ব্যাপারে। কারণ, স্বাস্থ্যসেবা জনগণের অন্যতম মৌলিক চাহিদা।

বন্যা পরিস্থিতি প্রসঙ্গে বিরোধী দলের নেতা বলেন, দেশের প্রায় ৬ লাখ মানুষ বন্যায় দুর্ভোগ পোহাচ্ছে। কিন্তু ত্রাণ তৎপরতা অপ্রতুল। ঠিকভাবে ত্রাণ বণ্টন করলে দুস্থ মানুষ বাঁচতে পারবেন।

শীর্ষ সংবাদ:
কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল         দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বৈশ্বিক অর্থনৈতিক অস্থিরতা মোকাবেলায় বিশেষ বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর         জুনের শেষ সপ্তাহে পদ্মা সেতুর উদ্বোধন : মন্ত্রিপরিষদ সচিব         হিডেন স্পাই ওয়্যারলেস কিট দিয়ে নিয়োগের প্রশ্নপত্র সমাধান, চুক্তি ১৫ লাখে         খোলাবাজারে কমেছে ডলারের দাম         ডিকভেলা আর চান্দিমালের দৃঢ়তায় নায়ক হয়ে উঠতে পারেননি তাইজুল         রন্দ্রে রন্দ্রে অনিয়ম : ভোক্তার ডিজি         অসুস্থ বন্ধুর জন্য আর্থিক সাহায্যের আবেদন জবি শিক্ষার্থীদের         শুক্রবার ভোটার তালিকা হালনাগাদ উদ্বোধন         সুনামগঞ্জের তাহিরপুরে বজ্রপাতে নিহত ৩, আহত ১৫         সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আবদুল গাফফার চৌধুরীর বর্ণাঢ্য জীবন