বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে চাল আত্মাসাৎ করলেন ইউপি চেয়ারম্যান

ঠাকুরগাঁওয়ে চাল আত্মাসাৎ করলেন ইউপি চেয়ারম্যান

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ দিনমজুরকে সভাপতি ও ভ্যানচালককে সাধারণ সম্পাদক বানিয়ে একটি পাঠাগারের নামে বরাদ্দকৃত চাল উত্তোলন করেছেন ঠাকুরগাঁও সদর উপজেলার বড়গাঁও ইউনিয়নের চেয়ারম্যান প্রভাত কুমার সিং।

এ নিয়ে ওই এলাকায় পাঠাগারের সদস্য ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ইউপি চেয়ারম্যান প্রভাত কুমার সিং দাবি করে বলেন, তার স্বাক্ষর জাল করে অন্য কেউ এটা করার চেষ্টা করছেন। এ ব্যাপারে তিনি কিছুই জানেন না। একই কাগজে স্থানীয় সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রকল্প কর্মকর্তার স্বাক্ষর রয়েছে।

আলোর দিশা নামে পাঠাগারটির সভাপতি সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক লিটন আহম্মেদ জানান, ২০১৫ সাল থেকে সংগঠনটির দায়িত্বে রয়েছি আমরা। কাগজে যাদের নাম রয়েছে তারা কেউই আমাদের সংগঠনের সঙ্গে জড়িত নয়। তারা বলেছেন, যাদেরকে সভাপতি ও সাধারণ সম্পাদক বানানো হয়েছে তারা এ ব্যাপারে কিছুই জানেন না।

স্থানীয় এলাকাবাসী জানান, বিএনপি থেকে মনোনয়ন পেয়ে নির্বাচিত একজন চেয়ারম্যান যদি একটি পাঠাগারের উন্নয়নের অর্থ লোপাট করতে চায় তাহলে সাধারণ মানুষের এখনও অনেক কিছু ভাববার রয়েছে।

প্রসঙ্গত, আলোর দিশা পাবলিক পাঠাগার নামে এই সংগঠনটি এলাকার গরিব শিশুদের বিনামূল্যে টিউশনি, অসহায় মানুষের চিকিৎসার ব্যবস্থা করা, মিলাদ মাহফিল ও কুলখানিতে গিয়ে কুরআন তেলাওয়াত করা, এলাকার কারও মৃত্যু হলে ওই বাড়িতে বিভিন্ন ধরনের কাজ করে সহযোগিতা করা, এলাকার কাঁচা রাস্তাগুলো ভেঙে গেলে সেগুলো মেরামত করাসহ আরও অনেক কাজ করার নির্দেশনা রয়েছে। এখানকার সদস্যরা নিজেরা পড়ালেখার পাশাপাশি বিভিন্ন ধরনের কাজ করে যে অর্থ পায় তা দিয়েই চলে সংগঠনটি।

সদর উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন জানান, পাঠগারের তালিকা অনুযায়ী বরাদ্দকৃত তালিকায় স্বাক্ষর করা হয়েছে। যদি কেউ ভূয়া তালিকা দিয়ে বরাদ্দ উত্তোলন করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা প্রকল্প কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, স্থানীয় এমপি ও ইউপি চেয়ারম্যান যেভাবে তালিকা দেয় সে অনুয়ায়ী বরাদ্দকৃত চাল বা গম উক্ত সংগঠনকে দেওয়া হয়ে থাকে। এ ব্যাপারে ঠাকুরগাঁও-১ আসনের এমপি রমেশ চন্দ্র সেনের মতামত জানার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records