সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

৫ জুলাই থেকে আবারও শুরু হকি ক্যাম্প

স্পোর্টস রিপোর্টার ॥ এশিয়া কাপকে সামনে রেখে ঈদের আগে শুরু হয়েছে জাতীয় হকি দলের ক্যাম্প। ঈদের ছুটি শেষে আগামী ৫ জুলাই থেকে মাহবুব হারুনের তত্ত্বাবধানে আবারও শুরু হবে ক্যাম্প। ঈদের আগে হঠাৎ করেই জার্মান কোচ অলিভার কার্টজকে বরখাস্ত করে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। দেশী কোচের ওপরেই আস্থা রাখার সিদ্ধান্ত হয়। ক্যাম্পে ডাক পেয়েছেন হাসান যুবায়ের নিলয় এবং পুস্কর ক্ষিসা মিমো। আগামী অক্টোবরে শুরু হবে এশিয়া কাপের দশম আসর।

বাংলাদেশ ছাড়াও এই টুর্নামেন্টে অংশ নেবে ভারত, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, চীন, জাপান এবং ওমান। এদিকে এশিয়া কাপের আগে সেপ্টেম্বরের মধ্যে ঢাকার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ফ্লাডলাইট স্থাপনের সময়সীমা বেঁধে দিয়েছে আন্তর্জাতিক হকি সংস্থা (এএইচএফ)। ফেডারেশন এবং জাতীয় ক্রীড়া পরিষদের আশাÑ নির্দিষ্ট সময়ের আগেই স্থাপিত হবে বহুল প্রতিক্ষিত এই ফ্লাডলাইট। ঈদের পর আগামী ৫ জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ জাতীয় হকি দলের হেড কোচের দায়িত্ব পালন শুরু করবেন মাহবুব হারুন। তবে কাজ শুরু করার আগেই তিনি ক্যাম্পে ডাক পাওয়া খেলোয়াড়দের ফিটনেসের ব্যাপারে কড়া হুঁশিয়ারি দিয়েছিলেন।

এশিয়া কাপ উপলক্ষে প্রথম পর্বে যে ফিটনেস রয়েছে, ঈদুল ফিতরের পর দ্বিতীয় পর্বের শুরুতেও যাতে একই রকম ফিটনেস থাকে। এর অন্যথা হলেই বাদ পড়তে হবে ক্যাম্প থেকে। এমনটাই বলেছিলেন হারুন, গত ১৭ জুন। সেদিন মওলানা ভাসানী স্টেডিয়ামে হকির সভাকক্ষে খেলোয়াড়দের নিয়ে ব্রিফ করেন হারুন। সঙ্গে ছিলেন সহকারী কোচ আলমগীর আলম ও জাহাঙ্গীর আলম এবং জাতীয় দল সমন্বয় কমিটির প্রধান মাহবুব এহসান রানা। এরপরই সব খেলোয়াড়কে নিয়ে মাঠে যান হারুন। খেলোয়াড়দের কিছু কিছু টেকনিক্যাল টেস্ট নেয়া হয়। সেদিনই শেষ হয় প্রথম পর্বের আবাসিক ক্যাম্প। ঈদের ছুটিতে যাতে কেউ ফিটনেসহীন হয়ে না যায় সেজন্যই এই আল্টিমেটাম।

শীর্ষ সংবাদ: