সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

ফরিদপুরে পদ্মার স্রোতে সেতু ধসে যোগাযোগ বিচ্ছিন্ন

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৯ জুলাই ॥ সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গির সেতুটি পদ্মার তীব্র স্রোতে ধসে গেছে।

রবিবার ভোর ছয়টার দিকে বিকট শব্দে সেতুটির পূর্ব পাশের অংশটি ধসে যায়। ফলে ভোর থেকেই ফরিদপুর শহরের সঙ্গে নর্থচ্যানেল ইউনিয়নের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

ফরিদপুর সদরের নর্থ চ্যানেল ইউপির চেয়ারম্যান মোস্তাকুজ্জামান জানান, গোলডাঙ্গির পুরাতন সেতুটির পাশে বড় একটি সেতুর নির্মাণ কাজ চলছে। কাজের কারণে পদ্মা নদীর উৎসমুখটি বাঁশ, মাটি দিয়ে বন্ধ রাখা হয়। পদ্মার পানি বৃদ্ধির ফলে বন্ধ থাকা অংশে পানির চাপ বাড়তে থাকে। আজ ভোরে পানির তীব্র স্রোতে সেতুটি ধসে যায়। এছাড়া একটি মসজিদসহ কয়েকটি বাড়ি এখন হুমকির মুখে রয়েছে।

চরাঞ্চলের সঙ্গে যোগাযোগের একমাত্র সেতুটি ধসে যাওয়ায় বিপাকে পড়েছে কয়েক হাজার মানুষ। সেতুটি ধসে যাওয়ায় বিকল্প হিসেবে নৌকা দিয়ে জনসাধারণের চলাচল করা হবে বলে আশ্বাস দিয়েছে কর্তৃপক্ষ। সেতুটি ধসে যাবার পর পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, স্থানীয় চেয়ারম্যান ঘটনাস্থলে ছুটে যান।

ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী জহিরুল ইসলাম জানান, হঠাৎ করে পদ্মা নদীতে স্রোতে পরিমাণ বেড়ে যাওয়ায় এমনটি ঘটেছে। তিনি বলেন, এলাকাবাসীর যাতায়াতের জন্য আমরা বিকল্প ব্যবস্থা গ্রহণের কাজ করছি।

সেতু নির্মাণ দাবিতে সমাবেশ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোল্লাহাটে আটজুড়ি ইউনিয়ন ও কোদালিয়া ইউনিয়নের মধ্যে যোগাযোগের গুরুত্বপূর্ণ বাসাবাড়ি তিন রাস্তার মোড় সেতু চলাচলের অনুপয়োগী হয়ে পড়েছে। জীবনের ঝুঁকি নিয়ে শিশু শিক্ষার্থী ও এলাকাবাসী চলাচল করতে বাধ্য হচ্ছেন। ফলে সেখানে কমপক্ষে ৭ গ্রামের মানুষ দুর্ভোগের শিকার হচ্ছেন। সমাবেশে বক্তব্য দেন, বাসাবাড়ি তিন রাস্তার মোড় জামে মসজিদ কমিটির সভাপতি শেখ লায়েকুজ্জামান, আতিয়ার হোসেন, আব্দুল হাই, হাফিজ শাহাদাত হোসাইন, ফরিদ গাজী, মাওঃ আবুল কালাম আজাদ, ইমাম ওবায়দুর রহমান, শিক্ষার্থী মিসকাত খন্দকার, আব্দুল খন্দকার, রনি গাজী, শফিকুল ইসলাম প্রমুখ।

শীর্ষ সংবাদ: