মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাগুরায় প্রধান শিক্ষকের অনিয়মের প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১৩ জুলাই ॥ প্রধান শিক্ষকের অপসারণ ও অবৈধ ম্যানেজিং কমিটি বাতিলের দাবিতে বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার পাটকেলবাড়িয়া আখেজ উদ্দিন সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সদরের পাটকেলবাড়িয়া আখেজ উদ্দিন সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে কয়েক শ’ শিক্ষার্থী, নারী-পুরুষ অভিভাবক ও এলাকাবাসী বিক্ষোভ প্রদর্শন ও মানববন্ধন করে। বিক্ষোভ ও মানববন্ধনে অংশগ্রহণকারীরা প্রধান শিক্ষক ফারুকুজ্জামান দলুর স্বেচ্ছাচারিতা, অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে নানা সেøাগান দিয়ে তাকে অপসারণ ও অবৈধ ম্যানেজিং কমিটি বাতিলের দাবি জানায়। তারা অভিযোগ করে, ফারুকুজ্জামান দলু মাগুরা সদরের পাটকেলবাড়িয়া আখেজ উদ্দিন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। বাড়ি পাটকেলবাড়িয়া গ্রামে স্কুলের অদূরেই। তিনি প্রধান শিক্ষক হলেও নিয়মিত স্কুলে আসেন না। আবার এলেও হাজিরা খাতায় স্বাক্ষর করে বাড়িতে গিয়ে গরু-ছাগল লালন-পালন করেন। দিনভর ব্যস্ত থাকেন নিজের জমিজমা চাষ ও ক্ষেত-খামারের পরিচর্যা নিয়ে। অনেক সময় স্কুলের শিক্ষার্থীদের মাঠে নিয়ে তিনি জমির আগাছা পরিষ্কার করান। একদিকে স্কুলে ক্লাস হয় না আবার স্কুলে গেলেও প্রায়ই মাঠে গিয়ে প্রধান শিক্ষকের জমি নিড়ানি দিতে হয়। এ কারণে শিক্ষার্থীরা স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে। ২শ’ শিক্ষার্থী থাকলেও প্রতিদিন ১৫ থেকে ২০ শিক্ষার্থী স্কুলে উপস্থিত হয়। এর ফলে এলাকার প্রাথমিক শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। একজন প্রধান শিক্ষকের স্বেচ্ছাচারিতার কারণে বাচ্চাদের লেখাপড়া নিয়ে বিপাকে পড়েছেন বলে অভিযোগ করেন পাটকেলবাড়িয়া গ্রামের মাতব্বর আব্দুল বারিক ও হাজী আহম্মদ মাস্টার। শ্রাবন্তী, বন্যা, রাকিব, বারিক, রমেনসহ একাধিক শিক্ষার্থীর সঙ্গে কথা বলে এসব অভিযোগের সত্যতা পাওয়া যায়।

নারায়ণগঞ্জে অস্ত্রসহ তিন সন্ত্রাসী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ ফতুল্লার দেলপাড়া এলাকা থেকে একটি পাইপগান, কার্তুজসহ তিন সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে পুলিশের বিশেষ অভিযানে এ অস্ত্র উদ্ধার ও আসামিদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন ফতুল্লা মডেল থানার ওসি কামাল উদ্দিন। গ্রেফতারকৃতরা হলোÑ মনির হোসেন স্বাধীন সজিব ও হাসান।

ফতুল্লা মডেল থানার ওসি কামাল উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে দেলপাড়া এলাকায় অভিযান চালিয়ে মনির হোসেন স্বাধীনকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যমতে সজিব ও হাসানকে গ্রেফতার করা হয়। পরে হাসানের বাড়িতে অভিযান চালিয়ে একটি পাইপগান ও পাঁচটি কার্তুজ উদ্ধার করা হয়। ওসি জানান, উদ্ধারকৃত অস্ত্র গ্রেফতারকৃত আসামিরা এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজি ও ছিনতাইকাজে ব্যবহার করত।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন