রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেরপুরে চাঁদাবাজির প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১৩ জুলাই ॥ শেরপুর পৌর শহরে ট্রাক ও ট্যাংক লরি পরিবহনের ক্ষেত্রে ইজারাদারদের টোল আদায়ের নামে চাঁদাবাজি ও নৈরাজ্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে জেলা ট্রাক মালিক সমিতি ও আন্তঃজেলা ট্রাক, ট্যাংক, লরি চালক-শ্রমিক ইউনিয়ন। বৃহস্পতিবার সকালে শহরের বটতলাস্থ ট্রাক মালিক সমিতির অফিসে আয়োজিত ওই সম্মেলনে অবিলম্বে টোল আদায়ের নামে চাঁদাবাজি ও নৈরাজ্য বন্ধ না হলে লাগাতার আন্দোলনের মাধ্যমে ট্রাক পরিবহন সেক্টর অচল করে দেয়ার হুঁশিয়ারি উচ্চারণ করা হয়। এতে লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, পৌর শহরে ট্রাক, ট্যাংক ও লরিতে মালামাল লোড-আনলোডের ক্ষেত্রে পৌর ইজারাদারের মাধ্যমে সীমিত পরিমাণে টোল আদায়ের বিধান উপেক্ষা করে জেলা পরিষদ সদস্য, নবীনগর এলাকার জাকারিয়া বিষু ও ওমর ফারুকের নেতৃত্বে শহরের নবীনগর, খোয়ারপাড়, নতুন বাসস্ট্যান্ড ও শেরীব্রিজ মোড়সহ হাইওয়ে সড়কের বিভিন্ন পয়েন্টে টোল আদায়ের নামে প্রকাশ্যে জবরদস্তি চাঁদাবাজি করা হচ্ছে।

এতে পৌর শহরে সুষ্ঠু ট্রাক পরিবহনের ক্ষেত্রে চরম নৈরাজ্যের সৃষ্টি হয়েছে।

জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ পৌর কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করার পরও তাদের চাঁদাবাজি ও নৈরাজ্য থামছে না। বরং গত ১৭ জুন নবীনগর এলাকায় মেসার্স সদু এন্টারপ্রাইজের সামনে মালবিহীন একটি ট্রাক থেকে টোল আদায়ের নামে জবরদস্তির ঘটনায় ট্রাক মালিক, চেম্বার অব কমার্সের সাবেক পরিচালক সরোয়ার হোসেন ও চালকের সঙ্গে বাদানুবাদের এক পর্যায়ে সদু এন্টারপ্রাইজে হামলা ও ভাংচুরের ঘটনাও ঘটে।

মুক্তিযোদ্ধার ২০ গাছ কেটে নেয়ার অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১৩ জুলাই ॥ শৈলকুপার এক মুক্তিযোদ্ধার ২০টি গাছ জোর করে কেটে নিয়েছে প্রতিপক্ষ। বুধবার সন্ধ্যায় শৈলকুপা উপজেলার মনোহরপুর গ্রামের মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম ওরফে চাঁদ আলীর বাড়ির সীমানা থেকে এসব গাছ কেটে নিয়ে যাওয়া হয়েছে। এর মধ্যে ৫টি মেহগনি, ১০টি পুয়োগাছ, ১টি তেঁতুল গাছ ও কয়েকটি বাদাম গাছ রয়েছে। সরেজমিনে দেখা গেছে, বয়সের ভারে ন্যুইয়ে পড়েছেন মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম ওরফে চাঁদ আলী। তার ১ ছেলে ও ৩ মেয়ে।

মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম ওরফে চাঁদ আলী জানান, ৮/১০ বছর আগে তিনি বাড়ির সীমানা ঘেষে বেশকিছু মেহগনি, পুয়ো, তেঁতুল ও বাদাম গাছ লাগান। হঠাৎ গ্রামের তার প্রতিপক্ষ কুদ্দুস মিয়ার ছেলে তাজসহ বেশ কয়েকজন গাছগুলো কেটে নিয়ে যায়।

শীর্ষ সংবাদ:
করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন         শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও         গত বছর সড়ক দুর্ঘটনায় নিহত ৭৮০৯         যবিপ্রবির জিনোম সেন্টারে এবার ৩৫ জনের শরীরে ওমিক্রন শনাক্ত         খালেদার বিরুদ্ধে গ্যাটকো মামলার শুনানি পেছাল         স্কটল্যান্ডকে উড়িয়ে কমনওয়েলথ গেমসের আরও কাছে বাংলাদেশ         চাঁপাইনবাবগঞ্জে ট্রাক-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ২